বুধবার, ১২ মে ২০২১ || ২৯ বৈশাখ ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা ■ যেভাবে গঠন হচ্ছে নতুন মন্ত্রিসভা ■ ফিলিপাইনে ঝড়ে মৃতের সংখ্যা ৬৮
তারেককে ধরে এনে দেশের মাটিতে বিচার করবো
দেশসংবাদ ডেস্ক :
Published : Saturday, 22 December, 2018 at 5:04 PM, Update: 23.12.2018 10:26:30 AM
Zoom In Zoom Out Original Text

তারেককে ধরে এনে দেশের মাটিতে বিচার করবো

তারেককে ধরে এনে দেশের মাটিতে বিচার করবো

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলাসহ বিভিন্ন মামলায় সাজাপ্রাপ্ত হয়েছে তারেক জিয়া। সে এখন বিদেশে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। লন্ডনে বসে নাটাই ঘোরাচ্ছে। তাকে ধরে এনে বাংলাদেশের মাটিতে বিচার করব।

শনিবার বিকাল ৪টায় সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে আওয়ামী লীগের নির্বাচনী জনসভায় যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, গত জানুয়ারি মাসে আমি সিলেটে হযরত শাহ জালাল (রহ.) ও শাহ পরাণ (রহ.) মাজার জিয়ারত করে নির্বাচনী প্রচার শুরু করতে এসেছিলাম। আবার এ বিজয়ের মাসে এসেছি, আসন্ন নির্বাচনে আমাদের প্রার্থীদের জন্য নৌকা মার্কায় ভোট চাইতে।

‘সিলেটের যোগাযোগ উন্নয়ন করতে আমরা বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছি। ঢাকা-সিলেট যোগাযোগে চার লেনের প্রকল্প গ্রহণ করেছি। দ্রুতই সে কাজ শুরু হবে।’

তিনি বলেন, সিলেট বিভাগ দিয়েছি। এ জন্য প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ করে দিয়েছি। প্রথম আন্তর্জাতিক বিমানবন্দর আমরা নির্মাণ করে দিয়েছি।

‘তাদের অপকর্মের জন্যই বাংলাদেশে ২০০৮ সালে জরুরি অবস্থা ঘোষণা করা হয়। এরপর আপনারা সংগ্রাম করে গণতন্ত্র ফিরিয়ে এনে নৌকাকে বিজয়ী করেন।’

তিনি আরও বলেন, তারা ২০১৪ তে নির্বাচন ঠেকানোর নামে জীবন্ত মানুষ পুড়িয়েছিল। তারা দুর্নীতি সন্ত্রাসবাদ ছাড়া কিছু বোঝে না।

‘খালেদা জিয়ার বিরুদ্ধে আমরা মামলা দিইনি। দিয়েছে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা। আর সেই মামলায় তিনি আজ সাজাপ্রাপ্ত হয়েছেন।’

এর আগে বিকাল ৩টা ১০ মিনিটে শেখ হাসিনা সভামঞ্চে পৌঁছান।

দুপুর ২টা ৫ মিনিটে নগরীর কালেক্টর জামে মসজিদের ইমাম মাওলানা শাহ আলমের কোরআন তেলাওয়াত ও বাবু জয়ন্ত বিজয় চক্রবর্তীর গীতা পাঠের মাধ্যমে জনসভার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।

সভায় শেখ হাসিনা সিলেট বিভাগের ১৯ আসনের নৌকার প্রার্থীদের জন্য নৌকায় ভোট প্রার্থনা করেন।

জনসভায় উপস্থিত আছেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট লুৎফর রহমান।

দীর্ঘ ১৭ বছর পর নির্বাচনী জনসভায় যোগ দিতে শনিবার সিলেট পা রাখেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার বেলা ১০টা ৫৫ মিনিটে তিনি সিলেটের ওসমানী বিমানবন্দরে অবতরণ করেন। এখন সেখান থেকে হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারতে যান।

পরবর্তীতে পর্যায়ক্রমে শাহপরাণ (রহ.) ও গাজী বোরহান উদ্দিন (রহ.) মাজার জিয়ারত শেষে সার্কিট হাউসে বিশ্রাম করেন।

জনসভা শেষে ফেরার পথে সিলেট ক্লাবে বিভাগের নৌকার প্রার্থী ও সিনিয়র নেতাদের সঙ্গে শেখ হাসিনা মতবিনিময় করবেন বলে জানান আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা এবার সিলেট সফরে আসছেন সম্পূর্ণ আওয়ামী লীগ সভানেত্রী হিসেবে। নির্বাচনী আচরণবিধি মেনে সরকারি কোনো রকমের সুযোগ-সুবিধা নেয়া হচ্ছে না।

প্রধানমন্ত্রীর এই সফরকে ঘিরে সকাল থেকে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে আলীয়া মাঠের চারদিক। নগরীতেও মোতায়েন করা হয়েছে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।

অপরদিকে, দলীয়প্রধানের এই সফর সামনে রেখে শুক্রবার রাতেই সিলেট পৌঁছান আওয়ামী লীগের নেতারা। ফলে জনসভা জনসমুদ্রে রূপ নেবে। আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা অষ্টম সংসদ নির্বাচনের সময় ২০০১ সালের ২৫ সেপ্টেম্বর সিলেটের জনসভায় বক্তব্য রাখেন।

তবে নবম সংসদ নির্বাচনের প্রচারণায় সিলেট আসেননি। ২০০৮ সালে অনুষ্ঠিত ওই নির্বাচনের সময় তিনি নগরীর রেজিস্ট্রারি মাঠে আয়োজিত জনসভায় ঢাকা থেকে টেলিকনফারেন্সে যোগ দিয়েছিলেন।

এর আগে চলতি বছরের ৩০ জানুয়ারি সিলেট সফর করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে সময় বেশকিছু উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর ফলকের উন্মোচন করেন তিনি।

দেশসংবাদ/এসএম


আরও সংবাদ   বিষয়:  তারেককে ধরে এনে দেশের মাটিতে বিচার করবো  


আপনার মতামত দিন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
সহযোগি সম্পাদক
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক
এম. এ হান্নান
সহকারি সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন
০২ ৪৮৩১১১০১-২
মোবাইল ফোন
০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল
[email protected]
ফেসবুক
facebook.com/deshsangbad10

Developed & Maintenance by i2soft
logo
up