ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ১০ জুলাই ২০২০ || ২৬ আষাঢ় ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা ■ যেভাবে গঠন হচ্ছে নতুন মন্ত্রিসভা ■ ফিলিপাইনে ঝড়ে মৃতের সংখ্যা ৬৮
অর্থনৈতিক অভিযাত্রাকে এগিয়ে নিতে দুর্নীতির গলা টিপে ধরতে হবে
দেশসংবাদ, ঢাকা :
Published : Monday, 17 December, 2018 at 5:15 PM
Zoom In Zoom Out Original Text

অর্থনৈতিক অভিযাত্রাকে এগিয়ে নিতে দুর্নীতির গলা টিপে ধরতে হবে

অর্থনৈতিক অভিযাত্রাকে এগিয়ে নিতে দুর্নীতির গলা টিপে ধরতে হবে

দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দেশের এই ক্রমবর্ধমান অর্থনৈতিক অভিযাত্রোকে এগিয়ে নেওয়ার জন্য অবশ্যই দুর্নীতির গলা টিপে ধরতে হবে। সমাজে সম্পদের সুষ্ঠু বিতরণ নিশ্চিত করতে হলে দুর্নীতি অবশ্যই কমাতে হবে। সোমবার দুদকের প্রধান কার্যালয়ে মহান বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভায় দুদক চেয়ারম্যান এ মন্তব্য করেন।

তিনি বলেন, আগামী প্রজন্মের জন্য শিক্ষা, স্বাস্থ্য এবং নৈতিক কাঠামোসহ বিভিন্ন পদ্ধতিগত সংস্কার কাজের সুপারিশ করছে দুদক। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধে নিহত ত্রিশ লক্ষ শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে দুদক চেয়ারম্যান আরও বলেন, এই দিবসটি বিজয়ের আনন্দ এবং স্বজন হারানোর বেদনার মিশ্রণের সমন্বিত রূপ। মহান বিজয় দিবসের তাৎপর্যসমূহ অনুধাবন এবং তা হৃদয়ে ধারণ করে কর্মজীবনে অনুশীলনের জন্য তিনি আহ্বান জানান।

দুদক কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, দুর্নীতি দমন কমিশনের কাজ মূলত মিশনারীদের কাজের অনুরূপ একটি কাজ। এটা কোনো চাকরি নয়। এসব প্রতিষ্ঠানের যারা কাজ করেন তাদের যেমন অন্তর্নিহিত অঙ্গীকারের প্রয়োজন, তেমনি প্রাতিষ্ঠানিক সহমর্মিতা থাকা উচিৎ। জনগণের প্রতি আমাদের সর্বোচ্চ সহমর্মিতা থাকতে হবে। তিনি বলেন, আমাদের পূর্বপুরুষেরা তাদের সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে একটি দেশ রেখে গেছেন। তাই আমরা আজ তাদের প্রতি গভীর শ্রদ্ধা প্রদর্শন করছি। পরবর্তী প্রজন্ম যাতে আমাদের শ্রদ্ধা করে তাই আসুন, আগামী প্রজন্মের শিক্ষা, স্বাস্থ্য ও নৈতিক কাঠামো বিনির্মাণে পদ্ধতিগত সংস্কার কাজের উপর গুরুত্ব দেই।

ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে সতর্ক করে দুদক চেয়ারম্যান বলেন, আমরা কেউ যদি ঘুষ-দুর্নীতিতে নিমজ্জিত হই তা হবে মহান শহীদদের প্রতি চরম অবমাননা। এসময় দুদক কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়ন, মানবসম্পদ উন্নয়নসহ সকল উন্নয়নকে আরো সমৃদ্ধ করার জন্য দুর্নীতির বিরুদ্ধে যদি দাঁড়াতে পারি, তা হবে আমাদের উন্নয়ন কাজের হিরন্ময় হাতিয়ার। তাই আসুন, মতিভ্রষ্ট-পথভ্রষ্ট না হয়ে বিজয় দিবসের চেতনায় দুর্নীতির বিরুদ্ধে দৃঢ় অবস্থান গ্রহণ করি।

অপর কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম বলেন, বিজয় দিবসের চেতনা মুখে না বলে আসুন স্ব-স্ব কর্মক্ষেত্রে এর প্রয়োগ করি। আলোচনা সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন দুদক সচিব ড. মো. শামসুল আরেফিন, মহাপরিচালক মো. মোস্তাফিজুর রহমান, পরিচালক মো. মনিরুজ্জামান, উপপরিচালক মো. তালেবুর রহমান প্রমুখ। কমিশনের মহাপরিচালক, পরিচালক ও উপরিচালক পদমর্যাদার কর্মকর্তারা এ আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

দেশসংবাদ/এসকে


আরও সংবাদ   বিষয়:  অর্থনৈতিক অভিযাত্রা   দুর্নীতি   দুদক     




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
ফাতেমা হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up