বুধবার, ১৯ জানুয়ারী ২০২২ || ৫ মাঘ ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ যেকোন মুহূর্তে ইউক্রেনে রাশিয়ার আক্রমণ ■ তৈমূর ও কামালকে বিএনপি থেকে বহিষ্কার ■ বিভিন্ন জেলায় শৈত্যপ্রবাহ, বৃষ্টির আভাস ■ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ চেয়ে হাইকোর্টে আবেদন ■ সড়ক দুর্ঘটনায় সাংবাদিক হাবীব নিহত ■ শাবি উপাচার্য পদত্যাগ না করলে আমরণ অনশন ■ ছুরিকাঘাতে ২ লাখ টাকা ছিনতাই ■ জনগণের টাকায় আমাদের সংসার চলে ■ কণ্ঠশিল্পী ন্যানসি করোনায় আক্রান্ত ■ ২৪ ঘণ্টায় ৮ হাজারের বেশি করোনা শনাক্ত ■ এখনই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে না ■ বুধবার থেকে সুপ্রিম কোর্ট চলবে ভার্চুয়ালি
দেশে আরো ১২ জনের মৃত্যু, শনাক্ত ৩৩৫৯
দেশসংবাদ ডেস্ক
Published : Thursday, 13 January, 2022 at 5:11 PM, Update: 14.01.2022 12:38:13 AM
Zoom In Zoom Out Original Text

করোনায় দেশে আরো ১২ জনের মৃত্যু, শনাক্ত ৩৩৫৯

করোনায় দেশে আরো ১২ জনের মৃত্যু, শনাক্ত ৩৩৫৯

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ১২৩ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন তিন হাজার ৩৫৯ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ চার হাজার ৬৬৪ জন। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩০২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫১ হাজার ৯৫৫ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৫৩টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ২৭ হাজার ৪৮৬টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৯২০টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১৭ লাখ ৭৮ হাজার ২২১টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১২ দশমিক শূন্য তিন শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৭২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত ১২ জনের মধ্যে ছয়জন পুরুষ এবং ছয় জন নারী রয়েছেন। মৃত ১২ জনের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে চারজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুইজন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছেন।

মৃত ১২ জনের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগের আটজন এবং চট্টগ্রাম বিভাগের একজন, খুলনা বিভাগের একজন, বরিশাল বিভাগের একজন এবং ময়মনসিংহ বিভাগের একজন। মৃত ১২ জনের মধ্যে সাতজন সরকারি হাসপাতালে এবং পাঁচজন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৯০ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৫০ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন তিন লাখ ৯০ হাজার ৬৬৬ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন তিন লাখ ৫৬ হাজার ৬১৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩৪ হাজার ৪৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।

দেশসংবাদ/ডিপি/এসআই


আরও সংবাদ   বিষয়:  করোনা ভাইরাস   স্বাস্থ্য অধিদপ্তর  


আপনার মতামত দিন
করোনা
২৪ ঘণ্টায় ৮ হাজারের বেশি করোনা শনাক্ত
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. মোশাররফ হোসাইন

উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
মো. আবু তাহের
যোগাযোগ
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল
ঢাকা-১০০০, বাংলাদেশ

টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-০২
মোবাইল : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]

Developed & Maintenance by i2soft
logo
up