বুধবার, ২৩ জুন ২০২১ || ৯ আষাঢ় ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ জনগণ থেকে আ.লীগকে বিচ্ছিন্ন করা যাবে না ■ ঢাকা-১৪ আসনে আ.লীগের প্রার্থী জয়ী ■ প্রয়োজনে লকডাউন এলাকা বাড়ানো হবে ■ কমিশন চায় এনআইডি আমাদের কাছে থাকুক ■ ৪২তম বিসিএস’র মৌখিক পরীক্ষা স্থগিত ■ করোনার নতুন হটস্পট খুলনা ■ করোনায় আরও ৮ হাজার ২২৪ জনের মৃত্যু ■ বুয়েটের ভর্তি পরীক্ষা স্থগিত ■ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ ■ রাজধানীর খালে নিখোঁজ যুবকের মরদেহ ■ রাজশাহী মেডিকেলে আরও ১৬ জনের মৃত্যু ■ এবার স্কুল শিক্ষকদেরও ডোপ টেস্ট
সাবেক এমপি শাহীনুর পাশা গ্রেফতার
দেশসংবাদ ডেস্ক
Published : Friday, 7 May, 2021 at 11:32 AM, Update: 07.05.2021 4:58:21 PM
Zoom In Zoom Out Original Text

মাওলানা শাহীনুর পাশা চৌধুরী

মাওলানা শাহীনুর পাশা চৌধুরী

সুনামগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরীকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৬ মে) দিবাগত রাত পৌনে ১টার দিকে সিলেট নগরের বনকলাপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করে ঢাকা থেকে আসা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফর বিরোধী আন্দোলনের সহিংসতা ও তাণ্ডবের দায়ে সারাদেশে হেফাজত নেতাদের গ্রেফতার অভিযান চললেও সিলেটে এই প্রথম পদধারী হেফাজতের কোনো নেতাকে গ্রেফতার করা হলো।

শাহীনুর পাশাকে গ্রেফতারের বিষয়টি সিলেট মহানগর পুলিশের এক কর্মকর্তা নিশ্চিত করেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক ওই জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা বলেন, ‘ঢাকা থেকে আসা সিআইডির একটি দল তাকে গ্রেফতার করেছে। রাতেই তাকে ঢাকায় নিয়ে যাওয়া হবে।’

পুলিশ সূত্র জানিয়েছে, ২০১৩ সালের হেফাজতের সহিংসতাসহ শাহীনুর পাশার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে সহিংসতা ও তাণ্ডবের ঘটনায় হেফাজতের নেতাদের গ্রেফতারের মধ্যে তাকে গ্রেফতার করা হলো। তবে ঠিক কোন মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে তা জানা যায়নি।

বনকলাপাড়া আব্বাসী জামে মসজিদ কমিটির সেক্রেটারি অ্যাডভোকেট আব্দুল মুকিত অপিও শাহীনুর পাশাকে গ্রেফতারের তথ্য নিশ্চিত করে বলেন, ‘ঢাকা থেকে আসা সিআইডির একটি দল এসএমপির এয়ারপোর্ট থানা পুলিশের সহযোগিতায় শাহীনুর পাশাকে ধরে নিয়ে যায়।’

বনকলাপাড়া মসজিদের পাশেই শাহীনুর পাশা চৌধুরীর বাসা বলে জানান অপি। সপ্তাহ খানেক আগে তিনি করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন বলে জানা গেছে।

বিগত চারদলীয় জোট সরকারের আমলে ২০০৫ সালের উপ-নির্বাচনে জোটের প্রার্থী হিসেবে এমপি হন জমিয়ত উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ-সভাপতি শাহীনুর পাশা চৌধুরী। আওয়ামী লীগের তৎকালীন প্রেসিডিয়াম সদস্য, সাবেক পররাষ্ট্রমন্ত্রী আব্দুস সামাদ আজাদের মৃত্যুর পর শূন্য হওয়া তার আসনে উপ-নির্বাচনে এমপি নির্বাচিত হন তিনি। ওই নির্বাচনে আওয়ামী লীগ দলীয়ভাবে অংশ নেয়নি।

দেশসংবাদ/জেএন/এফবি/এমএম


আরও সংবাদ   বিষয়:  হেফাজতে ইসলাম   মাওলানা শাহীনুর পাশা চৌধুরী  


আপনার মতামত দিন
আরো খবর
করোনা
তারা ফেল করলে টাকা ফেরত দেবে
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
সহযোগি সম্পাদক
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক
এম. এ হান্নান
সহকারি সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন
০২ ৪৮৩১১১০১-২
মোবাইল ফোন
০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল
[email protected]
ফেসবুক
facebook.com/deshsangbad10

Developed & Maintenance by i2soft
logo
up