ঢাকা, বাংলাদেশ || শনিবার, ২৮ মার্চ ২০২০ || ১৪ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ গাইবান্ধায় আক্রান্ত আরো ২ ■ প্রশাসনকে নাগরিকদের সাথে ভাল আচরণের নির্দেশ ■ বিশ্বে আক্রান্তের সংখ্যা ৬ লাখ, মৃত্যু ২৭ হাজার ছাড়াল ■ এসিল‍্যান্ড হাতে লাঞ্ছিত বৃদ্ধদের বাড়ি দেবে ইউএনও ■ আকিজের হাসপাতাল বানানোর খবরে এলাকাবাসীর বিক্ষোভ ■ সারা বিশ্বেই সরকারের ওপর আস্থা হারাচ্ছে মানুষ ■ বাংলাদেশ থেকে ২৫ মেডিক্যাল আইটেম নেবে যুক্তরাষ্ট্র ■ সুস্থ হয়ে আবারও করোনায় আক্রান্ত হচ্ছে চীনে ■ নিউইয়র্কে করোনায় আরও ৪ বাংলাদেশির মৃত্যু ■ যুক্তরাষ্ট্রকে চীনের সহায়তার প্রস্তাব ■ সেই বিতর্কিত এসিল্যান্ড সাইয়েমা হাসানকে প্রত্যাহার ■ করোনায় মিলান মুসলিম সেন্টারের সভাপতির মৃত্যু
দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত
শ্রীমঙ্গলে সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি রজত, সম্পাদক শহিদ
প্রিতম পাল, মৌলভীবাজার :
Published : Friday, 26 April, 2019 at 5:01 PM

শ্রীমঙ্গলে সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি রজত, সম্পাদক শহিদ

শ্রীমঙ্গলে সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি রজত, সম্পাদক শহিদ

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দশটি নাট্য সংগঠন নিয়ে গঠিত সম্মিলিত নাট্য পরিষদের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি পদে জয়লাভ করেন দেশ থিয়েটারের সভাপতি রজত শুভ্র চক্রবর্তী এবং বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক নির্বাচিত হন প্রান্তিক থিয়েটারের হাবিবুর রহমান শহীদ।

বৃহস্পতিবার (২৫এপ্রিল) শহরের মৌলভীবাজার সড়কের ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বিকাল ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত এ নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট গ্রহণ শেষে রাতে ফলাফল ঘোষণা করেন দ্বারিকা পাল মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক।

ফলাফল অনুযায়ী বৈধ ভোটার সংখ্যা ৩০ এর মধ্যে ২০জন ভোটার তাদের ভোট প্রয়োগ করেন। এর মধ্যে ১৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন রজত শুভ্র চক্রবর্তী। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি অজয় কুমার শর্মা পেয়েছেন ৩ ভোট। একটি ভোট বাতিল বলে গণ্য করা হয়। অপরদিকে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বি না থাকায় হাবিবুর রহমান শহিদকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়। অন্যান্য পদে প্রতিদ্বন্দ্বি না থাকায় আগামী এক সপ্তাহের মধ্যে ১৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে বলে জানা যায়।

এদিকে এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন মো: তহিরুল ইসলাম মিলন। নির্বাচন কমিশনার ছিলেন দেবব্রত দত্ত হাবুল ও প্রসেনজিৎ রায় বিষু। এসময় পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অয়ন চৌধুরী ও শ্রীমঙ্গল উপজেলা যুবলীগের সভাপতি মো: বেলায়েত হোসেন।

উল্লেখ্য, এই নির্বাচনে অনাস্থা জ্ঞাপন করে দশটি নাট্য সংগঠনের মধ্যে চারটি নাট্য সংগঠন যথাক্রমে বিজয়ী থিয়েটার, শ্রীমঙ্গল থিয়েটার, উচ্ছ্বাস থিয়েটার ও বনফুল থিয়েটার নির্বাচন বর্জন করে। তবে বনফুল থিয়েটার থেকে নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করা হয়েছে বলে জানা যায়।

দেশসংবাদ/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  শ্রীমঙ্গলে সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি রজত   সম্পাদক শহিদ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft