শনিবার, ৮ মে ২০২১ || ২৫ বৈশাখ ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ বোমা হামলায় আহত নাশিদের অবস্থা সংকটাপন্ন ■ খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নিয়ে সিদ্ধান্ত রোববার ■ ২৪ ঘণ্টায় ৪৫ জনের মৃত্যু ■ দেশে করোনার ভারতীয় ধরন শনাক্ত ■ অবৈধ নিয়োগ তদন্তে রাবিতে শিক্ষামন্ত্রণালয়ের তদন্ত কমিটি ■ স্বাস্থ্যবিধি মেনে দূরপাল্লার পরিবহন চালাতে চান মালিকরা ■ করোনায় মৃত্যুতে ভারতের রেকর্ড ■ বিশ্বে করোনা রোগী ২ কোটি ছুঁই ছুঁই ■ চীনের সিনোফার্মের টিকার অনুমোদন দিল ডব্লিউএইচও ■ দিনে চলবে না ফেরি, রাতে পণ্য পরিবহন ■ নামাজ পড়লেন দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট! ■ ভ্যাকসিন নিয়ে অবাধে চলাফেরা করা যাবে না
সিলেকশন পদ্ধতি বাতিলের দাবি
জাবিতে ভর্তি ফর্মের মূল্য কমানোর দাবিতে বিক্ষোভ
মাজহার তাহমিদ, জাবি
Published : Sunday, 2 May, 2021 at 5:45 PM
Zoom In Zoom Out Original Text

জাবিতে ভর্তি ফর্মের মূল্য কমানোর দাবিতে বিক্ষোভ

জাবিতে ভর্তি ফর্মের মূল্য কমানোর দাবিতে বিক্ষোভ

পরীক্ষা কমিটির ভর্তি পরীক্ষা পদ্ধতির প্রস্তাবনা পুনর্বিবেচনা করে নতুন সিদ্ধান্ত অতিদ্রুত জানিয়ে অনিশ্চয়তা নিরসন, ফর্মের মূল্য অনধিক ৩০০ টাকা ও সিলেকশন পদ্ধতি বাতিলের দাবিতে বিক্ষোভ প্রদর্শন করেছে প্রগতিশীল ছাত্র জোট ও জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট।

বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের চৌরঙ্গী মোড়ে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাংগঠনিক সম্পাদক তাসবীবুল গণি নিলয় এর সঞ্চালনায় বিক্ষোভে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাধারণ সম্পাদক রাকিবুল রনি, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক শোভন রহমান, প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী সুদীপ্ত দে। এছাড়া ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন শাহারিয়ার মুন্না, আল আমিন ইসলাম, নূর সিয়াম মুগ্ধ ও ইঞ্জামুল মোর্শেদ।

বক্তারা বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় তার পূর্বের সিদ্ধান্ত থেকে সরে এসেছে বলে আমরা পত্রিকা মারফত শুনতে পেরেছি। এই মানবিক বিবেচনার জন্য প্রশাসনকে আমরা সাধুবাদ জানাই। তবে এখনও কোন বিজ্ঞপ্তি আসেনি। চুড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে ১৮ ই মে। কিন্তু এই অনিশ্চয়তার কারণে শিক্ষার্থীদের মানসিক চাপ থাকবে। আমরা দাবি জানাই অতি দ্রুত নতুন সিদ্ধান্ত বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হোক। লকডাউনে শ্রমজীবী মানুষের জীবনের দুর্ভোগ চরমে উঠেছে। এর মধ্যে ১১০০ টাকা প্রতি ইউনিট তো দূরের কথা, আগের মূল্য দিয়ে ফর্ম তোলাই অসম্ভব হয়ে পড়বে। আমরা চাই বিশ্ববিদ্যালয়ে প্রবেশ দ্বার শুধু ধনীদের জন্য নয়, সকলের জন্যই উন্মুক্ত থাকুক। করোনা মহামারীকে আমলে নিয়ে আমরা দাবি করতে চাই, ফর্মের মূল্য অনধিক ৩০০ টাকা করা হোক।

বক্তব্যে ছাত্র নেতৃবৃন্দ আরও বলেন, জিপিএ কখনও মেধা যাচাইয়ের মানদণ্ড হতে পারে না। তাই আমরা মোট জিপিএ বা বিষয়প্রতি জিপিএ এর যে নতুন পদ্ধতি, তা বাতিল চাই এবং পূর্বের পদ্ধতির পুনর্বহাল চাই।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/এইচএম


আরও সংবাদ   বিষয়:  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  


আপনার মতামত দিন
আরো খবর
করোনা
২৪ ঘণ্টায় ৪৫ জনের মৃত্যু
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
সহযোগি সম্পাদক
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক
এম. এ হান্নান
সহকারি সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন
০২ ৪৮৩১১১০১-২
মোবাইল ফোন
০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল
[email protected]
ফেসবুক
facebook.com/deshsangbad10

Developed & Maintenance by i2soft
logo
up