বুধবার, ১২ মে ২০২১ || ২৯ বৈশাখ ১৪২৮
Desh Sangbad
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা ■ যেভাবে গঠন হচ্ছে নতুন মন্ত্রিসভা ■ ফিলিপাইনে ঝড়ে মৃতের সংখ্যা ৬৮
অডিও বার্তায় ধানের শীষে ভোট চাইলেন কায়কোবাদ
দেশসংবাদ ডেস্ক :
Published : Saturday, 29 December, 2018 at 1:54 AM
Zoom In Zoom Out Original Text


অডিও বার্তায় ধানের শীষে ভোট চাইলেন কায়কোবাদ কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনের পাঁচবারের সাবেক সংসদ সদস্য ও বিএনপির ভাইস চেয়ারম্যান কাজী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদ এক অডিও বার্তায় তাঁর ছোট ভাই কেএম মজিবুল হকের জন্য ধানের শীষ প্রতীকে ভোট চেয়েছেন। আগামী ৩০ ডিসেম্বর কেন্দ্রে গিয়ে ধানের শীষে ভোট দিতে সাত মিনিটেরও বেশী এক অডিও বার্তা পাঠিয়েছেন তিনি। অডিও বার্তায় মোফাজ্জল হোসেন কায়কোবাদ- এর দেয়া বক্তব্য তুলে ধরা হলো। 

প্রিয় মুরাদনগরবাসী, আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। আপনারা কেমন আছেন? আমি জানি আপনারা কেউ ভালো নেই। অনেক অত্যাচার নির্যাতন সহ্য করে, বুকে চাপা কষ্ট ধারণ করে চোখের কান্নায় দিন কাটাছে আপনাদের। আর আল্লাহপাক আমাকে বাঁচিয়ে রেখেছেন, আপনাদের দেয়া ও ভালোবাসার কারণে। মুরাদনগরের মানুষের কাছাকাছি থেকে, সরাসরি এলাকায় গিয়ে যে খেদমত করতাম, আমি অনেকদিন তা পারছি না। কারণ, আজ আমি আপনাদের কাছ থেকে অনেক দূরে। আমার সাধ্য অনুযায়ী আমি প্রাণপন চেষ্টা করি, দূর থেকেও মুরাদনগরের মানুষের জন্য কিছু করতে। এখনো আমার প্রিয় মুরাদনগররের মানুষের বিভিন্ন কষ্ট ও দুঃখের কথা যখন আমার কানে আসে, তখন আমার হৃদয় ভারাক্রান্ত হয়ে যায়, আমি বিচলিত হয়ে পড়ি। দীর্ঘ ১০টি বছর আমি আপনাদের কাছ থেকে অনেক দূরে, যদিও আমার মন, আমার প্রাণ আমার সবকিছু আপনাদের কাছে পড়ে আছে। আর আপনাদের কাছে ফিরে আসতে চাই। কিন্তু কখন যে আসতে পারবো তা মহান আল্লাহ তায়ালাই ভালো জানেন।
 
আপনরাতো জানেনই, প্রিয় মুরাদনগর এখনো ষড়যন্ত্রকারীদের থাবা থেকে মুক্ত হয়নি। আমার দেশে ফিরে আসা তখনই সম্ভব হবে, যখন মিথ্যাচারী, ষড়যন্ত্রকারী মুরাদনগরের জনগণের দুঃশমন আমার পরিবারের দুঃশমনেরা পরাজিত হবে।  আর তাদের পরাজিত করার প্রধান অস্ত্র হচ্ছে ৩০ ডিসেম্বর ব্যালটের মাধ্যমে। আমি বিশ্বাস করি, যারাই এই দুশমনি করছে আমার নিরীহ নেতাকর্মী সমর্থকদের জীবনে যারা নাভিশ^াস তুলেছে তাদের ষড়যন্ত্রের ইতি টানার সময় সন্নিকটে। 
১০ বছর আপনারা কষ্ট পেয়েছেন, অনেক জুলুম নির্যাতন সহ্য করেছেন। এভাবে চলতে পারে না। মুরাদনগরকে সবাই মিলে বাঁচাতে হবে। সামনে একটি দিনই পারে আল্লাহর রহমতে আপনাদের এই দুঃখ-কষ্ট দূর করতে। আবারও বলছি, আগামী ৩০ ডিসেম্বর আপনারা সবাই ঐক্যবদ্ধ হয়ে মাঠে থাকবেন। তাহলে গত দশবছর আমরা যে কষ্ট সহ্য করেছি তার পরিসমাপ্তি ঘটবে। 

একটি দিন (৩০ ডিসেম্বর) যদি একটু কষ্ট করা যায়, তাহলে আমি আশা করি এই জুলুম অত্যাচার নির্যাতন, বিভিষিকাময় পরিস্থিতি তা থেকে হয়তো আল্লাহপাক আমাদেরকে, তথা মুরাদনগরবাসীকে রক্ষা করবেন। 
আমি পুলিশ ও প্রশাসনের ভাইদের বলছি, আপনারা সুষ্ঠু ভোট প্রদানে মুরাদনগরের ভোটারদের সহায়তা করবেন, অযথা কাউকে  ভয়-ভীতি দেখাবেন না, আপনাদেরও মা-বাবা, ভাই-বোন, স্ত্রী-সন্তান, পরিবার পরিজন রয়েছেন। তাদেরকে আপনারা যেমন ভালোবাসেন, ঠিক অন্যরাও তাদের পরিবারকে তেমনই ভালোবাসেন। কাউকে অতিউৎসাহী হয়ে আক্রমণ করবেন না, আমি জানি আপনারাই পারেন একটি সুষ্ঠু সুন্দর ভোট উপহার দিতে,  আপনাদের সঠিক ভূমিকার অপেক্ষায় আছে দেশবাসী। 

প্রিয় মুরাদনগরবাসী, আমি আশা করি,  যারা মুরাদনগরের শান্তি শৃঙ্খলা দেখতে চায়, হুমকি-হামলা-মামলাগুলো থেকে পরিত্রাণ পেতে চায়, তারা এই একটি দিন (৩০ ডিসেম্বর) ভোট দিতে কষ্ট করবেন। এই একটা দিন শুধু আমার জন্য নয়, মুরাদনগরের প্রতিটি মানুষের জন্য কষ্ট করবেন, স্বস্তিতে বেঁচে থাকার জন্য। এটা এখন একমাত্র জরুরি দায়িত্ব। 
আমি আমার দায়িত্ববোধ থেকে আপনাদেরকে এ কথাগুলো আবারও মনে করিয়ে দিচ্ছি, আমি জানি সব প্রস্তুতি আপনারা নিজেরা ইতোমধ্যেই নিয়ে রেখেছে।

প্রশাসন ও পুলিশকে ব্যবহার করে সরকার ১০টি বছর আপনাদেরকে কষ্ট দিয়েছে। তাদের মাধ্যমেই আপনাদের কাছ থেকে আমাকে চিরতরে দূরে সরিয়ে রাখতে চাইছে এই জুলুমবাজরা। সুশৃঙ্খলভাবে, সুন্দরভাবে আপনারা সবাই ভোটের দিন ভোট দিতে ভোট কেন্দ্রে যাবেন। 

ভোট একটি আমানত। আপনাদের একেকজনের কাছে একেকটা ভোট একেকটা আমানত। নিজের এই আমানত (ভোট) সঠিকভাবে আপনাকেই প্রদান করতে হবে। আপনার পরিবারের অন্যদেরও এই আপমান সঠিকভাবে প্রয়োগ করতে বলবেন। আশা করি ৩০ ডিসেম্বরের এই ভোট আপনাদের জন্য, এই এলাকাবাসীর জন্য, দেশের জন্য কল্যাণ বয়ে আনবে। আমি বিশ্বাস করি এই দায়িত্ববোধ প্রতিটি নাগরিকের মধ্যেই আছে। 

কখনো কখনো নিজের ও অন্যের উপকার করতে চাইলে কিছু ঝুঁকি নিতে হয়। ঝুঁকি ছাড়া সফলতা আসে না। আমি জানি প্রতিপক্ষরা আপনাদের প্রতিনিয়তই ভয়-ভীতি দেখাচ্ছে, মামলা-হামলার মধ্যে রেখেছে, ভোট কেন্দ্রে না যাওয়ার হুমকি দিচ্ছে, আমি মনে করি, এই জুলুমবাজদের মোকাবেলায় আপনারদের ঐক্যবদ্ধ শক্তিই আল্লাহর রহমতে যথেষ্ট। ঐক্যের বিপরীতে ষড়যন্ত্রকারীদের জাল যতোই শক্ত হোক না কেন তা খড়কুটোর মতো পানিতে ভেসে যাবে, তাই আপনারা সাহস করে ৩০ ডিসেম্বর ধানের শীষ প্রতীকে ভোট দিতে যাবেন। 

আপনাদের একটা ভোটে, যারা জুলুমের শিকার তারা আল্লাহর রহমতে জুলম থেকে মুক্তি পেতে পারে, আপনাদের একটি ভোটে যারা মিথ্যা মামলা শিকার তারা মিথ্যা মামলা থেকে মুক্তি পেতে পারে। আপনাদের একটি ভোটে যারা সন্তান হারা, স্বামী হারা, বাবা হারা, তারা তাদের স্বজন হারানোর সুষ্ঠুবিচার পেতে পারে। আপনাদের একটা ভোটে যাদের গুম  ও হত্যা করা হয়েছে তাদের বিধাব স্ত্রী, এতিম সন্তান ও বাবা-মা সঠিক বিচার পেতে পারে, কারণ আজকে তো ন্যায়বিচার পাওয়ার কোন ব্যবস্থা নেই। 

আপাদের একটি ভোট, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া আল্লাহর রহমতে জেল থেকে মুক্তি পেতে পারেন। আপনাদের একটা ভোটে তারেক জিয়া মিথ্যা মামলা থেকে মুক্তি পেতে পারে। আপনাদের একটা ভোটে বাংলাদেশে যারা গত একযুগ ধরে পরিবারের কাছে থাকতে পারে না, বাংলাদেশে থেকেও সন্তানদের সময় দিতে পারে না, তারা ঘরে ফিরতে পারবেন। আপনাদের একটা ভোট, যারা মিথ্যা মামলায় জেলখানায় আছে তারা মুক্তি পেতে পারেন। 

সবচেয়ে বড় কথা হলো- আপনাদের একটা ভোটে ‘আল্লাহর প্রতি অবিচল আস্থা ও বিশ্বাস, যেটা সংবিধানে লেখা ছিল (সেটা বর্তমান সরকার সংবিধান থেকে ওঠিয়ে দিয়েছে) সেটা আবার সংবিধানে স্থান পেতে পারে। 
আপনাদের ভোট অত্যন্ত মূল্যবান, এ ভোট দিতে কেন্দ্রে যেতে ভয় পাবেন না, এটা ঈমানদারের লক্ষণ নয়, মুসলমান মৃত্যুকে ভয় পায় না, মুসলমান শুধু ভয় পায় আল্লাহর আজাবকে। কোন কাজে আল্লাহ আমাদের প্রতি অসন্তোষ হন কিনা এটাই মুসলমানদের ভয়। আল্লাহর সন্তুষ্টির জন্য আমাদেরকে কাজ করতে হবে। আল্লাহর প্রতি অবিচল আস্থা ও বিশ^াস রাখতে হবে।

আমি আশা করি, বাংলাদেশের আকাশে ৩১ ডিসেম্বর উদিত হবে এক শান্তিময় সূর্য।  আমি আপনাদের কাছে দোয়া চাচ্ছি, আল্লাহ তায়ালা আপনাদের কে বিজয়ী করুন। দেশকে বিজয়ী করুন এবং হেফাজত করেন। অন্ধকার অমানিষার দিনগুলো কেটে যাক, মহান আল্লাহ তায়ালার কাছে এই দোয়া করছি। (আমিন) 

দেশসংবাদ/এসএম


আরও সংবাদ   বিষয়:   অডিও বার্তায় ধানের শীষে ভোট চাইলেন কায়কোবাদ   


আপনার মতামত দিন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
সহযোগি সম্পাদক
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক
এম. এ হান্নান
সহকারি সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন
০২ ৪৮৩১১১০১-২
মোবাইল ফোন
০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল
[email protected]
ফেসবুক
facebook.com/deshsangbad10

Developed & Maintenance by i2soft
logo
up