শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১ || ৮ মাঘ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ জাসদ নেতা মিন্টু গ্রেফতার ■ নতুন মন্ত্রীদের শপথ গ্রহণ রোববার ■ বিদেশিদের বিএনপির ভরাডুবির কারণ জানালেন শেখ হাসিনা ■ বিশ্ব গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন ■ সংবিধান লঙ্ঘনে ইসির বিচার দাবি খোকনের ■ শপথ গ্রহণে যাচ্ছে না ঐক্যফ্রন্টের সংসদ সদস্যরা! ■ আ’ লীগের দুই গ্রুপের কোন্দলে যুবলীগ নেতা নিহত ■ বিদেশি পর্যবেক্ষক ছিল একেবারেই আইওয়াশ ■ নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় গভীর উদ্বেগ টিআইবি’র ■  আ’লীগের জয়জয়কার, মুছে গেল বিরোধীরা ■ যেভাবে গঠন হচ্ছে নতুন মন্ত্রিসভা ■ ফিলিপাইনে ঝড়ে মৃতের সংখ্যা ৬৮
উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে
দেশসংবাদ ডেস্ক :
Published : Sunday, 30 December, 2018 at 1:30 PM, Update: 31.12.2018 10:25:54 PM
Zoom In Zoom Out Original Text

উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে

উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে

সংবাদ সম্মেলনে নানক আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ‘সারা দেশে অত্যন্ত উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে। ভোটাররা নির্বিঘ্নে ও শান্তিপূর্ণভাবে কেন্দ্রে গিয়ে ভোট উৎসবে শামিল হয়েছেন। ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের সরব উপস্থিতি জানান দিচ্ছে জনগণ স্বাধীনভাবে তাদের পছন্দমতো প্রার্থীকে ভোট দিচ্ছেন।

ভোট দেওয়ার ক্ষেত্রে কোনও ধরনের ভয়-ভীতি এখনও পর্যন্ত লক্ষ্য করা যায়নি। জনগণের এই স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ আমাদের গণতন্ত্রের অভিযাত্রাকে আরও শক্তিশালী করবে।’ রবিবার সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে তিনি এসব কথা বলেন। বিএনপি জামায়াত ঐক্যফ্রন্টের মধ্যে মতের ঐক্য না থাকায় তারা সামগ্রিক পরিস্থিতিকে ডালে-চালে খিচুরি বানিয়ে ফেলেছে বলে এ সময় মন্তব্য করেন নানক।

তিনি আরও বলেন, ‘গণমানুষের কল্যাণে আওয়ামী লীগের অবদান ও সাফল্যের কারণে নৌকার পক্ষে ব্যাপক গণজোয়ার সৃষ্টি হয়েছে। বিশ্বজয়ী নেতা শেখ হাসিনার নেতৃত্বের প্রতি অকুণ্ঠ সমর্থন দিয়ে বাংলাদেশের জনগণ স্বতঃস্ফূর্তভাবে আওয়ামী লীগের পক্ষে অবস্থান করেছে।

তিনি বলেন, ধ্বংসাত্মক রাজনীতির কারণে জনগণ বিএনপি-জামায়াত জোটকে প্রত্যাখ্যান করেছে। জনগণ বিএনপির ডাকে কোন সাড়া দেয়নি। বিএনপি জামায়াত জোট জনগণের দ্বারা প্রত্যখ্যাত হয়ে নির্বাচনি প্রচার নামতে পারেনি। 

বিএনপি-জামায়াত জোট নির্বাচনে নিশ্চিত পরাজয় বুঝতে পেরে সন্ত্রাস ও সহিংসতার পথ বেছে নিয়েছে। নির্বাচনের আগের রাতে বিএনপি জামাত সন্ত্রাসীদের হামলায় পাঁচজন আওয়ামী লীগ নেতা কর্মী নিহত হয়েছে। নানক দাবি করেন, বিএনপি-জামায়াত একদিকে সারা দেশে ত্রাস ও আতঙ্ক সৃষ্টি করছে। অন্যদিকে মিডিয়ার সামনে লাগাতার মিথ্যাচার ও অপপ্রচার চালাচ্ছে। ড.কামাল হোসেনের মতো প্রবীণ ব্যক্তিও মিথ্যাচার করছেন।

 তিনি বিএনপির এজেন্ট না থাকার কথা বলেছেন। অথচ সাতটি আসনে উচ্চ আদালতের রায়ে প্রার্থিতা বাতিল হওয়ায় বিএনপির এজেন্ট না থাকারই কথা। যেখানে প্রার্থী নেই সেখানে এজেন্ট থাকবে কীভাবে। বাংলাদেশের কোনও নির্বাচনি এলাকায় বিএনপির প্রার্থী অথবা তাদের এজেন্টের ওপর জোর জবরদস্তি করা হয়েছে এমন কথা কেউ বলতে পারবে না।

 সাংবিধানিকভাবে নির্বাচনে অযোগ্য যুদ্ধাপরাধী বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার খুনি পরিবারসহ এবং একুশে আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় সাজাপ্রাপ্ত আসামিদের পরিবার এবং জঙ্গিবাদ এর প্রতিষ্ঠাতা পৃষ্ঠপোষকদের মনোনয়ন দিয়ে বিএনপির দেউলিয়াত্ব প্রকাশিত হয়েছে।

দেশসংবাদ/এসকে


আরও সংবাদ   বিষয়:   জাহাঙ্গীর কবির নানক   ভোটগ্রহণ   আওয়ামী লীগ     




আপনার মতামত দিন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up