ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২৯ মার্চ ২০২০ || ১৪ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ ফের নির্বাচনের দাবিতে ইসিকে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্ট ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিবিসি’র সেই ভিডিও নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা
বিশ্ব দাবা র‌্যাঙ্কিংয়ে শীর্ষ বিশে খাদেম
দেশসংবাদ ডেস্ক :
Published : Sunday, 2 December, 2018 at 1:27 AM

বিশ্ব দাবা র‌্যাঙ্কিংয়ে শীর্ষ বিশে খাদেম
বিশ্ব দাবা সংস্থা 'দ্য ফেডারেশন ইন্টারন্যাশনাল ডেস চেস' (এফআইডিই) এর সর্বশেষ রেটিংয়ে ১১ ধাপ উন্নতি করতে সক্ষম হয়েছেন ইরানের নারী দাবা খেলোয়াড় সারাসাদাত খাদেমালশারিয়েহ। বর্তমানে তিনি র্যা ঙ্কিংয়ে ১৯তম অবস্থানে রয়েছেন। তিনি খাদেম নামেও পরিচিত।  
 
ইরানি গ্র্যান্ডমাস্টার খাদেম ২ হাজার ৪৭০ পয়েন্ট নিয়ে এফআইডিই এর ডিসেম্বরের রেটিংয়ে নারী বিভাগে ১৯তম স্থান অর্জন করেন। তালিকায় ২ হাজার ৬৬২ ও ২ হাজার ৫৭৫ পয়েন্ট নিয়ে যথাক্রমে প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছেন চীনের যিফান হু ও উনঝুন ঝু। 

অন্যদিকে, জুনিয়র স্ট্যান্ডার্ড ক্যাটাগরিতে চতুর্থ অবস্থান অর্জন করেছেন ইরানের পারহাম মাগসুদলু। এজন্য তিনি সংগ্রহ করেছন ২ হাজার ৬৮৮ পয়েন্ট। এই তালিকায় শীর্ষ তিন অবস্থানে রয়েছেন পোল্যান্ডের জান-কিরজিসতোফ দুবা (২৭৩৮), চীনের ই ওয়েই (২৭২৮) ও রাশিয়ার ভ্লাদিসলাব আরতেমিয়েভ (২৭০৯)। 

এই ক্যাটাগরিতে ইরানের অলিরেজা ফিরুজজা (২৬০৭) ১২তম অবস্থানে ও আমিন তাবাতাবেয়ি (২৫৮৭) ১৯তম স্থানে রয়েছে।  সূত্র: মেহর নিউজ এজেন্সি।

দেশসংবাদ/এসএম


আরও সংবাদ   বিষয়:  বিশ্ব দাবা র‌্যাঙ্কিংয়ে শীর্ষ বিশে খাদেম   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft