ঢাকা, বাংলাদেশ || শনিবার, ২৮ মার্চ ২০২০ || ১৪ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ প্রশাসনকে নাগরিকদের সাথে ভাল আচরণের নির্দেশ ■ বিশ্বে আক্রান্তের সংখ্যা ৬ লাখ, মৃত্যু ২৭ হাজার ছাড়াল ■ এসিল‍্যান্ড হাতে লাঞ্ছিত বৃদ্ধদের বাড়ি দেবে ইউএনও ■ আকিজের হাসপাতাল বানানোর খবরে এলাকাবাসীর বিক্ষোভ ■ সারা বিশ্বেই সরকারের ওপর আস্থা হারাচ্ছে মানুষ ■ বাংলাদেশ থেকে ২৫ মেডিক্যাল আইটেম নেবে যুক্তরাষ্ট্র ■ হোম কোয়ারেন্টাইনে যেভাবে আছেন খালেদা জিয়া ■ সুস্থ হয়ে আবারও করোনায় আক্রান্ত হচ্ছে চীনে ■ নিউইয়র্কে করোনায় আরও ৪ বাংলাদেশির মৃত্যু ■ যুক্তরাষ্ট্রকে চীনের সহায়তার প্রস্তাব ■ সেই বিতর্কিত এসিল্যান্ড সাইয়েমা হাসানকে প্রত্যাহার ■ করোনায় মিলান মুসলিম সেন্টারের সভাপতির মৃত্যু
কমলগঞ্জে বাড়ছে গরু চোর চক্রের দৌরাত্ম্য
প্রিতম পাল, মৌলভীবাজার :
Published : Sunday, 21 April, 2019 at 4:49 PM

কমলগঞ্জে বাড়ছে গরু চোর চক্রের দৌরাত্ম্য

কমলগঞ্জে বাড়ছে গরু চোর চক্রের দৌরাত্ম্য

মৌলভীবাজারের কমলগঞ্জে ক্রমাগতভাবে বেড়ে চলেছে গরু চুরি। বিগত তিন মাসে প্রায় ৮০টি গরু চুরি হয়েছে কমলগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকা থেকে। কে, কিভাবে এই গরুগুলো চুরি করছিলো তা নিয়ে বেশ চিন্তায় পড়ে গিয়েছিলেন উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দারা। তবে ইতোমধ্যে অভিনব কায়দায় গরু চুরির ব্যাপারে ওয়াকিবহাল হওয়া গেছে।

জানা যায়, গত বৃহস্পতিবার সন্ধ্যায় মাধবপুর চা বাগানের বাংলো টিলা থেকে দুটি ও নূরজাহান  চা বাগান থেকে দুটি গরু চুরি হয়। পরে নূরজাহান  চা বাগান ও ডলুবাড়ি এলাকার লোকজন সন্দেহজনকভাবে একটি প্রাইভেটকার আটকিয়ে সেটি তল্লাশি করে। এ সময় চালক পালিয়ে গেলেও গাড়ির ভেতরে আরো তিনজনকে পাওয়া যায়।

পরে দেখা যায় ওই প্রাইভেট কারের পেছনে রয়েছে চুরি যাওয়া দুটি গরু। এলাকাবাসী ওই তিনজনকে আটক করে শ্রীমঙ্গল থানা পুলিশে সোপর্দ করেন। পরে এদেরকে কমলগঞ্জ থানায় নিয়ে আসা হয়।আটককৃত তিন জন হলেন মোতাব্বির হোসেন, আব্দুল আহাদ ও জাকির হোসেন। তাদের বাড়ি মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায়।

পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা যায়,গত জানুয়ারি থেকে চলতি এপ্রিল মাসের মধ্যে কমলগঞ্জ সদর ও মাধবপুর ইউনিয়নের বিভিন্ন স্থান থেকে ৮০টি গরু চুরি হয়েছে। চুরি যাওয়া গরুগুলোর বেশিরভাগই আকৃতিতে ছোট। চুরির ঘটনাগুলো ঘটছিলো সন্ধ্যার দিকে।

এব্যাপারে কমলগঞ্জ সদর ইউপি সদস্য কবিতা কর্মকার বলেন, গত সাড়ে তিন মাসে শুধুমাত্র তাঁর এলাকা থেকেই ১৭টি গরু চুরি হয়েছে। এর মধ্যে তাঁর নিজের একটি গরুও রয়েছে।তিনি আরও বলেন, কিছুতেই চোরচক্রকে ধরা যাচ্ছিল না। প্রাইভেটকারে করে গরু চুরি হতে পারে এমনটি আমরা কখনও ভাবতেই পারিনি। তিনজনকে ধরার পর চুরি বন্ধ হবে বলে এসময় আশা প্রকাশ করেন তিনি।

কমলগঞ্জ থানার পরিদর্শক(তদন্ত) সুধীন চন্দ্র দাস বলেন, এ ঘটনায় কমলগঞ্জ থানায় একটি মামলা হয়েছে। চোরচক্রের বাকী সদস্যদের আটকে জোর তদন্ত চলছে বলে এসময় জানান তিনি।

দেশসংবাদ/প্রতিনিধি/আলো


আরও সংবাদ   বিষয়:   গরু চুরি   কমলগঞ্জ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft