বুধবার, ২৩ জুন ২০২১ || ৯ আষাঢ় ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ জনগণ থেকে আ.লীগকে বিচ্ছিন্ন করা যাবে না ■ ঢাকা-১৪ আসনে আ.লীগের প্রার্থী জয়ী ■ প্রয়োজনে লকডাউন এলাকা বাড়ানো হবে ■ কমিশন চায় এনআইডি আমাদের কাছে থাকুক ■ ৪২তম বিসিএস’র মৌখিক পরীক্ষা স্থগিত ■ করোনার নতুন হটস্পট খুলনা ■ করোনায় আরও ৮ হাজার ২২৪ জনের মৃত্যু ■ বুয়েটের ভর্তি পরীক্ষা স্থগিত ■ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ ■ রাজধানীর খালে নিখোঁজ যুবকের মরদেহ ■ রাজশাহী মেডিকেলে আরও ১৬ জনের মৃত্যু ■ এবার স্কুল শিক্ষকদেরও ডোপ টেস্ট
বেনাপোলে কোয়ারেন্টাইনে থাকা যাত্রীদের ঘরে ফেরা শুরু
আহম্মদ আলী শাহিন, বেনাপোল
Published : Tuesday, 11 May, 2021 at 6:25 PM
Zoom In Zoom Out Original Text

বেনাপোলে কোয়ারেন্টাইনে থাকা যাত্রীদের ঘরে ফেরা শুরু

বেনাপোলে কোয়ারেন্টাইনে থাকা যাত্রীদের ঘরে ফেরা শুরু

বেনাপোলে কোয়ারেন্টাইনে থাকা ভারত ফেরত যাত্রীদের মধ্যে মুখ হাসি ফুটেছে। হোটেল গুলোতেও বিরাজ করছে উৎসব মুখর পরিবেশ। স্বজনদের নিতে বেনাপোল এসে পৌঁছেছেন তাদের নিকট আত্মীয়রা। এক নাগাড়ে ১৪ দিনের হোটেলে অবস্থানের পর জেলবাসের অভিজ্ঞতা নিয়ে আজ ঘরে ফিরেছেন ১শ ৫ জন যাত্রি। আজ মঙ্গলবার শেষ হলো তাদের ১৪ দিনের  প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন।

১৪ দিন আগে ভারত ফেরত ১শ ২৪ জন যাত্রি বেনাপোলের ৬ টি হোটেলে কোয়ারেন্টাইনে থাকে।এদের মধ্য অসুস্থতাজনিত  কারনে ১৯ জন কে হাসপাতালে ভর্তি করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ইউসুফ আলী জানান,আগামি ১৪ দিন বিভিন্ন হোটেল ও শেল্টার হোমে থাকা প্রায় ২ হাজার ৬ শত ৬৩ জন যাত্রি পালা ক্রমে ঘরে ফিরবেন।  আজ মঙ্গলবার সকালে ঘরে ফেরা যাত্রিদের ফুল দিয়ে বিদায় জানান শার্শা উপজেলা নির্বাহী  কর্মকর্তা মীর আলিফ রেজা। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বাড়ি ফেরা এসব যাত্রিদের ট্রান্সপোর্ট সুবিধা প্রদানে সহায়তা করা হচ্ছে। হোটেল পোর্টভিউ থেকে বাড়ি ফেরা যাত্রি ঢাকার মোখলেছুর রহমান বাড়িতে বাচ্চাদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে পারবে এই আনন্দে কোয়ারেন্টাইনে থাকার কষ্ট ভুলে যাবেন বলে উচ্ছাস প্রকাশ করেন। এদিকে গতকালও নতুন করে দেশে ফিরেছেন আরো ৩জন যাত্রী। তবে আগামি ১৬ মে পর্যন্ত  কোলকাতা দুতাবাস থেকে কোন ছাড়পত্র দেয়া হবে না বলে দুতাবাসের গেটে নোটিশ টানিয়ো দেয়া হয়েছে।
 
ভারতে আটকে পড়া চেন্নাই ফেরত  জোছনা আজাদ নামে একজন যাত্রি জানান, তার সন্তান কে চেন্নাইয়ে মাথায় টিউমারের কারনে দু'দফা অপারেশন করা হয়েছে। অসুস্থ্য বাচ্চা নিয়ে তিনি দেশে ফিরতে পারছেন। সুযোগ বুঝে ভারতে হোটেল মালিকরা ভাড়াও বাড়িয়ে দিয়েছে। তাঁরমত ৩/৪শ বাংলাদেশি দেশে ফেরার অপেক্ষায় কোলকাতার বিভিন্ন হোটেলে কষ্ট দিন কাটাচ্ছে। যাদের অধিকাংশই বিভিন্ন জটিল রোগে আক্রান্ত এবং অপারেশনের রোগী। উপজেলা স্বাস্থ্য বিভাগের হিসাব মতে গত ১৪ দিনে বাংলাদেশে এসেছে ২ হাজার ৬ শত ৬৩ জন।

ভারত ফেরত এসব যাত্রীদের বেনাপোল এবং যশোরের ২৯টি আবাসিক হোটেল  ছাড়াও  ঝিকরগাছার গাজীরদরগা মাদ্রাসা এবং নড়াইল জেলা যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে রাখা হয়েছে। যাত্রীদের অতিরিক্ত  চাপ সামলাতে ৫ তারিখের পর থেকে খুলনার বিভিন্ন হোটেলে রাখা হয়। হোটেল এবং বিভিন্ন আশ্রয় কেন্দ্রে থাকা যাত্রীদের নিরাপত্তার জন্য নেয়া হয়েছে পযার্প্ত  ব্যবস্থা। যাত্রীরা এখান থেকে যাতে পালাতে না পারেন সেজন্য তাদের পাসপোর্ট  ইমিগ্রেশনে জমা রাখা হচ্ছে। মেয়াদ শেষে সংশ্লিষ্ট যাত্রীদের পাসপোর্ট  ফেরত দেয়া হবে বলে ইমিগ্রশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান হাবিব জানান।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/বি


আরও সংবাদ   বিষয়:  বেনাপোল  


আপনার মতামত দিন
আরো খবর
করোনা
তারা ফেল করলে টাকা ফেরত দেবে
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
সহযোগি সম্পাদক
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক
এম. এ হান্নান
সহকারি সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন
০২ ৪৮৩১১১০১-২
মোবাইল ফোন
০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল
[email protected]
ফেসবুক
facebook.com/deshsangbad10

Developed & Maintenance by i2soft
logo
up