ঢাকা, বাংলাদেশ || রবিবার, ৫ এপ্রিল ২০২০ || ২২ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ ফতুল্লায় করোনায় হোসিয়ারি ব্যবসায়ীর মৃত্যু ■ অবশষে পোশাক কারখানা বন্ধ রাখার সিদ্ধান্ত ■ নিউইয়র্কে ২৪ ঘণ্টায় ৬৩০ জনের মৃত্যু ■ ১১ এপ্রিল পর্যন্ত পোশাক কারখানা বন্ধ রাখার আহ্বান ■ পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত খেলাধুলা বন্ধ থাকবে ■ কারখানায় না এলে শ্রমিকদের চাকরি যাবে না ■ সব ভবিষ্যদ্বাণীকে বুড়ো আঙুল দেখিয়েছে করোনা ■ রোববার থেকে ১০ টাকায় চাল ■ চীনে করোনায় মৃত্যু ৪৭ হাজার ■ বাংলাদেশে ২০-৫০ লাখ মৃত্যুর আশঙ্কা অতিরঞ্জিত ■ বাংলাদেশকে ১০০ মিলিয়ন ডলার ঋণ দিচ্ছে বিশ্ব ব্যাংক ■ পরিস্থিতির ওপর নির্ভর করছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি
অনেক গণমাধ্যম নির্বাচন নিয়ে মিথ্যা তথ্য দিচ্ছে
দেশসংবাদ ডেস্ক :
Published : Tuesday, 1 January, 2019 at 12:22 AM, Update: 01.01.2019 12:25:06 AM

সজীব ওয়াজেদ জয়

সজীব ওয়াজেদ জয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, সব বিদেশি পর্যবেক্ষক নির্বাচনকে সুষ্ঠু, গ্রহণযোগ্য ও শান্তিপূর্ণ বলে রায় দিয়েছেন। কিন্তু এটি খুবই হতাশাজনক যে পশ্চিমা গণমাধ্যম সিএনএন ও বিবিসি নিউজ আমাদের এই নির্বাচন নিয়ে মিথ্যা তথ্য দিচ্ছে। 

ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে সোমবার (৩১ ডিসেম্বর) রাতে দেওয়া এক স্ট্যাটাসে তিনি এ হতাশা ব্যক্ত করেন। রবিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নানা অভিযোগ এনে এ নির্বাচন প্রত্যাখ্যান করেছে বিরোধী জাতীয় ঐক্যফ্রন্ট।

সজীব ওয়াজেদ জয় বলেন, ‘২৯৯টি আসনের মধ্যে আওয়ামী লীগ জয়লাভ করেছে ২৪৬টি আসনে, জাতীয় পার্টি ২৩টি আসনে, বিএনপি-জামায়াত জোট ১০টি আসনে ও অন্যান্য ৭। সংবাদ মাধ্যমে জানা যাচ্ছে, ৬৬ শতাংশ ভোটার এবার ভোট দিয়েছেন, যা বাংলাদেশের জাতীয় নির্বাচনে স্বাভাবিক গড় হার। ১০৪,১৯০,৪৮০ জন নিবন্ধিত ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৬৮,৭৬৫,৭১৬ জন।

তিনি বলেন, ‘২০০৮ সালে ভোটপ্রদানের হার অন্যান্য বারের চেয়ে বেশি ছিল। কারণ তা ছিল দুই বছরের সেনাশাসনের পর প্রথম নির্বাচন। বাকি নির্বাচনগুলোতে ভোটপ্রদানের হার ৬০-৭০ শতাংশ। সারাদেশে ৪০ হাজার ১৯৯টি ভোটকেন্দ্রের মধ্যে শুধুমাত্র ২২টি কেন্দ্রে অনিয়মের অভিযোগ আনা হয়েছে। অভিযোগের সঙ্গে সঙ্গেই এই ২২টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত রাখা হয়, যা মোট কেন্দ্রের ০.০৫ শতাংশ। অনিয়মের এই হার এখন পর্যন্ত সর্বনিম্ন।

জয় তার স্ট্যাটাসে উল্লখ করেন, ভোটের দিন বিভিন্ন স্থানে সংঘর্ষের খবর এসেছে যেখানে মোট ১৭ জন মানুষ নিহত হয়েছেন। এর মধ্যে একজন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য যিনি ভোটকেন্দ্র রক্ষা করতে গিয়ে বিএনপি-জামায়াতের কর্মীদের গুলির শিকার হন। নয়জন আওয়ামী লীগ নেতা-কর্মী নিহত হয়েছেন, ছয় জন বিএনপি-জামায়াতের কর্মী এবং একজন জাতীয় পার্টির কর্মী।

 দেশসংবাদ/এসআই


আরও সংবাদ   বিষয়:  গণমাধ্যম   সজীব ওয়াজেদ জয়   প্রধানমন্ত্রী  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft