শনিবার, ৮ মে ২০২১ || ২৫ বৈশাখ ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ বোমা হামলায় আহত নাশিদের অবস্থা সংকটাপন্ন ■ খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নিয়ে সিদ্ধান্ত রোববার ■ ২৪ ঘণ্টায় ৪৫ জনের মৃত্যু ■ দেশে করোনার ভারতীয় ধরন শনাক্ত ■ অবৈধ নিয়োগ তদন্তে রাবিতে শিক্ষামন্ত্রণালয়ের তদন্ত কমিটি ■ স্বাস্থ্যবিধি মেনে দূরপাল্লার পরিবহন চালাতে চান মালিকরা ■ করোনায় মৃত্যুতে ভারতের রেকর্ড ■ বিশ্বে করোনা রোগী ২ কোটি ছুঁই ছুঁই ■ চীনের সিনোফার্মের টিকার অনুমোদন দিল ডব্লিউএইচও ■ দিনে চলবে না ফেরি, রাতে পণ্য পরিবহন ■ নামাজ পড়লেন দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট! ■ ভ্যাকসিন নিয়ে অবাধে চলাফেরা করা যাবে না
বাহুবলের হামিদনগরে লন্ডন প্রবাসীর
মার্কেট দখলে বাধা দেয়ায় কলেজছাত্রকে ছুরিকাঘাত
স্টাফ রিপোর্টার
Published : Monday, 3 May, 2021 at 4:29 PM, Update: 03.05.2021 10:47:04 PM
Zoom In Zoom Out Original Text

মার্কেট দখলে বাধা দেয়ায় কলেজছাত্রকে ছুরিকাঘাত

মার্কেট দখলে বাধা দেয়ায় কলেজছাত্রকে ছুরিকাঘাত

বাহুবলের হামিদনগরে এক লন্ডন প্রবাসীর মার্কেট দখলে বাঁধা দেয়ায় হাসান চৌধুরী নামে এক কলেজ ছাত্রকে ছুরিকাঘাত ক্ষত-বিক্ষত করেছে আবুল খায়ের চৌধুরী ওরফে শোয়েব চৌধুরী নামের বখাটে। এ ঘটনায় গুরুতর আহত অবস্থায় কলেজ ছাত্র হাসান চৌধুরীকে হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর দিকে বাহুবল থানা পুলিশ ঘটনা সাথে জড়িত শোয়েব চৌধুরীকে ব্যবহৃত ছুরাসহ আটক করেছে। আটককৃত শোয়েব চৌধুরী শইছা-শংকরপুর গ্রামের মরহুম কাইয়ূম চৌধুরীর ছেলে।

আহতের পারিবারিক সূত্র জানায়, নবীগঞ্জ উপজেলা টুনাকান্দি গ্রামের বাসিন্দা লন্ডন প্রবাসী প্রাক্তন কমিউনিটি লিডার মরহুম হাজী মকসুদ আলী ১৯৭৮ সালে তার শ্বশুর বাহুবল শইছা-শংকরপুর গ্রামের মরহুম হাজী আব্দুস শহীদ চৌধুরী পরামর্শক্রমে বাহুবল উপজেলা সদরের হামিদনগরে জায়গা ক্রয় করে মার্কেট নির্মাণ করেন। মার্কেট নির্মানের পর তিনি দেখাশোনা করে আসছিলেন। ২০০৫ সালে হাজী মকসুদ আলী মারা যান। তার উত্তাধিকারী হিসেবে মার্কেটের মালিক হাজী মোবাশ্বির মোঃ মর্তুজ আলী পরবর্তীতে মার্কেটটি দেখাশোনা করে আসছিলেন। এক পর্যায়ে হাজী  মর্তুজ আলী মার্কেটের ভাড়া উত্তোলনের জন্য তার খালাতো ভাই মুনশেদ আলীকে দায়িত্ব দেন।

কিন্তু মার্কেটের ভাড়া উত্তোলন করতে গেলে তাকে বাঁধা প্রদান করেন মর্তুজ আলীর মামাতো ভাই শোয়েব চৌধুরী। এ নিয়ে শোয়েব চৌধুরী সাথে মুনশেদ আলীর বিরোধ সৃষ্টি হয়। এক পর্যায়ে শোয়েব চৌধুরী মুনশেদ আলীকে প্রাণনাশের হত্যারও হুমকি দেন এবং তার উপর হামলা চালায় শোয়েব। এতে মুনশেদ আলী হামলার স্বীকার হয়ে পরবর্তীতে আর মার্কেটের ভাড়া উত্তোলনে যাননি। এ সুযোগে শোয়েব চৌধুরী সাবেক চেয়াম্যান আব্দুর রাজ্জাক ও শাহীন চৌধুরী নামের আরেক ব্যক্তির সহযোগিতা নিয়ে ২০১৩ সাল থেকে জোর পূর্বক ভাবে ওই মার্কেটের ভাড়া উত্তোলন করে আসছেন। সম্প্রতি মার্কেটের মালিক লন্ডন প্রবাসী মর্তুজ আলীর মেজ মামার ছেলে বাহুবল কলেজের একাদশ শ্রেণীর ছাত্র হাসান অন্যায়ের প্রতিবাদ করে শোয়েবের অবৈধ কাজে বাঁধা দেন। এ নিয়ে শোয়েবের সাথে হাসানের বিরোধ সৃষ্টি হয়। এই বিরোধের জের ধরে ৩ মাস পূর্বে হাসানের বাড়িতে গিয়ে তার মা-বাবাকে মারধোর করে আসে এবং হাসানকে হত্যা করবে বলে হুমকি দিয়ে আসে।

মার্কেট দখলে বাধা দেয়ায় কলেজছাত্রকে ছুরিকাঘাত

মার্কেট দখলে বাধা দেয়ায় কলেজছাত্রকে ছুরিকাঘাত


এ বিষয়টি হাসানের মা-বাবা স্থানীয় মুরুব্বীয়ানদের অবগত করলে আরো বেপরোয়া হয়ে উঠে শোয়েব। এ প্রেক্ষিতে ৩ দিন পূর্বে শোয়েব দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হাসানের বাড়িতে হামলা চালায়। এসময় হাসানকে বাড়িতে না পেয়ে শোয়েব চৌধুরী হাসানের মাকে আবারও মারধোর করে। পরবর্তীতে হাসান বাহুবল থানায় গিয়ে শোয়েবের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ দায়েরের খবর পেয়ে শোয়েব ক্ষিপ্ত হয়ে গতকাল রবিবার বিকেলে বাড়িতে যাওয়ার সময় হামিদনগর সিএনজি স্ট্যান্ড এলাকায় হাসানকে একা পেয়ে শোয়েব তার উপর ছুরিকাঘাত করতে থাকে।

এ সময় স্থানীয় লোকজন এগিয়ে হাসানকে রক্ষা করে। পরে হাসানকে উদ্ধার করে হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করে। এ বিষয়টি বাহুবল থানা পুলিশকে অবগত করা হলে এসআই অমল কুমার রায়ের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে শোয়েবকে তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে আটক করে। এ সময় শোয়েবের ব্যবসা প্রতিষ্ঠান থেকে ছুরাটি উদ্ধার করা হয়। আটককৃত শোয়েবের বিরুদ্ধে তার বাবাকে বিষ খাইয়ে হত্যার অভিযোগসহ নানা অনিয়মের অভিযোগ করেছেন আহত হাসানের স্বজনরা। তারা শোয়েবের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়ে মার্কেটটির প্রকৃত মালিক মরহুম হাজী মকসুদ আলীর সন্তান লন্ডন প্রবাসী মর্তুজ আলী কাছে হস্তান্তরের দাবি জানান।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/বি


আরও সংবাদ   বিষয়:  নবীগঞ্জ   টুনাকান্দি  


আপনার মতামত দিন
আরো খবর
করোনা
২৪ ঘণ্টায় ৪৫ জনের মৃত্যু
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
সহযোগি সম্পাদক
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক
এম. এ হান্নান
সহকারি সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন
০২ ৪৮৩১১১০১-২
মোবাইল ফোন
০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল
[email protected]
ফেসবুক
facebook.com/deshsangbad10

Developed & Maintenance by i2soft
logo
up