ঢাকা, বাংলাদেশ || সোমবার, ৩০ মার্চ ২০২০ || ১৫ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ ফের নির্বাচনের দাবিতে ইসিকে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্ট ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিবিসি’র সেই ভিডিও নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা
নেত্রকোনায় পরিবেশ রক্ষায় খাল খনন কর্মসূচীর উদ্বোধন
ভজন দাস, নেত্রকোনা :
Published : Thursday, 27 December, 2018 at 1:52 PM

নেত্রকোনায় পরিবেশ রক্ষায় খাল খনন কর্মসূচীর উদ্বোধন

নেত্রকোনায় পরিবেশ রক্ষায় খাল খনন কর্মসূচীর উদ্বোধন

জলবায়ু পরিবর্তনসহ একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় দেশের চলমান উন্নয়নের ধারা টেকসইভাবে সমুন্নত রাখতে কৃষি,পানি ও পরিবেশ রক্ষায় ডেল্টাপ্ল্যানের আওতায় ৬৪ জেলায় শুরু করা হয়েছে ছোট নদী,খাল ও জলাশয় পুনঃখনন কর্মসূচী।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড,নেত্রকোনা পওর বিভাগের উদ্যোগে নেত্রকোনা সদর উপজেলার ঠাকুরাকোনা ইউনিয়নের বর্নী গ্রামে প্রধান অতিথি হিসেবে কাছিম খাল পুনঃখননের উদ্বোধন করেন,জেলা প্রশাসক মঈনউল ইসলাম। 

এ সময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন,হাওর উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মজিবর রহমান,পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী ফকরুল আবেদীন, যৌথ নদী কমিশনের নির্বাহী প্রকৌশলী আব্দুল কাদের,পানি উন্নয়ন বোর্ডের নেত্রকোনার নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আকতারুজ্জামান,সদর উপজেলা নির্বার্হী কর্মকর্তা সুমনা আল মজিদ,অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল ফকরুজ্জামান জুয়েল,ঠাকুরাকোনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রাজ্জাকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

নেত্রকোনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আকতারুজ্জামান জানান,পানি সম্পদের টেশসই ব্যাবহার এবং পানির দ্বারা সৃষ্ট প্রকৃতিক বিপর্যয় রোধে ডেল্টাপ্ল্যানের আওতায় ৬৪ জেলায় শুরু হওয়া ছোট নদী,খাল ও জলাশয় পুনঃখনন কর্মসূচীর আওতায় ১ম পর্যায় শুরু হওয়া নেত্রকোনার বর্নী গ্রামের কাছিম খালের ৫ কিলেমিটারে ২০ ফুট প্রশস্থ এবং ৮ ফুট গভীরতায় ব্যয় নির্ধারণ করা হয়েছে এক কোটি ৪৫ লক্ষ টাকা। এ ছাড়া জেলায় আরো কয়েকটি ছোট নদী,খাল ও জলাশয় পুনঃখনন এর আওতায় রয়েছে এবং তা বাস্তবায়ন হবে বলে জানান নির্বাহী প্রকৌশলী।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  নেত্রকোনায়   পরিবেশ   রক্ষা   কর্মসূচী   উদ্বোধন  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft