ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২৯ মার্চ ২০২০ || ১৫ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ ফের নির্বাচনের দাবিতে ইসিকে স্মারকলিপি দেবে ঐক্যফ্রন্ট ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিবিসি’র সেই ভিডিও নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা
সরিষাবাড়ীতে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০, ২৫ ঘরে আগুন
তৌকির আহাম্মেদ হাসু, সরিষাবাড়ী (জামালপুর) :
Published : Friday, 28 December, 2018 at 6:01 PM, Update: 28.12.2018 9:03:05 PM

সরিষাবাড়ীতে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০, ২৫ ঘরে আগুন

সরিষাবাড়ীতে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০, ২৫ ঘরে আগুন

জামালপুরের সরিষাবাড়ীতে হত্যা মামলা তুলে না নেয়ার জের ধরে দু-পক্ষের সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। এ ঘটনায় বসত ঘরেও আগুন দেয়ার হয়েছে। কমপক্ষে ২৫টি বসতঘর পুড়ে ভস্মীভূত হয়েছে। সংঘর্ষে উভয়ের অন্তত ১০ জন আহত হয়েছেন। শুক্রবার সকাল উপজেলার নরপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে।

পুলিশ, স্থানীয় ও ভুক্তভোগী পরিবার সুত্রে জানা গেছে সরিষাবাড়ী উপজেলার পিংনা ইউনিয়নের নরপাড়া গ্রামের ৭নং ওর্য়াড় আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম আকন্দের ছেলে জাহিদুল ইসলামকে একই গ্রামের তোফাজ্জল হোসেন,হারুন তার লোকজন বালু উত্তোলনকে কেন্দ্র করে চলতি বছরের ৩১ মে কুপিয়ে খুন করে। ওই খুনের মামলা তোফাজ্জল হোসেন জেলহাজতে ধাকায় তার পক্ষে ফরহাদ,মঞ্জু,আলম  মামলা প্রত্যাহারের দাবিতে বাদির পরিবারকে বাড়ি ঘর থেকে বের  হলে খুন ও জখম করবে বলে হুমকি দিলেও তারা মামালা প্রত্যাহার করেনি। 

ওই হত্যা মামলা প্রত্যাহার না করার জের ধরে ফরহাদ,মঞ্জু,আলমসহ ১০/১৫ জন লোক নরপাড়া শাহজাহান ও মান্নানের বাড়ির মাঝ পথে ওৎপেতে থেকে মোস্তফা ও তার চাচাত ভাই ইউসুফকে মারপিট ও কুপিয়ে গুরুতর জখম করে এবং অজ্ঞান অবস্থায় ফেলে চলে যায়। পরে স্থানীয় লোকজন আহতদের পরিবার পরিজনকে খবর দিলে দু  গ্রুপে সংঘর্ষ  বাধে।     

সংঘর্ষে  আহত ইউসুফ আকন্দ(২৭) সুরাইয়া(৪০) মোস্তফা (২৬) জনি (১৮) নুর ইসলাম(৬৫) জনি (১৮) ইব্রাহীম আকন্দ(৩১) আক্তার হোসেন(৬৫) শরীফ আকন্দকে (২৬) সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বাকীদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। গুরুতর আহত ইউসুফ আকন্দকে (২৭) সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আনা হলে তার অবস্থা বেগতিক দেখে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

মারপিটের ঘটনাকে আড়াল করতে তোফাজ্জল হোসেন ও আবু সাইদের তার পরিবার পরিজনের নিজেদের বসত ঘরে নিজেরাই অগ্নিসংযোগসহ হত্যা মামলার বাদির পরিবারের মুক্তিযোদ্ধা সেকান্দর আলী,আনিছুর রহমান এবং আমজাদ হোসেনের ঘরসহ ২৫টি ঘরে অগ্নিসংযোগ করা হয়েছে বলে এক অপরকে দায়ী করছেন। দু –গ্রুপের মাঝে রক্তক্ষয়ী সংর্ঘষ ও উত্তেজনায় ধাওয়া পাল্টা ধাওয়ার রুপ নিলে পরিস্থিতী নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও কাদানো গ্যাস ছোড়ে।

এ ঘটনায় সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মাজেদুর রহমান ও জামালপুর র‌্যাব -১৪ এবং বিজিবি সদস্যরা ঘটনাস্থল পরির্দশন করেছেন। এ ব্যাপারে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মাজেদুর রহমান বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট ছুড়েছে। অগ্নিসংযোগ ও মারপিটের ঘটনার অভিযোগ পেলে তদন্ত করে দোষীর বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেয়া হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  সরিষাবাড়ী   অগ্নী   সংযোগ   ভম্মীভূত  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft