ঢাকা, বাংলাদেশ || রবিবার, ৯ আগস্ট ২০২০ || ২৫ শ্রাবণ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা ■ যেভাবে গঠন হচ্ছে নতুন মন্ত্রিসভা ■ ফিলিপাইনে ঝড়ে মৃতের সংখ্যা ৬৮
টাইগারদের উড়িয়ে দিলেন হোপ
দেশসংবাদ ডেস্ক :
Published : Monday, 17 December, 2018 at 4:31 PM
Zoom In Zoom Out Original Text

টাইগারদের উড়িয়ে দিলেন হোপ

টাইগারদের উড়িয়ে দিলেন হোপ

দ্বিপাক্ষিক সিরিজগুলোতে বরাবরই বিপক্ষ দলের কোনো না কোনো ব্যাটসম্যান বা বোলার যেনো ভূত হয়ে ভর করে বাংলাদেশের উপর। বেশ কয়েকবছর ধরেই চলে আসছে এ রীতি। আর এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাটির এই সিরিজে বিপক্ষ দলের হয়ে সেই দায়িত্বই যেন নিয়েছেন শাই হোপ। 

টেস্ট, ওয়ানডের পর এবার টি-টোয়েন্টিতেও দুর্দান্ত ফর্ম ধরে রেখেছেন শাই হোপ। তার দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে বাংলাদেশের দেয়া ১৩০ রানের টার্গেটকে নিতান্তই ছেলেখেলা করে উৎরে গেলো ওয়েস্ট ইন্ডিজ। 

ব্যাটিংসহায়ক সিলেটের পিচে টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম ওভার থেকেই বোলারদের উপর চড়াও হন হোপ, লুইসরা। মিরাজের করা দ্বিতীয় ওভারে তো ১৯ রান তুলে ফেলেন হোপ-লুইস। এভাবেই মাত্র ৩.১ ওভারেই দলীয় ৫০ পূর্ণ করেন তারা। সাইফুদ্দিনের বলে লুইস আউট হলেও থামেননি হোপ। মাত্র ১৬ বল খেলে তিনি পূর্ণ করেন তার ক্যারিয়ারের প্রথম এবং আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের তৃতীয় দ্রুততম ফিফটি। 

ব্যক্তিগত ৫৫ ও দলীয় ৯৮ রানে হোপ আউট হলেও বাকি কাজটুকু শেষ করতে বেশি সময় নেননি নিকোলাস পুরান ও কেমু পল। ৯.১ বল বাকি থাকতেই মাত্র ১০.৫ বলে ৮ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে ভিড়ে ওয়েস্ট ইন্ডিজ। 

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই বিপদের মুখে পড়ে বাংলাদেশে। পাওয়ারপ্লের ৬ ওভারেই ৪ ব্যাটসম্যানকে হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে স্টিভ রোডসের দল। এরপর সাকিব ও মাহমুদুল্লাহ প্রতিরোধ করার চেষ্টা করলেও এক প্রান্ত থেকে নিয়মিত বিরতিতে উইকেট পতন হতে থাকলে রানের চাকা আগায়নি মোটেও। মাহমুদুল্লাহর বিদায়ের পর আরিফুলকে নিয়ে রান বাড়ানোর চেষ্টা করেন সাকিব। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ পেসারদের তোপের মুখে শেষ পর্যন্ত ১২৯ রানেই শেষ হয় বাংলাদেশের ইনিংস।

বাংলাদেশের পক্ষে ২টি ছয় ও ৮টি চারের মাধ্যমে ৪৩ বলে সর্বোচ্চ ৬১ রান করেন সাকিব। এছাড়া আরিফুল ১৭ ও মাহমুদুল্লাহ ১২ রান করেন। এই তিনজন ব্যতীত আর কোনো ব্যাটসম্যানই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হন শেলডন কট্রেল।

এই জয়ের মাধ্যমে ৩ ম্যাচে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। সিরিজের বাকি দু’টি ম্যাচ অনুষ্ঠিত হবে ঢাকায়। 

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি





আরও সংবাদ   বিষয়:  টাইগারম দিলেনস হোপ  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
ফাতেমা হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up