বুধবার, ২৮ জুলাই ২০২১ || ১২ শ্রাবণ ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যা ■ সাগরে ৭ ট্রলার ডুবি, নিখোঁজ ২০ ■ শহরে মডার্না গ্রামে সিনোফার্ম ■ ইভ্যালিতে যমুনা গ্রুপের ১০০০ কোটি টাকা বিনিয়োগ ■ দেশে একদিনে সর্বোচ্চ ২৫৮ জনের মৃত্যু ■ পাঁচ অতিরিক্ত সচিবকে বদলি ■ রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধস, নিহত ৬ ■ শিমুলিয়া ঘাটে যাত্রীদের ঢল ■ খুলনা বিভাগে আরও ৪৬ জনের মৃত্যু ■ ইরাক থেকে মার্কিন সেনা প্রত্যাহারের ঘোষণা ■ আশ্রয়ণ প্রকল্পের দুর্নীতিতে দুদকের অনুসন্ধান ■ ঋণের কিস্তি ১৮ মাস স্থগিত
বান্দরবানে ডায়রিয়ায় মৃত্যু ১১, আক্রান্ত২০০
অসীম রায়, বান্দরবান
Published : Thursday, 17 June, 2021 at 4:27 PM
Zoom In Zoom Out Original Text

বান্দরবানে ডায়রিয়ায় মৃত্যু ১১, আক্রান্ত২০০

বান্দরবানে ডায়রিয়ায় মৃত্যু ১১, আক্রান্ত২০০

বান্দরবানে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এরা হলেন মানরুম পাড়ার সংপুর ম্রো (৪১) সংরিং ম্রো (৬) ও কাইকেউ ম্রো (১৮) এ নিয়ে ৭ দিনে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাড়ালো ১১ জনে।

 আশঙ্কা জনক অবস্থায় আংচং ম্রো (৭০) মেনলে ম্রো (৫) ও রেপং ম্রোকে (১৫) বুধবার (১৬ জুন) বিকালে  সেনাবাহিনীর হেলিকপ্টারে করে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসা হয়েছে।

এলাকাবাসী ও সেনাসুত্রে জানা যায়, গত বৃহস্পতিবার (১০ জুন) থেকে বৃস্পতিবার পর্যন্ত আলকিদম উপজেলার দূর্গম কুরুকপাতা ইউনিয়নের ৪ টি পাড়ায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ৮ জন মারা যায়। আক্রান্ত হয় আরও  ২ শতাধিক মানুষ।  

দূর্গম এলাকা হওয়ায় যাতায়ত ব্যবস্থা না থাকার কারণে ও সঠিক চিকিৎসার অভাবে এ পর্যন্ত ১১ জন মারা যায়।

আলীকদম উপজেলা নির্বাহী অফিসার সায়েদ ইকবাল জানান, সেনাবাহিনী সেখানে অস্থায়ী মেডিকেল ক্যাম্প স্থাপন করেছে। সেখানে অসুস্থদের চিকিৎসা সেবা চলবে। স্যানিটাইজার, হ্যান্ডগ্লাভসসহ কিছু উপকরণ পাঠানো হয়েছে।

 মঙ্গলবার মানরুম পাড়ায় আক্রান্ত আরো দুজনের মৃত্যু হয় এরা হল সংপুর ম্রো ও সংরিং ম্রো। বুধবার সকালে মারা যায় কাইকেউ ম্রো নামে আরও এক পাড়াবাসী। ডায়রিয়ায় আক্রান্ত হয়ে এ নিয়ে মোট ১১ জনের মৃত্যু হয়।

 আরো তিন জনের অবস্থা আশঙ্কাজনক  তাদেরকে সেনাবাহিনীর হেলিকপ্টারে করে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসা হয়েছে।

কুরুকপাতা ইউপির ৫ নং ওয়ার্ড মেম্বার কাইংক্য ম্রো জানান, বুধবার সকালে মাংরুং পাড়ায় কাইকেউ ম্রো (১৮) নামে আরও একজন মারা যায়।

 মঙ্গলবার আরো দুজন মারা যায়। আক্রান্ত এখনো ২০০ জনের মত রয়েছে। সেনাবাহিনী ও স্বাস্থ্য বিভাগের ডাক্তাররা আক্রান্তদের চিকিৎসা সেবা দিচ্ছে।

বান্দরবান ৭ ফিল্ড এ্যাম্বুলেন্স  ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মো. সাইফুল ইসলাম দেশসংবাদকে বলেন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মোট ১১ জন মারা গেছে। আশঙ্কাজনক ৩ জনকে হেলিকপ্টারে নিয়ে আসা হয়েছে সদর হাসপাতালে তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।

আক্রান্ত এলাকায় সেনা সদস্যরা কাজ করছে সেখানে একটি ফিল্ড হাসপাতাল তৈরী করা হয়েছে স্বাস্থ্য বিভাগের কর্মীদের সাথে সেনাবাহিনীর চিকিৎসকরা তাদের সেবা দিচ্ছে।

খাবার পানি স্যালাইন, পানি বিশুদ্ধকরন বড়ি সরবরাহ করা হয়েছে। পরিস্থিতি এখন অনেকটা নিয়ন্ত্রনে এসেছে।

পরিস্থিতি বিবেচনা করে দূর্গতদের সকল ধরনের সহায়তার জন্য ২৪ পদাতিক ডিভিশনের ৬৯ পদাতিক ব্রিগেড সর্বদা প্রস্তুত রয়েছে। বাংলাদেশ সেনাবাহিনী যে পার্বত্য চট্টগ্রামে বসবাসরত সকল ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর যেকোন আপদকালীন সময়ে তাদের পাশে থেকে সর্বাত্মক সহায়তা প্রদান করে আসছে এটি তারই একটি দৃষ্টামতমূলক উদাহরণ।

বাংলাদেশ সেনাবাহিনী ভবিষ্যতেও পার্বত্য এলাকার ক্ষুদ্র-নৃ-গোষ্ঠী সহ সকল জাতি ও ধর্মের মানুষের পাশে থেকে তাদের জীবনমান উন্নয়ন এবং তাদের যে কোন প্রয়োজনে সর্বদা নিরলস ভাবে কাজ করে যাবে।
 
 গত বুধবার থেকে আলিকদম উপজেলার দূর্গম কুরুকপাতা ইউনিয়নে ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দিলে ৪ দিনে আক্রান্ত হয়ে ১১ জন মারা যায়।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/বি


আরও সংবাদ   বিষয়:  বান্দরবান   ডায়রিয়া  


আপনার মতামত দিন
আরো খবর
করোনা
শহরে মডার্না গ্রামে সিনোফার্ম
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
সহযোগি সম্পাদক
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক
এম. এ হান্নান
সহকারি সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন
০২ ৪৮৩১১১০১-২
মোবাইল ফোন
০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল
[email protected]
ফেসবুক
facebook.com/deshsangbad10

Developed & Maintenance by i2soft
logo
up