রবিবার, ২০ জুন ২০২১ || ৬ আষাঢ় ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ শিগগিরই ৫৪ হাজার শিক্ষক নিয়োগ ■ প্রতি ভরিতে স্বর্ণের দাম কমল ১৫১৬ টাকা ■ রাজধানীর ফুটপাত থেকে মৃতদেহ উদ্ধার ■ সোমবার ফাইজারের টিকা প্রয়োগ শুরু ■ ৫৩ দিন পর বাসায় ফিরলেন খালেদা জিয়া ■ বগুড়ায় লকডাউন ঘোষণা ■ করোনায় আরও ৬৭ জনের মৃত্যু, আক্রান্ত ৩০৫৭ ■ ইরানের প্রেসিডেন্ট হলেন ইব্রাহিম রাইসি ■ জাতিসংঘের মহাসচিব পদে ২য় মেয়াদে গুতেরেস ■ ২৪ ঘণ্টায় বছরের সর্বোচ্চ বৃষ্টির রেকর্ড ■ রাজধানীতে একই পরিবারের ৩ জনের মরদেহ উদ্ধার ■ পাগলা মসজিদের দানবাক্সে ১২ বস্তা টাকা-স্বর্ণালঙ্কার
উপাচার্যকে স্মারকলিপি প্রদান
বাড়ি যেতে জবি’র নিজস্ব পরিবহন দাবি শিক্ষার্থীদের
আসাদুজ্জামান আপন, জবি
Published : Wednesday, 5 May, 2021 at 11:03 AM, Update: 05.05.2021 11:21:43 AM
Zoom In Zoom Out Original Text

জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিজস্ব পরিবহন

জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিজস্ব পরিবহন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নিজস্ব পরিবহন করে বিভাগীয় শহরগুলোতে পৌঁছে দেয়ার জন্য লকডাউনে ঢাকায় আটকে থাকা শিক্ষার্থীরা উপাচার্যের নিকট স্মারকলিপি প্রদান করেছে।

মঙ্গলবার (৪মে) মেইলের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীবৃন্দ উপাচার্য অধ্যাপক ড.কামালউদ্দীন আহমদ বরাবর এই স্মারকলিপি প্রদান করে।

স্মারকলিপিতে বলা হয়,করোনা মহামারীর জন্য চলমান লকডাউন ১৬ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে এবং ঈদের আগে আন্ত:জেলা বাস চলাচল বন্ধ থাকবে। এদিকে বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী মেসের ভাড়া পরিশোধ, খরচ চালানোর জন্য এই লকডাউনেও পুরান ঢাকায় থেকে টিউশনি করে গেছে একটা আশা ছিল, লকডাউন ছাড়লে বাড়ি যাব।

কিন্তু, সে আশাটি এখন অধরা থেকে যাচ্ছে। বিগত কয়েকদিনে যারা প্রাইভেট কার,হাইসে বাড়ি গিয়েছেন তাদের সবারই প্রায় ১২০০, ১৫০০ কিংবা ২০০০ টাকা করে যাতায়াত খরচ লেগেছে। পুরান ঢাকায় যারা টিউশনির জন্য এতদিন থেকে গেছে আমাদের অসচ্ছল শিক্ষার্থীদের পক্ষে এত টাকা বহন করে বাড়ি যাওয়া সম্ভব হবে না।

মেসের ভাড়া,খাবার খরচ,যাতায়াত ভাড়া একসাথে সব খরচ বহন করা সম্ভবপর হচ্ছে না অন্যদিকে আমাদের বিশ্ববিদ্যালয়ের হল নেই এবং এই লকডাউনে ও ইদে একাকী ঢাকা অবস্থান করাটাও শিক্ষার্থীদের পক্ষে অসম্ভব। এমতাবস্থায় আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে এই লকডাউনে পবিত্র ঈদুল ফিতরের আগে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন দিয়ে পুরান ঢাকায় আটকে থাকা শিক্ষার্থীদের ৮টি বিভাগীয় শহরগুলোতে পৌঁছে দেয়ার জন্য বিনীত মানবিক অনুরোধ রইলো।করোনার লকডাউনে এই ক্রান্তিলগ্নে পরিবারের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করার জন্য আমাদের জবিয়ানদের জন্য এই মানবিক উদ্যোগটি গ্রহন করলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে সাধারণ শিক্ষার্থীরা চির কৃতজ্ঞ থাকবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, স্মারকলিপিটা পেয়েছি এবং আমি পড়েছি।এ বিষয়ে আমি উর্ধতন পর্যায়ে আলোচনা করেছি আসলে এটা সম্ভব না,যেহেতু লকডাউনে ঢাকার বাইরে কোনো গণপরিবহন যেতে পারবে না।

দেশসংবাদ/প্রতিনিধি/এফবি/এমএম


আরও সংবাদ   বিষয়:  জগন্নাথ বিশ্ববিদ্যালয়  


আপনার মতামত দিন
আরো খবর
করোনা
সোমবার ফাইজারের টিকা প্রয়োগ শুরু
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
সহযোগি সম্পাদক
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক
এম. এ হান্নান
সহকারি সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন
০২ ৪৮৩১১১০১-২
মোবাইল ফোন
০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল
[email protected]
ফেসবুক
facebook.com/deshsangbad10

Developed & Maintenance by i2soft
logo
up