মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১ || ৫ মাঘ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা ■ যেভাবে গঠন হচ্ছে নতুন মন্ত্রিসভা ■ ফিলিপাইনে ঝড়ে মৃতের সংখ্যা ৬৮
প্রেসক্লাবের সভাপতি সাইফুল, সাধারণ সম্পাদক ফরিদা নির্বাচিত
দেশসংবাদ, ঢাকা :
Published : Tuesday, 18 December, 2018 at 8:15 PM, Update: 19.12.2018 12:56:47 AM
Zoom In Zoom Out Original Text

প্রেসক্লাবের সভাপতি সাইফুল, সাধারণ সম্পাদক ফরিদা নির্বাচিত

প্রেসক্লাবের সভাপতি সাইফুল, সাধারণ সম্পাদক ফরিদা নির্বাচিত

জাতীয় প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটির দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে জয়লাভ করেছেন দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম। এছাড়া সাধারণ সম্পাদক হিসেবে জয়লাভ করেছেন একই প্যানেলের দৈনিক ইত্তেফাকের ফরিদা ইয়াসমিন।

নির্বাচনে সাইফুল আলম ৬২১ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শওকত মাহমুদ পেয়েছেন ৪৩১ ভোট। আর ফরিদা ইয়াসমিন ৫৬৯ ভোট পেয়ে পুনরায় সাধারণ সম্পাদক পদে জয়লাভ করেন।বিপরীতে নিকটতম প্রতিদ্বন্দ্বী ইলিয়াস খান পেয়েছেন ৪০৬ ভোট। এই পদে অপর প্রার্থী কামরুল ইসলাম চৌধুরী পেয়েছেন ৮২ ভোট।

এর আগে সাইফুল আলম প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি আর ফরিদা ইয়াসমিন সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়া সিনিয়র সহসভাপতি হিসেবে ৪৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. ওমর ফারুক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সৈয়দ মেজবাহ উদ্দিন ৪১৪ ভোট এবং কার্তিক চ্যার্টাজি পেয়েছেন ১৫৩ ভোট।

সহসভাপতি হিসেবে ৫৫৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আজিজুল ইসলাম ভূঁইয়া। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নুরুল হাসান খানের ভোটের সংখ্যা ৪৪৪।

যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে শাহেদ চৌধুরী ও মাঈনুল আলম যথাক্রমে ৫৯৯ ও ৫৫৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অন্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে আবু সালেহ আকন ২৮৩ ভোট, আশরাফ আলী ১৭০ ভোট এবং সাখাওয়াত হোসেন বাদশা ৩৫১ ভোট পেয়েছেন।

কোষাধ্যক্ষ পদে ৫৯৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী রওনাক হোসেনের ৪০৪ ভোট এবং জহিরুল হক রানা ৫৮ ভোট পেয়েছেন।

এছাড়া নির্বাচিত সদস্যরা হলেন-কুদ্দুস আফ্রাদ (৫১৫), শামসুদ্দিন আহমেদ চারু (৫০৭), রেজোয়ানুল হক রাজা (৪৮৪), শাহনাজ বেগম (ডেইলি অবজারভার) (৪৬২), মো. সানাউল হক (৪৪২), কল্যাণ সাহা (৪৩৯), জাহিদুজ্জামান ফারুক (৪২৯), সৈয়দ আবদাল আহমেদ (৪১৭), বখতিয়ার রাণা (৪০১) ও হাসান আরেফিন (৩৯১)।

বিজয়ীরা আগামী ২ বছর জাতীয় প্রেসক্লাবের নেতৃত্ব দেবেন। এর আগে, মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ক্লাব প্রাঙ্গণে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১২১২ জনের মধ্যে ১০৬৭ সদস্য ভোট দেন।

প্রতিকূল আবহাওয়া সত্ত্বেও জাতীয় প্রেসক্লাবের নবীন-প্রবীণ সদস্যরা ভোটকেন্দ্রে আসেন। উৎসবমুখর পরিবেশে দিনভর ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, এবারের নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ কার্যনির্বাহী পরিষদের ১৭টি পদে ৪৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ভোটার ১ হাজার ২১২ জন। নির্বাচনে ক্লাবের বর্তমান সিনিয়র সহসভাপতি সাইফুল আলমের নেতৃত্বে সাইফুল-ফরিদা এবং শওকত মাহমুদের নেতৃত্বে শওকত-ইলিয়াস নামে দুটি পূর্ণাঙ্গ প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করেন। এছাড়াও প্যানেলের বাইরে ১০ জন বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।

দেশসংবাদ/এসএম/mmh


আরও সংবাদ   বিষয়:  প্রেসক্লাব   সভাপতি   সাইফুল   সাধারণ সম্পাদক   ফরিদা   নির্বাচিত  




আপনার মতামত দিন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up