সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১ || ৫ আশ্বিন ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ নিউইয়র্কে মুখোমুখি আ.লীগ-বিএনপি, থমথমে পরিস্থিতি ■ নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী ■ প্রতি মাসে ২ কোটি মানুষকে ভ্যাকসিন দেয়া হবে ■ দুর্নীতিবাজরা যেন শাস্তি পায় ■ করোনায় আরও ৪৩ জনের মৃত্যু, আক্রন্ত ১৩৮৩ ■ ই-কমার্সের গ্রাহকদের লোভ কমানোর পরামর্শ ■ খালেদা জিয়ার মুক্তির মেয়াদ ৬ মাস বৃদ্ধি ■ মঙ্গলবার থেকে ফের বিএনপি’র ধারাবাহিক বৈঠক ■ বিনা প্রতিদ্বন্দ্বীতায় আ.লীগের ৪৩ প্রার্থী জয়ী ■ হোটেল ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা ■ আরও ২৩২ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি ■ ঢাবির হল ৫ অক্টোবর খুলছে
কর্মহীন মানুষের দুয়ারে ছুটে গেলেন জেলা প্রশাসক
অসীম রায়, বান্দরবান
Published : Friday, 23 July, 2021 at 3:58 PM
Zoom In Zoom Out Original Text

কর্মহীন মানুষের দুয়ারে ছুটে গেলেন জেলা প্রশাসক

কর্মহীন মানুষের দুয়ারে ছুটে গেলেন জেলা প্রশাসক

করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি রোধে সারাদেশে লকডাউন ঘোষণা করায় বিভিন্ন পেশাজীবি মানুষজন কর্মহীন হয়ে পড়েছে। বান্দরবান পার্বত্য জেলার সকল উপজেলায় কর্মহীন হয়ে পড়া এসব অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বান্দরবান জেলা প্রশাসন।

সুত্রে জানা যায়, বান্দরবান জেলা প্রশাসন জুলাই মাসের শুরু  থেকে বান্দরবান স্টেডিয়ামের জিমনেসিয়াম হলে প্রায় আটাশ পেশার (বাস,কার, সিএনজি, ঠেলাগাড়ি,চান্দের গাড়ি, ভ্যান চালক ও হেলপার এবং নির্মাণ শ্রমিক, গৃহকর্মী, নাপিত, হোটেল - রেস্তোরাঁ - রিসোর্টের কর্মচারী, ভিক্ষুক, ঋষি সম্প্রদায়, শ্রমিক) ২হাজার ২শ জনকে প্রধানমন্ত্রীর উপহারের ত্রান সহায়তা পৌঁছে দেয়।

বান্দরবানের  ৩৩টি  ইউনিয়ন  ও দুইটি পৌরসভার প্রায় ১লক্ষ পরিবারকে  নগদ অর্থ এবং খাদ্যসামগ্রী  সরবরাহ  করেছে।

সুত্রে আরো জানা যায়, ইতোপূর্বে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বান্দরবানের লামা ও আলীকদম উপজেলা পরিদর্শনে যাবার পথে সদর উপজেলার বিভিন্ন দুর্গম এলাকার অসহায় দরিদ্র মানুষগুলোর দুঃখ কষ্ট দেখেছেন।

বান্দরবানে দুর্গম পাহাড়ে বসবাসকারী এমন অনেক ক্ষুদ্র জাতিগোষ্ঠী ও বাঙালি পরিবার আছে যারা এত দুর্গম পথ পাড়ি দিয়ে ত্রাণ সহায়তা নিতে আসতে পারে না, অনেকেই দুর্গম পথ পাড়ি দিয়ে আসে ও না। তাদের দু:খের কথা অনুধাবন করে তারা যাতে  প্রধানমন্ত্রীর  উপহার হতে বঞ্চিত  না  হয়  সেজন্য জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি উদ্যোগে নিয়ে জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক মো.লুৎফুর রহমান (সার্বিক), জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট ও কর্মচারীদেরকে নিয়ে ছুটে যান সদর উপজেলার দুর্গম সাকয় পাড়া (বাইট্টা), লতা পাড়া, ব্রিকফিল্ড পাড়া, টংকাবতিসহ বিভিন্ন দুর্গম পাহাড়ি পরিবারের  অসহায়  মানুষের  দুয়ারে দুয়ারে, আর তাদের হাতে তুলে দেন  প্রধানমন্ত্রীর উপহার নগদ অর্থ  ও  খাদ্য সামগ্রী।

জেলা প্রশাসক প্রতিটি ঘরে ঘরে গিয়ে তাদের দুঃখ কষ্টের কথা শোনেন এবং দুর্গম ২শত পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত খাদ্য সামগ্রীর প্যাকেট তুলে দেন। যেখানে চাল,ডাল,তেল,আলু,লবণ ও চিড়া রয়েছে। এসময় তিনি কয়েকটি অতি দরিদ্র পরিবারকে নগদ অর্থ দিয়েও সহায়তা করেন।

প্রশাসনের সুত্রে আরো জানা যায়, জনৈক ব্যক্তির ফোন কলের প্রেক্ষিতে সদর উপজেলার হলুদিয়া ও কাইচা পাড়ার প্রায় ২০টি কর্মহীন দরিদ্র পরিবারের মাঝে প্রধানমন্ত্রী প্রদত্ত খাদ্য সামগ্রী পৌঁছে  দিয়েছেন। এছাড়া বান্দরবান জেলা প্রশাসনের ব্যবস্থপানায় চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার মোঃ কামরুল হাসান এনডিসির উপস্থিতিতে ১৯ জুলাই (রবিবার) থানচি উপজেলায় ৫শত কর্মহীন অসহায় দরিদ্র পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/বিটি


আরও সংবাদ   বিষয়:  বান্দরবান  


আপনার মতামত দিন
করোনা
প্রতি মাসে ২ কোটি  মানুষকে ভ্যাকসিন দেয়া হবে
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. মোশাররফ হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
সহযোগি সম্পাদক
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক
এম. এ হান্নান
সহকারি সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন
০২ ৪৮৩১১১০১-২
মোবাইল ফোন
০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল
[email protected]
ফেসবুক
facebook.com/deshsangbad10

Developed & Maintenance by i2soft
logo
up