রবিবার, ২৫ জুলাই ২০২১ || ১০ শ্রাবণ ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ রাজশাহী মেডিকেলে আরও ১৪ জনের মৃত্যু ■ কুষ্টিয়ায় আরও ১৯ জনের মৃত্যু ■ সরকারি কর্মচারীদের সম্পদের হিসাব দেয়ার নির্দেশ ■ বহিস্কার হলেন হেলেনা জাহাঙ্গীর ■ বাকপ্রতিবন্ধীকে কুপিয়ে হত্যা ■ দেশে এলো ২৫০ ভেন্টিলেটর ■ আ.লীগের মাসব্যাপী কর্মসূচি ঘোষণা ■ ঈদে সারাদেশে ৯১ লাখ পশু কোরবানি ■ ঝাঁকে ঝাঁকে ধরা পড়ছে ইলিশ ■ দেশের পথে ‘অক্সিজেন এক্সপ্রেস’ ■ আরও ২১ কোটি টিকার ব্যবস্থা হয়েছে ■ হাসপাতালে ডেঙ্গু রোগীর রেকর্ড
কানেকটিকাট রাজ্যের গভর্নর নেড ল্যামন্ট
বাংলাদেশে টিকা সংকট সমাধানের আশ্বাস
বাংলা প্রেস, নিউ ইয়র্ক
Published : Wednesday, 14 July, 2021 at 12:39 PM
Zoom In Zoom Out Original Text

কানেকটিকাট অঙ্গরাজ্যের মার্কিন রাজনীতিবিদদের সাথে যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম

কানেকটিকাট অঙ্গরাজ্যের মার্কিন রাজনীতিবিদদের সাথে যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম

বাংলাদেশের বিশাল জনসংখ্যার জন্য করোনা টিকা সমস্যা সমাধানে যুক্তরাষ্ট্র থেকে টিকা সহায়তা প্রদানের আশ্বাস দিয়েছেন ডেমোক্র্যাটিক পার্টির প্রভাবশালী নেতা কানেকটিকাটের গভর্নর নেড ল্যামন্ট। কানেকটিকাটে অবস্থিত ফাইজার গ্লোবাল সদর দফতরের কেন্দ্রীয় গবেষণা বিভাগের সহায়তায় বাংলাদেশে বাণিজ্যিকভাবে ভ্যাকসিনের সহ-উৎপাদন ও ভ্যাকসিন সরবরাহের উপায় অনুসন্ধান করতেও সম্মত হন গভর্ণর।

গত সোমবার (১২ জুলাই) গভর্নরের বাসভবনে যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলামের সাথে বৈঠককালে তিনি এ আশ্বাস দেন। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।

এর আগে কানেকটিকাটের হার্টফোর্ড সিটিতে বাংলাদেশি আমেরিকানরা রাষ্ট্রদূতের সম্মানে একটি স্বাগত অনুষ্ঠানের আয়োজন করেছিল সেখানে কংগ্রেসম্যান জন বি লারসন (ডেমোক্র্যাট-কানেকটিকাট), কংগ্রেস মহিলা জাহানা হেইস (ডেমোক্র্যাট-কানেকটিকাট), কানেকটিকাটের লেফটেন্যান্ট গভর্নর সুসান বাইসিউইচ, রাজ্য সিনেটর সৌদ আনোয়ার, ম্যানচেস্টার সিটি মেয়র জে মুরান, কানেকটিকাট ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান ন্যান্সি ডিনার্ডো, বাংলাদেশি-আমেরিকান এবং মূলধারার রাজনৈতিক কর্মী মোঃ মাসুদুর রহমান, ডা. মেহেদী আনোয়ারসহ স্থানীয় কমিউনিটির নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

গভর্নর নেড ল্যামন্ট ও এম শহীদুল ইসলাম

গভর্নর নেড ল্যামন্ট ও এম শহীদুল ইসলাম


রাষ্ট্রদূতের সাথে আলোচনার সময় কংগ্রেস সদস্য লারসন এবং কংগ্রেসওমেন হেইস তাদের ব্যস্ততার মাঝেও বাণিজ্য, কোভিড-১৯ সমর্থনসহ মিয়ানমারে রোহিঙ্গা প্রত্যাবাসনসহ বিস্তীর্ণ অঞ্চলে বাংলাদেশ-মার্কিন সহযোগিতা আরও এগিয়ে নেওয়ার আশ্বাস দেন। হাউস রিপ্রেজেন্টেটিভ আশা করেন যে বাংলাদেশ তার বিশাল জনসংখ্যার আওতায় আসার জন্য কোভিড-১৯ ভ্যাকসিনগুলোর ন্যায্য অংশ গ্রহণ করবে। তারা সকলেই মার্কিন যুক্তরাষ্ট্রে বাংলাদেশ এবং বাংলাদেশি প্রবাসীর আগ্রহের পক্ষে প্রচার চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেন। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারীর ক্ষমতায়নসহ বাংলাদেশের চলমান আর্থ-সামাজিক অগ্রগতিরও প্রশংসা করেছেন।

দেশসংবাদ/প্রতিনিধি/এফবি/পিআর


আরও সংবাদ   বিষয়:  যুক্তরাষ্ট্র   কানেকটিকাট   গভর্নর নেড ল্যামন্ট   এম শহীদুল ইসলাম  


আপনার মতামত দিন
আরো খবর
করোনা
রাজশাহী মেডিকেলে আরও ১৪ জনের মৃত্যু
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
সহযোগি সম্পাদক
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক
এম. এ হান্নান
সহকারি সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন
০২ ৪৮৩১১১০১-২
মোবাইল ফোন
০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল
[email protected]
ফেসবুক
facebook.com/deshsangbad10

Developed & Maintenance by i2soft
logo
up