বুধবার, ১২ মে ২০২১ || ২৯ বৈশাখ ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা ■ কাশিমপুর কারাগারে মামুনুল হকসহ ১৪ হেফাজত নেতা ■ ইসরাইলে নজিরবিহীন রকেট হামলা (ভিডিও) ■ বাবুল আক্তারকে গ্রেফতার দেখাবে পিবিআই ■ ঢাকায় পৌঁছাল ৫ লাখ চীনা টিকা ■ খালেদা জিয়াকে যুক্তরাষ্ট্র-চীন-জাপান রাষ্ট্রদূতের চিঠি ■ গাজায় ইসরায়েলের ব্যাপক হামলায় নিহত ৩৫ ■ ভারতে করোনা পরিস্থিতির ভয়াবহ অবনতি ■ ৯ দিনে ৮ হাজার কোটি টাকা ■ শিমুলিয়া ঘাটে বাঁধভাঙা জনস্রোত ■ বায়তুল মোকাররমে ঈদের ৫ জামাত ■ সাবেক এসপি বাবুল আক্তার গ্রেফতার
জয়পুরহাট ছাত্র ইউনিয়নের ব্যতিক্রমধর্মী ‘শ্রমজীবী ক্যান্টিন’
মোঃ বাবুল হোসেন, পাঁচবিবি (জয়পুরহাট)
Published : Tuesday, 20 April, 2021 at 10:26 AM
Zoom In Zoom Out Original Text

জয়পুরহাট ছাত্র ইউনিয়নের ব্যতিক্রমধর্মী ‘শ্রমজীবী ক্যান্টিন’

জয়পুরহাট ছাত্র ইউনিয়নের ব্যতিক্রমধর্মী ‘শ্রমজীবী ক্যান্টিন’

করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে সারাদেশে যখন সরকার ঘোষিত লকডাউন চলছে, ঠিক এমন সময় জীবনের ঝুঁকি নিয়ে শ্রমজীবী মানুষগুলোর মুখে খাবার তুলে দিতে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের জয়পুরহাট জেলা শাখার  উদ্যোগে ‘শ্রমজীবী ক্যান্টিন’ চালু করা হয়েছে ।

জয়পুরহাট জেলা শহরের আমতলীর মাহতাব উদ্দীন বিদ্যাপীঠে ‘শ্রমজীবী ক্যান্টিন’ চালু করে প্রগতিশীল ছাত্র সংগঠন ছাত্র ইউনিয়ন। সংগঠনের নেতাকর্মীরা বাজার করা থেকে শুরু করে রান্নার কাজ শেষে ‘শ্রমজীবী ক্যান্টিন’ এর মাধ্যমে হতদরিদ্র শ্রমজীবী মানুষগুলোর হাতে হাতে পৌঁছে দিচ্ছে রান্না করা খাবার।

সরকার ঘোষিত লকডাউনে শ্রমজীবী মানুষের আয় যখন কমে গেছে। প্রতিদিনের সংসারের খরচ জোগাড় করাই যখন হয়ে পড়েছে কঠিন। ঠিক এমন সময় বিপাকে পড়া হতদরিদ্র শ্রমজীবী মানুষগুলোর পাশে ছাত্র ইউনিয়নের সহায়তার হাত বাড়িয়ে দেওয়ার এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে শহরবাসী।

জয়পুরহাট ছাত্র ইউনিয়নের ব্যতিক্রমধর্মী ‘শ্রমজীবী ক্যান্টিন’

জয়পুরহাট ছাত্র ইউনিয়নের ব্যতিক্রমধর্মী ‘শ্রমজীবী ক্যান্টিন’


ছাত্র ইউনিয়নের জেলা সভাপতি রিফাত আমিন রিয়ন জানান, সারাদেশে সরকার ঘোষিত লকডাউন চলছে। আর এ লকডাউনে সবচেয়ে বেশি সংকটে পড়েছে রিকশাচালক, ভ্যানচালক, নির্মাণ শ্রমিকদের মতো নিম্নআয়ের মানুষগুলো। ছাত্র ইউনিয়ন বিনামূল্যে একবেলা খাবার দেওয়ার উদ্যোগ নিয়েছে। লকডাউনের দ্বিতীয় দিন থেকে এসব খাবার বিতরণ করছে ছাত্র ইউনিয়নের কর্মীরা। আর যত দিন এ লকডাউন চালু থাকবে ততদিন তাদের কর্মসূচি অব্যাহত থাকবে বলে তিনি জানান। পাশাপাশি অসহায় শ্রমজীবী মানুষগুলোর পাশে দাঁড়ানোর জন্য সমাজের বিত্তবানদের প্রতি অনুরোধ জানিয়েছেন তিনি।

ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক তাসরিন সুলতানা জানান, আমরা ইতিহাস অর্পিত দায়িত্ব থেকে শ্রমজীবী এসকল মানুষের পাশে দাঁড়িয়েছি। বিনা মূল্যে একবেলা খাবার দেওয়ার উদ্যোগ নিয়েছি। এই অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ানোর জন্য সবার প্রতি আহ্বান জানাচ্ছি।

তিনি আরো বলেন, লকডাউন সকলকেই মেনে চলা উচিৎ। তবে পেটে খাবার না থাকলে কেউ লকডাউন মানবে না এইটাই স্বাভাবিক। তাই সরকারের প্রতি আহ্বান জানাবো লকডাউন ঘোষনার আগে শ্রমজীবী মানুষের খাবার যেনো নিশ্চিত করা হয়।

দেশসংবাদ/প্রতিনিধি/এফবি/এমএম


আরও সংবাদ   বিষয়:  জয়পুরহাট   ছাত্র ইউনিয়ন   শ্রমজীবী ক্যান্টিন  


আপনার মতামত দিন
আরো খবর
করোনা
ঢাকায় পৌঁছাল ৫ লাখ চীনা টিকা
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
সহযোগি সম্পাদক
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক
এম. এ হান্নান
সহকারি সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন
০২ ৪৮৩১১১০১-২
মোবাইল ফোন
০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল
[email protected]
ফেসবুক
facebook.com/deshsangbad10

Developed & Maintenance by i2soft
logo
up