রবিবার, ২৫ জুলাই ২০২১ || ১০ শ্রাবণ ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ ময়মনসিংহ মেডিকেলে আরও ১৭ জনের মৃত্যু ■ রাজশাহী মেডিকেলে আরও ১৪ জনের মৃত্যু ■ কুষ্টিয়ায় আরও ১৯ জনের মৃত্যু ■ সরকারি কর্মচারীদের সম্পদের হিসাব দেয়ার নির্দেশ ■ বহিস্কার হলেন হেলেনা জাহাঙ্গীর ■ বাকপ্রতিবন্ধীকে কুপিয়ে হত্যা ■ দেশে এলো ২৫০ ভেন্টিলেটর ■ আ.লীগের মাসব্যাপী কর্মসূচি ঘোষণা ■ ঈদে সারাদেশে ৯১ লাখ পশু কোরবানি ■ ঝাঁকে ঝাঁকে ধরা পড়ছে ইলিশ ■ দেশের পথে ‘অক্সিজেন এক্সপ্রেস’ ■ আরও ২১ কোটি টিকার ব্যবস্থা হয়েছে
এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম
চৌদ্দগ্রামে কিশোর গ্যাংয়ের হামলায় রাজমিস্ত্রী আহত
দেশসংবাদ ডেস্ক
Published : Tuesday, 20 July, 2021 at 10:54 AM, Update: 23.07.2021 10:51:57 PM
Zoom In Zoom Out Original Text

আহত ওমর ফারুক

আহত ওমর ফারুক

কুমিল্লার চৌদ্দগ্রামে স্থানীয় চিহ্নিত চাঁদাবাজ ও সন্ত্রাসী কিশোর গ্যাংয়ের সশস্ত্র হামলায় মারাত্মকভাবে আহত হয়েছে ওমর ফারুক (২২) নামে এক নিরীহ রাজমিস্ত্রী। শনিবার (১৭ জুলাই) সন্ধ্যায় উপজেলার কনকাপৈত ইউনিয়নের মাসকরা গ্রামের দক্ষিণ পাড়ায় এই ঘটনা ঘটে।

আহত ওমর ফারুক একই ইউনিয়নের করপাটি গ্রামের পূর্বপাড়ার মৃত জহিরুল হক নছুর ছেলে।

জানা যায়, ঐদিন সন্ধ্যায় ওমর ফারুক যথারীতি তার কাজ শেষ করে কর্মস্থল থেকে করপাটি গ্রামের নিজ বাড়িতে ফিরছিলেন। মাসকরা গ্রামের দক্ষিণ পাড়া আলী ভ্যারাইটিজ স্টোরের সামনে পাকা রাস্তায় পৌঁছালে সেখানে আগে থেকেই ওঁৎ পেতে থাকা এলাকার চিহ্নিত কিশোর গ্যাংয়ের সদস্য সামির (২০), পিতা আবুল বাশার, মুন্না (২০), পিতা মনির হোসেন, মোশাররফ (১৯), পিতা নজরুল ইসলাম পাটোয়ারী, ইমতিয়াজ (২১), পিতা ইয়াকুব পাটোয়ারী, সানি (২০), পিতা মৃত জসিম ভুঁইয়া, শাওন (২২), পিতা মৃত আব্দুল মালেক ভুঁইয়া-সহ অজ্ঞাতনামা আরও ৪/৫ জন তার কাছে চাঁদা দাবি করে এবং তার মোবাইল ফোন ও টাকা-পয়সা ছিনিয়ে নেয়।

সে তাতে বাধা দিলে তারা ধারালো ছুরি, এসএস পাইপ ও লোহার রডসহ বিভিন্ন দেশিয় অস্ত্রসহ তার ওপর অতর্কিত হামলা করে এবং তাকে এলোপাতাড়ি আঘাত করতে থাকে। তার চিৎকারে একপর্যায়ে স্থানীয় লোকজন ও পথচারিরা এগিয়ে এলে মারাত্মকভাবে আহত অবস্থায় তাকে রাস্তার পাশে ফেলে রেখে তারা চলে যায়। পরে স্থানীয়রা তাকে রক্তাক্ত ও অজ্ঞান অবস্থায় উদ্ধার করে চৌদ্দগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

আহত ওমর ফারুক বলেন, এর আগে থেকেই কর্মস্থলে আসা-যাওয়ার পথে বিভিন্ন সময়ে তারা আমার কাছে চাঁদা দাবি করতো, তা না হলে আমাকে জানে মেরে ফেলারও হুমকি দিত। সেদিন আমি তাদের দাবিকৃত চাঁদা দিতে অস্বীকৃতি জানানোর ফলেই সম্পূর্ণ পূর্বপরিকল্পিতভাবে মূলত আমাকে মেরে ফেলার উদ্দেশ্যেই তারা এই হামলা করে। হামলার সময়ে তাদের নিজেদের মধ্যে কথোপকথনে তারই প্রমান পাওয়া যায়।

ঘটনার স্থানীয় প্রত্যক্ষদর্শী আবু তাহের বলেন, গত বছর ওমর ফারুকের বাবা মারা যাওয়ার পর থেকেই এই পরিবারটি সম্পূর্ণ সহায়-সম্বলহীন ও অসহায় অবস্থায় দিনাতিপাত করছে। এই এতিম-অসহায় ছেলেটাকে প্রকাশ্যে যেভাবে নির্দয়ভাবে তারা পিটিয়ে রক্তাক্ত করেছে, তা মেনে নেয়া যায় না, এর একটা সুষ্ঠ বিচার হওয়া উচিত।

এই ঘটনায় আহত ওমর ফারুকের মা শিল্পী বেগম বাদি হয়ে চৌদ্দগ্রাম থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। যার নম্বর- এসডিআর নং ১৯৪১/২১, তারিখ: ১৯/০৭/২০২১।

আহত ওমর ফারুক

আহত ওমর ফারুক


এলাকার সাধারণ মানুষের সাথে কথা বলে জানা যায়, গত কয়েক বছরযাবৎ চিহ্নিত এই কিশোর গ্যাংয়ের সদস্যরা ত্রাসের রাজত্ব কায়েম করে এলাকায় দাপিয়ে বেড়াচ্ছে। সাধারণ মানুষ, দোকানদার ও পথচারিদের ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় করছে। কথায় কথায় নিরীহ মানুষের ওপর অত্যাচার-নিপিড়ন ও তাদেরকে পিটিয়ে আহত করছে। রাস্তা-ঘাটে ও বাড়িতে বাড়িতে গিয়ে এলাকার মেয়ে ও গৃহবধূদেরকে উত্যক্ত করছে।

তারা ইয়াবা, মদ, গাঁজা, ফেন্সিডিল-সহ নানারকম মাদক ব্যবসার সাথে জড়িত। এলাকার স্কুল-কলেজ পড়ুয়া বা খেটে খাওয়া উঠতি বয়সি ছেলেদেরকে টার্গেট করে তাদেরকে বিভিন্ন মাদকদ্রব্য সেবন করিয়ে দলে টেনে প্রতিনিয়ত তাদের দল ভারি করছে। তাদের ছত্রছায়ায় এলাকায় প্রকাশ্যেই চলছে মাদক সেবন ও বেচা-কেনা। রাস্তার উপর প্রকাশ্যে মাদক সেবন করে মাতাল অবস্থায় তারা বিভিন্ন মেয়েদেরকে শারিরীক ও যৌন নির্যাতন চালাচ্ছে। কিন্তু অত্যাচারের ভয়ে কেউ তাদের বিরুদ্ধে টু-শব্দ করার সাহস পাচ্ছেনা।

এই কিশোর গ্যাং সদস্যদেরকে এখনই দমন করা না গেলে অদূর ভবিষ্যতে আরও ভয়ঙ্কর কোন দূর্ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসি।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একজন মুরব্বী বলেন, এমন কোন অপরাধ নেই এরা করছে না, এখনই এদেরকে আইনের আওতায় আনা না গেলে, এলাকার সর্বনাশ হয়ে যাবে।

অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নিবেন বলে জানান চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা।

দেশসংবাদ/এমএইচ/এফবি/আরএস


আরও সংবাদ   বিষয়:  চৌদ্দগ্রাম   আহত ওমর ফারুক  


আপনার মতামত দিন
আরো খবর
করোনা
ময়মনসিংহ মেডিকেলে আরও ১৭ জনের মৃত্যু
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
সহযোগি সম্পাদক
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক
এম. এ হান্নান
সহকারি সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন
০২ ৪৮৩১১১০১-২
মোবাইল ফোন
০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল
[email protected]
ফেসবুক
facebook.com/deshsangbad10

Developed & Maintenance by i2soft
logo
up