ঢাকা, বাংলাদেশ || রবিবার, ৫ এপ্রিল ২০২০ || ২২ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ ৮৯ শতাংশ রোগীর বিদেশ ভ্রমণের ইতিহাস নেই! ■ আজ সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী ■ ছুটির মধ্যেই অনলাইনে এনআইডি সেবা শুরু ■ করোনায় মৃতের সংখ্যা ছাড়াল ৬৪ হাজার ■ ফতুল্লায় করোনায় হোসিয়ারি ব্যবসায়ীর মৃত্যু ■ অবশষে পোশাক কারখানা বন্ধ রাখার সিদ্ধান্ত ■ নিউইয়র্কে ২৪ ঘণ্টায় ৬৩০ জনের মৃত্যু ■ ১১ এপ্রিল পর্যন্ত পোশাক কারখানা বন্ধ রাখার আহ্বান ■ পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত খেলাধুলা বন্ধ থাকবে ■ কারখানায় না এলে শ্রমিকদের চাকরি যাবে না ■ সব ভবিষ্যদ্বাণীকে বুড়ো আঙুল দেখিয়েছে করোনা ■ রোববার থেকে ১০ টাকায় চাল
এবার ঈদে ট্রেনের টিকিট কেনায় মিলবে স্বস্তি
দেশসংবাদ, ঢাকা :
Published : Friday, 10 May, 2019 at 7:28 PM, Update: 11.05.2019 10:19:06 AM

এবার ঈদে ট্রেনের টিকিট কেনায় মিলবে স্বস্তি

এবার ঈদে ট্রেনের টিকিট কেনায় মিলবে স্বস্তি

আর সারা রাত জেগে কমলাপুর রেলওয়ে স্টেশনে দাঁড়িয়ে ঈদে ট্রেনের টিকিট কিনতে হবে না। এবার প্রথমবারের মতো কমলাপুর রেলওয়ে স্টেশনের বাইরেও রাজধানীর কয়কটি স্থানে টিকিট বিক্রি করা হবে। ফলে ট্রেনের বিশেষ টিকিট কিনতে মিলবে স্বস্তি।

সাধারণ মানুষের ভোগান্তি কমিয়ে আনতে আগামী ঈদুল ফিতর উপলক্ষে রাজধানী ঢাকার ৬টি স্থানে ট্রেনের টিকিট বিক্রি করার পরিকল্পনা করছে বাংলাদেশ রেলওয়ে। এছাড়া অ্যাপসের মাধ্যমেও ঈদের বিশেষ টিকিট কেনা যাবে। তাতে টিকিট কিনতে যাত্রীদের দুর্ভোগ অনেকটাই কাটবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

রেলওয়ে সূত্রে জানা গেছে, ঈদুল ফিতরে রেলওয়ের প্রস্তুতি নিয়ে গত ৮ মে রেল ভবনে রেলপথমন্ত্রীর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। সেই সভায় আগামী ২২ মে থেকে ঈদুল ফিতরের বিশেষ টিকিট বিক্রির সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তবে রেলওয়ের কর্মকর্তারা কবে নাগাদ টিকিট বিক্রি শুরু হবে, এ বিষয়ে স্পষ্ট কিছু বলছেন না। তারা বলছেন, ঈদের সপ্তাহ বা দশ দিন আগে টিকিট বিক্রি শুরু হবে।

এবারের ঈদের টিকিট কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়াও বিমানবন্দর রেলওয়ে স্টেশন, ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনে পাওয়া যাবে। এছাড়া মিরপুর স্টেডিয়াম সংলগ্ন এলাকা, পুরান ঢাকার নগরকান্দা ও ফুলবাড়িয়ায় বুথ স্থাপন করে ঈদের বিশেষ টিকিট বিক্রি করবে রেলওয়ে। 

রেল সচিব মোফাজ্জেল হোসেন বলেন, গত ৮ মে আমরা রেলপথ মন্ত্রীর সাথে সভা করেছি। যাত্রীদের যাতে কষ্ট না হয়, এ বিষয়ে মন্ত্রী খুবই আন্তরিক। এজন্য এবার প্রথমবারের মতো কমলাপুরের বাইরেও কয়েকটি জায়গায় টিকিট বিক্রি করা হবে। তিনি বলেন, আমরা বিষয়টি নিয়ে কাজ করছি। ঈদের সপ্তাহ বা দশ দিন আগে বিশেষ টিকিট বিক্রি করা হবে।

দেশসংবাদ/এসআই


আরও সংবাদ   বিষয়:  ট্রেনের টিকিট   কমলাপুর রেলওয়ে স্টেশন   ঈদুল ফিতর  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft