রবিবার, ২৫ জুলাই ২০২১ || ১০ শ্রাবণ ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ রাজশাহী মেডিকেলে আরও ১৪ জনের মৃত্যু ■ কুষ্টিয়ায় আরও ১৯ জনের মৃত্যু ■ সরকারি কর্মচারীদের সম্পদের হিসাব দেয়ার নির্দেশ ■ বহিস্কার হলেন হেলেনা জাহাঙ্গীর ■ বাকপ্রতিবন্ধীকে কুপিয়ে হত্যা ■ দেশে এলো ২৫০ ভেন্টিলেটর ■ আ.লীগের মাসব্যাপী কর্মসূচি ঘোষণা ■ ঈদে সারাদেশে ৯১ লাখ পশু কোরবানি ■ ঝাঁকে ঝাঁকে ধরা পড়ছে ইলিশ ■ দেশের পথে ‘অক্সিজেন এক্সপ্রেস’ ■ আরও ২১ কোটি টিকার ব্যবস্থা হয়েছে ■ হাসপাতালে ডেঙ্গু রোগীর রেকর্ড
করোনায় অতি. পুলিশ সুপার আহসান হাবীব’র মৃত্যু
মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা)
Published : Friday, 16 July, 2021 at 2:50 AM, Update: 16.07.2021 3:40:47 PM
Zoom In Zoom Out Original Text

আহসান হাবীব

আহসান হাবীব

প্রাণঘাতি মহামারি করোনা ভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্টে (ধরন) আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন রাঙামাটি জেলার আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার আহসান হাবীব (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার (১৫ জুলাই) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

রাজারবাগ পুলিশ হাসপাতালের পুলিশ সুপার ডা. মনোয়ার হাসানাত খান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার আহসান হাবীব করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট দ্বারা আক্রান্ত হয়ে গত ৫ জুলাই থেকে লাইফ সাপোর্টে ছিলেন। বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে তিনি মারা যান। তার স্ত্রীও করোনায় আক্রান্ত হয়ে একই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ডা. মনোয়ার হাসানাত আরও বলেন, আহসান হাবীব করোনা ভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছিলেন বলে ধারণা চিকিৎসকদের। এছাড়া তার অ্যাজমার সমস্যাও ছিল।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত ৬ জুলাই আহসান হাবীব করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি হন। ওই দিনই তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। তিনি করোনার ভারতীয় ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত ছিলেন।

আহসান হাবিব ৩৩তম বিসিএসে উত্তীর্ণ হয়ে ২০১৬ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। চলতি বছরের গত ২ মে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতী পেয়ে সর্বশেষ রাঙ্গামাটি সার্কেলে কর্মরত ছিলেন। ২০১৮ সালে তিনি বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তার স্ত্রীও করোনা ভাইরাতে আক্রান্ত হয়ে এখনো চিকিৎসাধীন রয়েছেন।

মৃত্যুকালে তিনি পিতা, মাতা, স্ত্রী, ৫ ভাই, ২ বোনসহ বহু আত্মীয়-স্বজন এবং গুণগ্রাহী রেখে গেছেন। তিনি কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার মুন্সিরহাট ইউনিয়নের বসন্তপুর গ্রামে জন্মগ্রহণ করেন।

বাংলাদেশ পুলিশের ব্যবস্থাপনায় মরদেহ মরহুমের গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে। সেখানে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে আজ (১৬ জুলাই) বিকাল ৩টায় তার গ্রামের বাড়িতে জানাযা অনুষ্ঠিত হবে। জানাযা শেষে পারিবারিক কবরস্থানে মরদেহ দাফন করা হবে।

পুলিম মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) করোনায় জীবন উৎসর্গকারী অতিরিক্ত পুলিশ সুপার আহসান হাবীবের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

আইজিপি আজ এক শোকবার্তায় বলেন, মোঃ আহসান হাবীব একজন প্রতিশ্রুতিশীল প্রতিভাবান কর্মকর্তা ছিলেন। তার অকাল মৃত্যুতে বাংলাদেশ পুলিশ একজন সম্ভাবনাময় কর্মকর্তাকে হারালো।

আইজিপি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে অতিরিক্ত পুলিশ সুপার আহসান হাবিবের মৃত্যুতে সমগ্র চৌদ্দগ্রামে শোকের ছায়া নেমে এসেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমেজুড়ে শুধু আহসাব হাবিবের মৃত্যুর খবর। সকল রাজনৈতিক দলের নেতৃবৃন্দ তার মৃত্যুতে শোক প্রকাশ করছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। এসময় তারা বলেন, আহসাব হাবিবের মৃত্যুতে জাতী এক মেধাবী সন্তানকে হারালো। চৌদ্দগ্রামের সন্তান হিসেবে এ ক্ষতি পূরণ হবার নয়।

স্থানীয় সামাজিক ব্যক্তিত্ব, নিহত আহসান হাবিবের চাচাতো ভাই খলিলুর রহমান জানান, আহসান হাবিব অত্যন্ত মেধাবী এবং ভালোমনের অধিকারী ছিলেন। তার ভালো গুণের কারণে এলাকার সর্বস্তরের মানুষ তাকে খুব পছন্দ করতেন। এসময় তিনি আরও জানান, আহসান হাবিব অত্যন্ত মেধাবী ছাত্র হিসেবে কৃতিত্বের সাথে এসএসসি, এইচএসসি এবং অনার্স শেষ করে ৩৩তম বিসিএসে উত্তীর্ণ উত্তীর্ণ হন।

নিহতের সহপাঠি মুজিবুর রহমান জানান, আহসান হাবিব অত্যন্ত সাধারন জীবনযাপনে অভ্যস্থ ছিল। গ্রামের বাড়ীর যার সাথেই দেখা হতো তার সাথেই প্রাণখুলে সময় কাটাতো সে। তার মৃত্যুর এ ক্ষতি অপুরণীয়।

নিহতের চাচা জাহাঙ্গীর হোসেন জানান, আহসান হাবিবের জানাযার নামাজ শুক্রবার বিকাল ৩ ঘটিকায় নিজ গ্রাম বসন্তপুর বড় মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। জানাযা শেষে পারিবারিক কবরস্থাণেই তার লাশ দাফন করা হবে।

দেশসংবাদ/জেএন/এফবি/আরএস


আরও সংবাদ   বিষয়:  আহসান হাবীব  


আপনার মতামত দিন
আরো খবর
করোনা
রাজশাহী মেডিকেলে আরও ১৪ জনের মৃত্যু
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
সহযোগি সম্পাদক
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক
এম. এ হান্নান
সহকারি সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন
০২ ৪৮৩১১১০১-২
মোবাইল ফোন
০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল
[email protected]
ফেসবুক
facebook.com/deshsangbad10

Developed & Maintenance by i2soft
logo
up