ঢাকা, বাংলাদেশ || শনিবার, ৪ এপ্রিল ২০২০ || ২০ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ ফের নির্বাচনের দাবিতে ইসিকে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্ট ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিবিসি’র সেই ভিডিও নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা
পুলিশ-বিএনপি সংঘর্ষ, গুলিবিদ্ধ ৫
দেশসংবাদ ডেস্ক :
Published : Tuesday, 25 December, 2018 at 12:07 AM, Update: 25.12.2018 10:34:14 AM

পুলিশ-বিএনপি সংঘর্ষ, গুলিবিদ্ধ ৫

পুলিশ-বিএনপি সংঘর্ষ, গুলিবিদ্ধ ৫

কিশোরগঞ্জের কুলিয়ারচরে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের হয়েছে। এতে ১৫ জন আহত হয়েছেন এবং বিএনপির পাঁচ নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন।

অবস্থা বেগতিক দেখে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ৭০ রাউন্ড রাবার বুলেট ছোড়ে পুলিশ। সোমবার বিকেলে কুলিয়ারচর বাজার এলাকার থানা রোডে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধরা হলেন- তপু হোসেন, ফেরদৌস, রুবেল, ইব্রাহিম ও কাশেম। তাদেরকে বাজিতপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

একই ঘটনায় কুলিয়ারচর থানা পুলিশের একজন এসআই, একজন এএসআই ও চারজন কনস্টেবল আহত হয়েছেন। ঘটনার সময় ছয়জনকে আটক করেছে পুলিশ।

তারা হলেন- নাজির (২৪), কাজল (২৬), সাগর (১৮), কালাম (৪০), শামীম (১৯) ও আবদুল্লাহ গালিব (২০)। এ ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছে পুলিশ।

স্থানীয় সূত্র ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেলে কিশোরগঞ্জ-৬ আসনের বিএনপির প্রার্থী শরীফুল আলম প্রায় এক হাজার নেতাকর্মী নিয়ে পৌরসভা রোড থেকে একটি মিছিল নিয়ে থানার সামনে দিয়ে যাচ্ছিল।

এসময় তাদের মিছিলে বাধা দিলে শরীফুল আলম পুলিশকে জানান তিনি নির্বাচনী গণসংযোগ করছেন। পুলিশ তার কথা না শুনে মিছিলটি কুলিয়ারচর বাজারে প্রবেশে বাধা দেয়। এ নিয়ে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের তর্কবিতর্ক শুরু হয়। একপর্যায়ে বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর ইট-পাটকেল ছোড়ে।

অবস্থা বেগতিক দেখে ৭০ রাউন্ড রাবার বুলেট ছোড়ে পুলিশ। গুলি ছুড়লে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে নেতাকর্মীরা পালিয়ে যায়। সেই সঙ্গে পুলিশের ছোড়া রাবার বুলেট বিদ্ধ হন পাঁচজন বিএনপি নেতাকর্মী। পাশাপাশি পুলিশের ছয়জন সদস্য আহন হন। ঘটনাস্থল থেকে ছয়জনকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

বিএনপি প্রার্থী শরীফুল আলম বলেন, নির্বাচনে ঠিকমতো প্রচারণা চালাতে পারছি না। সবখানে বাধা দেয় পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা। বিকেলে এলাকার একটি জানাজা শেষে কিছু নেতাকর্মী নিয়ে গণসংযোগ করতে বাজারে ঢুকার সময় পুলিশ বাধা দেয়। সেই সঙ্গে আমাদের ওপর আক্রমণ করে গুলি ছোড়ে ১০ জনকে আহত করে এবং ছয়জনকে থানায় নিয়ে যায়।

কুলিয়ারচর থানা পুলিশের ওসি মো. নান্নু মোল্লা বলেন, শরীফুল আলম নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে সরকারের বিরুদ্ধে উসকানিমূলক বক্তব্য দিয়ে মিছিল করছিল। তারা খালেদা জিয়ার মুক্তি দাবি করে বিভিন্ন স্লোগান দিলে পুলিশ বাধা দেয়। পরে তারা পুলিশের ওপর আক্রমণ করে। আত্মরক্ষায় ৭০ রাউন্ড গুলি ছোড়ে পুলিশ। এতে কয়েকজন আহত হয়।

দেশসংবাদ/এসএম


আরও সংবাদ   বিষয়:  পুলিশ   সংঘর্ষ   বিএনপি   গুলিবিদ্ধ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft