রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১ || ৪ আশ্বিন ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ প্রতি মাসে ২ কোটি মানুষকে ভ্যাকসিন দেয়া হবে ■ দুর্নীতিবাজরা যেন শাস্তি পায় ■ করোনায় আরও ৪৩ জনের মৃত্যু, আক্রন্ত ১৩৮৩ ■ ই-কমার্সের গ্রাহকদের লোভ কমানোর পরামর্শ ■ খালেদা জিয়ার মুক্তির মেয়াদ ৬ মাস বৃদ্ধি ■ মঙ্গলবার থেকে ফের বিএনপি’র ধারাবাহিক বৈঠক ■ বিনা প্রতিদ্বন্দ্বীতায় আ.লীগের ৪৩ প্রার্থী জয়ী ■ হোটেল ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা ■ আরও ২৩২ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি ■ ঢাবির হল ৫ অক্টোবর খুলছে ■ দেশে করোনায় আরও ৩৫ জনের মৃত্যু ■ স্কুল-কলেজের শিক্ষার্থীরা পাচ্ছে ফাইজারের টিকা
বরগুনা সদরে রাজপথে কড়াকড়ি, অলিগলিতে আড্ডা
মো: সাগর আকন, বরগুনা
Published : Monday, 5 July, 2021 at 2:32 PM
Zoom In Zoom Out Original Text

বরগুনা সদরে রাজপথে কড়াকড়ি, অলিগলিতে আড্ডা

বরগুনা সদরে রাজপথে কড়াকড়ি, অলিগলিতে আড্ডা

বরগুনা জেলায় করোনার সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনেও কমছে না মানুষের অকারণে ঘরের বাইরে বের হওয়ার প্রবণতা। পঞ্চম দিন বেড়েছে মানুষের চলাচল।

মূল সড়কে কড়াকড়ি থাকলেও আইনশৃঙ্খলা বাহিনীর নজর নেই অলিগলিতে। ফলে পাড়া মহল্লার চায়ের দোকানে, কাঁচাবাজারে, ফলের দোকানে চলছে আড্ডা। সোমবার বরগুনা সদর উপজেলার বেশ কিছু এলাকায় এসব দৃশ্য দেখা গেছে।

শুধু যে পাড়া মহল্লায় অলিগলিতে এমন দৃশ্য তা নয়। প্রধান সড়কেও দেখা গেছে ভিন্ন অযুহাতের দৃশ্য। এই যেমন টাউনহলে নাজমা বেগম বের হয়েছিলেন রিকশায় চড়ে। চেকপোস্টে আটকালে, অযুহাত তার ডাক্তারের কাছে যাবো। কেউ আবার ব‍্যাংকে, কেউ বা বাজারের লম্বা ফর্দ নিয়ে, কেউ আবার ঘরে থাকার বিরক্তিতে বের হয়েছেন বাইরে। কোনভাবে পুলিশকে বোঝানো গেলেও বেশি কড়াকড়ি ছিলো নৌবাহিনীর  টহলগুলোতে।

বরগুনা সদরে রাজপথে কড়াকড়ি, অলিগলিতে আড্ডা

বরগুনা সদরে রাজপথে কড়াকড়ি, অলিগলিতে আড্ডা


এদিকে সকালের শুরুতে কিছুটা কড়াকড়ি থাকলেও মধ্যবেলায় বরগুনার সদর রাস্তায়  অযুহাত ছাড়াই রাস্তায় বাড়ে যান চলাচল।

আইনশৃঙ্খলা বাহিনী বলছে, সড়কে যানবাহনের চাপ বেড়েছে সত্যি। তবে, প্রজ্ঞাপনের অনুমোদনের বাইরে কোনো যান কিংবা ব্যক্তিকে চলাচল করতে দেয়া হচ্ছে না।

তাছাড়া মানুষ যাতে বাসা থেকে বের হয়ে অযথা অলিগলিতে ভিড় না করে সেজন্য মোবাইল টিমসহ বিভিন্ন পয়েন্টে দায়িত্ব পালনরত পুলিশ সদস্যদের মাধ্যমে টহল দেয়া হচ্ছে। হ‍্যান্ড মাইক দিয়ে প্রচারণা চলছে যাতে মানুষ অপ্রয়োজনীয় কাজে বাইরে বের না হন। সচেতন করার পাশাপাশি যারা একদম বিনা প্রয়োজনে বের হচ্ছে তাদেরকে থানায় ধরে নিয়ে আসছি। সব মিলিয়ে সবাই সচেতন করার চেষ্টা করছি, যাতে তারা এই মহামারির হাত থেকে রক্ষা পান।

পঞ্চম দিনের লকডাউন বাস্তবায়নের বিষয়ে  বরগুনা জেলা প্রাশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, জেলা প্রশাসকের কার্যালয় থেকে  নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাঁচটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সচেতন করার চেষ্টা এবং নিষেধাজ্ঞা অমান্য করায় অর্থদণ্ড করা হচ্ছে।

উল্লেখ্য, করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ১ জুলাই সকাল ৬টা থেকে শুরু হয়েছে সাত দিনের কঠোর বিধিনিষেধ। এই বিধিনিষেধ থাকবে আগামী ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত।

এই সময়ে জরুরি সেবা ছাড়া সকল সরকারি-বেসররকারি অফিস, যন্ত্রচালিত যানবাহন, শপিংমল দোকানপাট বন্ধ রয়েছে। কঠোর বিধিনিষেধ আরোপ করে গত ৩০ জুন মন্ত্রিপরিষদি বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

দেশসংবাদ/প্রতিনিধি/এফবি/পিআর


আরও সংবাদ   বিষয়:  বরগুনা  


আপনার মতামত দিন
করোনা
প্রতি মাসে ২ কোটি  মানুষকে ভ্যাকসিন দেয়া হবে
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. মোশাররফ হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
সহযোগি সম্পাদক
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক
এম. এ হান্নান
সহকারি সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন
০২ ৪৮৩১১১০১-২
মোবাইল ফোন
০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল
[email protected]
ফেসবুক
facebook.com/deshsangbad10

Developed & Maintenance by i2soft
logo
up