সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১ || ৪ আশ্বিন ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী ■ প্রতি মাসে ২ কোটি মানুষকে ভ্যাকসিন দেয়া হবে ■ দুর্নীতিবাজরা যেন শাস্তি পায় ■ করোনায় আরও ৪৩ জনের মৃত্যু, আক্রন্ত ১৩৮৩ ■ ই-কমার্সের গ্রাহকদের লোভ কমানোর পরামর্শ ■ খালেদা জিয়ার মুক্তির মেয়াদ ৬ মাস বৃদ্ধি ■ মঙ্গলবার থেকে ফের বিএনপি’র ধারাবাহিক বৈঠক ■ বিনা প্রতিদ্বন্দ্বীতায় আ.লীগের ৪৩ প্রার্থী জয়ী ■ হোটেল ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা ■ আরও ২৩২ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি ■ ঢাবির হল ৫ অক্টোবর খুলছে ■ দেশে করোনায় আরও ৩৫ জনের মৃত্যু
আশুলিয়ায় জায়গা দখল নিয়ে গোলাগুলি
আব্দুল কাইয়ুম, সাভার (ঢাকা)
Published : Tuesday, 29 June, 2021 at 6:11 PM
Zoom In Zoom Out Original Text

আশুলিয়ায় জায়গা দখল নিয়ে গোলাগুলি

আশুলিয়ায় জায়গা দখল নিয়ে গোলাগুলি

আশুলিয়ায় জমি সংক্রান্ত বিরোধের জেরে গোলাগুলির ঘটনা ঘটেছে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ ও র‌্যাবের দল। মঙ্গলবার (২৯ জুন) সকালে আশুলিয়ার গাজিরচট এলাকার উষাপল্ট্রি মোড়ে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সকালে হঠাৎ গুলির শব্দ শুনতে পায়। এ সময় ভয়ে কেউ বের হয়নি। তবে বাইরে এখনো বেশ কয়েকটি গুলির খোসা পড়ে আছে। আমরা খুবই আতঙ্কিত।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক বাসিন্দা বলেন, এমএ মতিন দীর্ঘদিন ধরে এলাকার বিভিন্ন মানুষের জমি দখল করে আসছেন। তার বিরুদ্ধে চাঁদাবাজিসহ এ সংক্রান্ত বেশ কয়েকটি মামলাও চলমান রয়েছে। তিনি ওই এলাকায় ভূমিদস্যু মতিন নামেই পরিচিত।

উষা পল্ট্রি মোড়ের এক চা দোকানদার বলেন, গোলাগুলির ঘটনা এখানে নতুন নয়। প্রায়ই এ ধরনের ঘটনা ঘটে। আমাদের অভ্যাস হয়ে গেছে।

প্রতিপক্ষ ব্যবসায়ী রহিম খান জানান, দীর্ঘদিন ধরে আমার জমি দখল করে মতিন বঙ্গবন্ধু মেডিকেলের প্রস্তাবিত জায়গার সাইনবোর্ড দেন। তার কাছে কোনো কাগজপত্র নেই। তারপরও তিনি এই জায়গা দখল করে রয়েছেন। আজ আমার লোকজন জায়গায় কাজ করতে গেলে তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়েন এমএ মতিন। তবে আমি ঘটনাস্থলে উপস্থিত ছিলাম না। আমার প্রতিনিধি দেলোয়ার হোসেন এ বিষয়ে আরও বিস্তারিত বলতে পারবেন।

এ বিষয়ে দেলোয়ার হোসেনের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, গত ২২ জুন জায়গা থেকে মতিনের নেতৃত্বে আমাদের লোকজনকে জোর করে বের করে দেন। পরে বিষয়টি লিখিত ভাবে পুলিশের উর্বধতন কর্মকর্তা জানালে সাভার সার্কেল অতিরিক্তি পুলিশ সুপারকে তদন্তভার দেন। পরে সার্কেল অফিসে কাগজপত্র নিয়ে গেলেও মতিন কোন কাগজপত্র দেখাতে পারেনি। সেই জায়গায় আনসার নিয়োগ হলেও আমাদের আবেদনের ভিত্তিতে আনসার প্রত্যাহার করা হয়। পরে আমরাদের মিস্ত্রীরা সেই জায়গায় ছোট পকেট গেট নির্মানের কাজ করতে গেলে শ্রমিকদের ওপর প্রকাশ্যে গুলি করে। ভয়ে তারা ছুটে পালিয়ে যায় কাজ করা শ্রমিকরা। আমাদের এখানে ৭ একর ৬০ শতাংশ জায়গা রয়েছে। আমরা থানায় লিখিত অভিযোগ দায়ের করবো।

আপনাদের পক্ষ থেকে গুলি বা হামলা করা হয়েছে কিনা? এমন প্রশ্নের জাবাবে দোলোয়ার হোসেন জানান, আমাদের পক্ষ থেকে কোন ধরনের হামলার ঘটনা ঘটেনি। গুলি করা তো দুরের কথা। মতিনের আতঙ্কে থাকে পুরো এলাকাবাসী। সেখান দিনমজুররা কিভাবে হামলা করবে।

এ ব্যাপারে এম এ মতিনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামরুজ্জামান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফবি/আরএস


আরও সংবাদ   বিষয়:  আশুলিয়া  


আপনার মতামত দিন
করোনা
প্রতি মাসে ২ কোটি  মানুষকে ভ্যাকসিন দেয়া হবে
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. মোশাররফ হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
সহযোগি সম্পাদক
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক
এম. এ হান্নান
সহকারি সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন
০২ ৪৮৩১১১০১-২
মোবাইল ফোন
০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল
[email protected]
ফেসবুক
facebook.com/deshsangbad10

Developed & Maintenance by i2soft
logo
up