বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১ || ২ আষাঢ় ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ পরীমনির বিরুদ্ধে গুলশানে ভাঙচুরের অভিযোগ ■ চট্টগ্রামে ৫৫ হাজার ভুয়া ভোটার ■ নরসিংদীতে আ.লীগের দু’গ্রুপে সংঘর্ষ, আহত ৮ ■ বিদেশে অর্থপাচার রোধে আসছে ১৪ আইন ■ বাংলাদেশের পাশে আছে চীন ■ আরও ১ মাস বাড়ল বিধিনিষেধ ■ করোনায় আরও ৬০ মৃত্যু, আক্রান্ত ৩৯৫৬ ■ চীন ভ্যাকসিন দেয়ার বিষয়ে কিছু জানায়নি ■ অনুমোদন পাচ্ছে বঙ্গভ্যাক্স ■ জাতিসংঘের জরুরি পদক্ষেপ চায় বাংলাদেশ ■ একই পরিবারের তিনজনকে হত্যা ■ রামেকে করোনায় আরও ১৩ জনের মৃত্যু
মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে মামলা
দেশসংবাদ ডেস্ক
Published : Tuesday, 25 May, 2021 at 12:35 PM, Update: 25.05.2021 12:47:12 PM
Zoom In Zoom Out Original Text

মিঠুন চক্রবর্তী

মিঠুন চক্রবর্তী

ফাটাক্যাস্টখ্যাত ভারতের জনপ্রিয় অভিনেতা মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে মামলা করেছে কলকাতা পুলিশ। পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের প্রচারে বিজেপির হয়ে উস্কানিমূলক বক্তব্য দেওয়ায় এ মামলা করেছে তৃণমূল।

আনন্দবাজার জানায়, ৬ মে মানিকতলা থানায় একটি লিখিত অভিযোগ করা হয়। কিন্তু তার প্রেক্ষিতে থানা কোনো ব্যবস্থা না নেওয়ায় আদালতে যায় তৃণমূল। রিপোর্ট তলব করে আদালত। এরপরই এফআইআর করা হয়েছে।

সোমবার তৃণমূলের পক্ষের আইনজীবী অয়ন চক্রবর্তী জানিয়েছেন, ভারতীয় দণ্ডবিধির ১৫৩ এ, ৫০৪, ৫০৩ ও ৩৪ নম্বর ধারায় মামলা করেছে পুলিশ। এর মধ্যে ৫০৫ ধারা জামিন অযোগ্য। মিঠুনকে তলব করতে পারে পুলিশ।

গত ৯ মার্চ ব্রিগেডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভায় বিজেপি-তে যোগ দেন মিঠুন। সেই দিনই বক্তৃতার মধ্যে তিনি নিজের অভিনীত ছবির একটি জনপ্রিয় সংলাপ উল্লেখ করে বলেন, আমি জলঢোঁড়াও নই, বেলেবোড়াও নেই, আমি জাত গোখরো, এক ছোবলেই ছবি।

এরপর তার প্রতিটি সভাতেই ওই সংলাপ শোনা যায়। সঙ্গে ‘মারবো এখানে, লাশ পড়বে শ্মশানে’ সংলাপও শোনা যায় মিঠুনের গলায়। ফল ঘোষণার পর সেই সংলাপ শোনানোর জন্য মানিকতলা থানায় লিখিত অভিযোগ করে তৃণমূল প্রভাবিত সংগঠন সিটিজেনস ফোরাম।

বলা হয়, মিঠুন ভোটের প্রচারে যে সব কথা বলেছেন, তাতে হিংসা ছড়ানোর উস্কানি ছিল। বিজেপি যেখানে যেখানে জিতেছে সেখানে তৃণমূল কর্মীও সমর্থকদের ওপর হামলার জন্যও ওই সংলাপ দায়ী বলে অভিযোগ তোলা হয়।

অভিযোগ জানানোর পরও মিঠুনের বিরুদ্ধে মানিকতলা থানা কোনো ব্যবস্থা নেয়নি অভিযোগে শিয়ালদহ আদালতে যান মৃত্যুঞ্জয় পাল নামে এক ব্যক্তি।

এরপর আদালত মানিকতলা থানার কাছে রিপোর্ট তলব করে। একই সঙ্গে আদালত জানায়, ১ জুন হবে পরবর্তী শুনানি। তার আগেই পুলিশ মিঠুনের বিরুদ্ধে এফআইআর করে।

দেশসংবাদ/জেআর/এফবি/এমএম


আরও সংবাদ   বিষয়:  মিঠুন চক্রবর্তী  


আপনার মতামত দিন
আরো খবর
করোনা
করোনায় আরও ৬০ মৃত্যু, আক্রান্ত ৩৯৫৬
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
সহযোগি সম্পাদক
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক
এম. এ হান্নান
সহকারি সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন
০২ ৪৮৩১১১০১-২
মোবাইল ফোন
০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল
[email protected]
ফেসবুক
facebook.com/deshsangbad10

Developed & Maintenance by i2soft
logo
up