রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১ || ১০ আশ্বিন ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ বার কাউন্সিলের চূড়ান্ত ফল প্রকাশ (তালিকা) ■ এনআইডি'র আওতায় আসছে ঝরে পড়া শিক্ষার্থীরা ■ ডিসেম্বরে ৫জি সেবা চালু ■ ইভানার স্বামীসহ দু'জনের বিরুদ্ধে মামলা ■ বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় গুলাব, সতর্কতা জারি ■ ওসি চাইলেই হ্যামিলনের বাঁশিওয়ালা হতে পারেন ■ মালয়েশিয়ায় বাংলাদেশি ব্যবসায়ীসহ আটক ৪৫ ■ রোহিঙ্গা প্রত্যাবাসনে ইইউ’র সহায়তা চায় বাংলাদেশ ■ করোনামুক্ত বিশ্ব গড়তে অল্পমূল্যে টিকা দাবি ■ আরও ২৫ লাখ ফাইজারের টিকা আসছে ■ দেড় মাস ফেরি বন্ধ; দুর্ভোগে মানুষ ■ ডেঙ্গুতে ২৩ দিনে হাসপাতালে ভর্তি ৬৫৩৮, মৃত্যু ১৩
দেশবাসীকে খালেদা জিয়ার ঈদ শুভেচ্ছা
দেশসংবাদ, ঢাকা
Published : Sunday, 18 July, 2021 at 11:39 PM, Update: 19.07.2021 6:35:35 PM
Zoom In Zoom Out Original Text

দেশবাসীকে খালেদা জিয়ার ঈদ শুভেচ্ছা

দেশবাসীকে খালেদা জিয়ার ঈদ শুভেচ্ছা

আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। রবিবার (১৮ জুলাই) দুপুরে রাজধানীর গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তার পক্ষ থেকে এ শুভেচ্ছা বার্তা জানান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এসময় ফখরুল বলেন, দেশবাসীকে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানাচ্ছি। এছাড়া করোনায় মারা যাওয়া সকলের রুহের মাগফেরাত কামনা করছি। পাশাপাশি যারা অসুস্থ তাদের সুস্থতা কামনা করছি।

শনিবার (১৭ জুলাই) অনুষ্ঠিত দলের স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্তগুলো জানাতে মির্জা ফখরুল এ সংবাদ সম্মেলন করেন। এতে খালেদা জিয়ার গ্যাটকো মামলা নিয়ে কথা বলেন বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

তিনি বলেন, বেগম খালেদা জিয়াসহ তৎকালীন মন্ত্রিসভাকে হেয় প্রতিপন্ন করতে ও রাজনৈতিক উদ্দেশ্যে ২০০৭ সালে সেনা সমর্থিত কেয়ারটেকারের সময়ে গ্যাটকো মামলাটি দায়ের করা হয়েছিলো। এই মামলার এফআইআর, চার্জশিট দুইটার কোনও জায়গাতেই কোথাও বেগম খালেদা জিয়া বা জিয়া পরিবারের অন্য কোনও সদস্যের বিরুদ্ধে ন্যূনতম কোনও অভিযোগ নেই বলে জানান কায়সার কামাল।

তিনি বলেন, এই মামলার অন্যতম দুই জন আসামি সৈয়দ তানভীর ও সৈয়দ গালিব ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক যে জবানবন্দি দিয়েছেন সেখানেও জিয়া পরিবারের কোনও সদস্যের নামে অভিযোগ ছিলো না। বর্তমানে ফ্যাসিস্ট সরকার বেগম খালেদা জিয়া ও তার পরিবারকে রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য সেই মামলা চলমান রেখেছেন।

এ প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই মামলার শুধু চার্জশিট দেওয়া হয়েছে কয়েক বছর পূর্বে। এখন পর্যন্ত বিচার কার্যক্রম শুরু হয়নি। ২০১৮ সালের ২৫ নভেম্বর দুইজন অভিযুক্ত ব্যক্তি মামলার অভিযোগ থেকে অব্যাহতি পেতে আবেদন করলে হাইকোর্টের একটি আদালতে ওই আবেদন খারিজ করে সংশ্লিষ্ট রায় দেন। প্রায় তিন বছর পর পূর্ণাঙ্গ রায় প্রকাশ করে হাইকোর্ট গত ১৩ জুলাই।’

তিনি বলেন, ‘মামলাটি নিম্ন আদালতে বিবেচনাধীন থাকা অবস্থায় তিন বছর পর প্রকাশিত রায়ের উচ্চ আদালতের এই ধরনের মন্তব্যের উদ্দেশ্য বোধগম্য নয় এবং এটা গ্রহণযোগ্যও নয়। এই ধরনের মন্তব্য নিম্ন আদালতকে প্রভাবিত করবে বলে প্রতীয়মান হয়। স্থায়ী কমিটি মনে করে, এই ধরনের মন্তব্য যেকোনও নাগরিকের ন্যায়বিচার প্রাপ্তির পরিপন্থী।’

শনিবার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে স্থায়ী কমিটি বৈঠকে আরও অংশগ্রহণ করেন ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু।

দেশসংবাদ/বিপি/এসআই


আরও সংবাদ   বিষয়:  খালেদা জিয়া   পবিত্র ঈদুল আজহা   মির্জা ফখরুল ইসলাম আলমগীর   বিএনপি  


আপনার মতামত দিন
করোনা
আরও ২৫ লাখ ফাইজারের টিকা আসছে
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. মোশাররফ হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
সহযোগি সম্পাদক
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক
এম. এ হান্নান
সহকারি সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন
০২ ৪৮৩১১১০১-২
মোবাইল ফোন
০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল
[email protected]
ফেসবুক
facebook.com/deshsangbad10

Developed & Maintenance by i2soft
logo
up