রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১ || ৪ আশ্বিন ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ প্রতি মাসে ২ কোটি মানুষকে ভ্যাকসিন দেয়া হবে ■ দুর্নীতিবাজরা যেন শাস্তি পায় ■ করোনায় আরও ৪৩ জনের মৃত্যু, আক্রন্ত ১৩৮৩ ■ ই-কমার্সের গ্রাহকদের লোভ কমানোর পরামর্শ ■ খালেদা জিয়ার মুক্তির মেয়াদ ৬ মাস বৃদ্ধি ■ মঙ্গলবার থেকে ফের বিএনপি’র ধারাবাহিক বৈঠক ■ বিনা প্রতিদ্বন্দ্বীতায় আ.লীগের ৪৩ প্রার্থী জয়ী ■ হোটেল ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা ■ আরও ২৩২ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি ■ ঢাবির হল ৫ অক্টোবর খুলছে ■ দেশে করোনায় আরও ৩৫ জনের মৃত্যু ■ স্কুল-কলেজের শিক্ষার্থীরা পাচ্ছে ফাইজারের টিকা
মেসির সমালোচকরা ফুটবলের কিছুই বোঝে না
দেশসংবাদ ডেস্ক
Published : Wednesday, 14 July, 2021 at 5:26 PM, Update: 14.07.2021 5:35:13 PM
Zoom In Zoom Out Original Text

 মেসি

মেসি

গত রোববার মারাকানায় ব্রাজিলের রাজত্ব চূর্ণ করে কোপা আমেরিকার চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। যে শিরোপাটি পূর্বসূরী ম্যারাডোনাকেই আলাদাভাবে উৎসর্গ করলেন মেসি।

আর্জেন্টিনার শিরোপা খরা কাটলো মেসির হাত ধরেই। এমন একটি দলকে নেতৃত্ব দিতে পেরেও নিজেকে ভাগ্যবান মনে করছেন ছয়বারের ব্যালন ডি'অরজয়ী তারকা।

মেসি ইনস্টাগ্রামে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে লিখেছেন, মারাকানা এবং ব্রাজিলের বিপক্ষে ক্লাসিক লড়াই...এটা অবিশ্বাস্য একটা কাপ ছিল। আমরা জানি আমাদের আরও অনেক কিছুতে উন্নতি করতে হবে। তবে সত্যটা হলো, ছেলেরা তাদের হৃদয় দিয়ে খেলেছে। এমন দুর্দান্ত একটি দলের অধিনায়ক হওয়ার সৌভাগ্যে আমি গর্ববোধ করছি।

২০১০ বিশ্বকাপে ম্যারাডোনার কোচিংয়েই খেলেছিলেন মেসি। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা গত বছর হঠাৎ পারি জমান না ফেরার দেশে। তার কথা আলাদা করেই স্মরণ করলেন মেসি। ক্যারিয়ারের এই জায়গায় নিজের দেশের কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনাকে ছাড়িয়ে গেছেন তিনি। এমনিতে পুরো ক্যারিয়ারেই ম্যারাডোনাের সঙ্গে তুলনা শুনতে হয়েছে তার।

ম্যারাডোনা বিশ্বকাপ জিতলেও সেটি অবশ্য এখনো জেতা হয়নি মেসির। এই একটি জায়গায় নাপোলি কিংবদন্তির চেয়ে পিছিয়ে আছেন আর্জেন্টাইন অধিনায়ক। তবে এই সবকিছুর বাইরে গিয়ে ১৯৭৮ বিশ্বকাপে ৬ গোল করে আলবিসেলেস্তেদের বিশ্বকাপ জেতানো মারিও কেম্পেস মনে করেন ম্যারাডোনার সঙ্গে তুলনাটাই তার জন্য দুর্ভাগ্য।

তিনি বলেন, ম্যারাডোনার জায়গায় মেসিকে বসানো হয়েছে, এটি তার জন্য দুর্ভাগ্য। বিশ্বব্যাপী তাকে যেভাবে দেখা হয়, দিয়েগোকে আড়াল করা খুব কঠিন। ম্যারাডোনা তো ম্যারাডোনাই আর মেসিও তার মতো। মেসির সমালোচনা যারা করে, তারা ফুটবলের কিছুই বোঝে না।

কোপা আমেরিকা জিতেই ম্যারাডোনার সমান তো দূর, তার কাছাকাছিও পৌঁছাতে পারেননি। কেম্পেসের কথাবার্তায় এমনই ভাব। তিনি বলছেন, চারটি বিশ্বকাপ জিতলেও ম্যারাডোনার সমান হতে পারবেন না মেসি। আর এখনো অবধি তো তিনি জিততে পারেননি একটিও।

তিনি বলেন, মেসি চাইলেও ম্যারাডোনার চেয়ে ভালো হতে পারবে না। যদি সে চারটি বিশ্বকাপও জিতে তাহলেও না। সে তো এখনো একটি বিশ্বকাপই জিততে পারেনি। সে কতগুলো শিরোপা জিতল কিংবা কী জিতল, সেসব কোনো বিষয় নয়। কারণ ম্যারাডোনা যা করে গেছে তার সঙ্গে কোনো কিছুরই তুলনা চলে না।


দেশসংবাদ/ডিপি/এমএম/এএস


আরও সংবাদ   বিষয়:  আর্জেন্টিনা   ম্যারাডোনা   মেসি  


আপনার মতামত দিন
করোনা
প্রতি মাসে ২ কোটি  মানুষকে ভ্যাকসিন দেয়া হবে
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. মোশাররফ হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
সহযোগি সম্পাদক
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক
এম. এ হান্নান
সহকারি সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন
০২ ৪৮৩১১১০১-২
মোবাইল ফোন
০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল
[email protected]
ফেসবুক
facebook.com/deshsangbad10

Developed & Maintenance by i2soft
logo
up