ঢাকা, বাংলাদেশ || শনিবার, ১১ এপ্রিল ২০২০ || ২৭ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ ৫৯১১ কোটি টাকা জরুরি সহায়তা চায় বাংলাদেশ ■ ব্রিটেনজুড়ে লাশের মিছিল, ২৪ ঘন্টায় ৯৫৩ জন ■ বিশ্বব্যাপী ১ লাখ ছাড়ালো মৃতের সংখ্যা ■ লকডাউন নোয়াখালী ■ প্রস্তুত ১০ জল্লাদ ■ মাজেদের সঙ্গে সাক্ষাৎ করতে কারাগারে পরিবার ■ ১৪ ভাগ নিম্নআয়ের মানুষের ঘরে কোন খাবার নেই ■  ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে মার্কেট ■ ২৫ এপ্রিল পর্যন্ত পোশাক কারখানা বন্ধ ■ কুমিল্লা লকডাউন ঘোষণা ■ পণ্যবাহী ট্রাক-অ্যাম্বুলেন্সের সঙ্গে পারাপার হচ্ছে যাত্রী ■ সন্ধ্যা ৬টার পর ঘরের বাইরে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা
শিশু সুরক্ষায় মডেল হেল্প ডেস্ক স্থাপনে কর্মশালা
আব্দুর রশিদ শাহ, নীলফামারী
Published : Tuesday, 18 June, 2019 at 2:58 PM

শিশু সুরক্ষায় মডেল হেল্প ডেস্ক স্থাপনে কর্মশালা

শিশু সুরক্ষায় মডেল হেল্প ডেস্ক স্থাপনে কর্মশালা

নীলফামারী এপি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর উদ্যোগে গঠিত সিটিজেন ভয়েস এন্ড এ্যাকশন (সিভিএ) টিম আজ নীলফামারী জেলা পুলিশ সুপার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। নীলফামারী থানার কর্মকর্তা ও শিশু সহায়তা ডেস্ক কর্মকর্তাসহ অন্যান্য পুলিশ কর্মকর্তাগণকে নিয়ে মনিটরিং স্ট্যান্ডার্ড বিষয়ে কর্মশালার আয়োজন করা হয়। উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো: রুহুল আমীন, অতিরিক্ত পুলিশ সুপার, নীলফামারী সার্কেল।
শিশু সুরক্ষায় মডেল হেল্প ডেস্ক স্থাপনে কর্মশালা

শিশু সুরক্ষায় মডেল হেল্প ডেস্ক স্থাপনে কর্মশালা


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মমিনুল ইসলাম, কর্মশালায় উপস্থিত ছিলেন যমুনা টিভির জেলা প্রতিনিধি আতিয়ার রহমান,নিউজ ২৪ টিভির জেলা প্রতিনিধি মো: আব্দুর রশিদ শাহ,অরবিন্দ এস গমেজ,এপিসি ম্যানেজার, ওয়ার্ল্ড ভিশনের শিক্ষা অফিসার ডমিনিক রিবেরু, শিশু সহায়তা ডেস্ক কর্মকর্তা সায়রা খাতুনসহ নীলফামারী এপিসিসহ ওয়ার্ল্ড ভিশনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ,শিশু ফোরাম ও গ্রাম উন্নয়ণ কমিটি’র সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন । উক্ত কর্মশালায় বলা হয়েছে সিভিএ হলো এমন একটি সামাজিক দায়বদ্ধতা মূলক পদ্ধতি যা সরকার ও নাগরিকের সম্পর্ক উন্নয়নের সুযোগ সৃষ্টি করে, ফলে নাগরিকের প্রতি সরকারের সেবার মান বৃদ্ধি পায়।

সিভিএ এর অংশ হিসেবে থানা পরিচিতি, শিশু সুরক্ষা বিষয়ে বিশদ আলোচনা ও ‘মানদন্ডসমূহের পর্যবেক্ষণজনিত সেশন’ (মনিটরিং স্ট্যান্ডার্ড) কার্যক্রম আয়োজন করা হয়। আজকের কর্মশালায় থানা পর্যায়ে সরকারী নীতিমালা অনুযায়ী বিশেষত: শিশুদের জন্য নিদিষ্ট কি কি সেবা রয়েছে এবং এগুলোর স্ট্যান্ডার্ডগুলো কিরকম পর্যায়ে রয়েছে সেগুলোর বর্তমান অবস্থা লিপিবদ্ধ করা হয়।মনিটরিং স্ট্যান্ডার্ড কর্মশালায় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন বর্তমান পর্যায়ে অবস্থা বিবেচনায় একটি মডেল শিশু সহায়তা ডেস্ক গঠণের জন্য সার্বিক সহায়তা প্রদান করবেন বলে মতামত ব্যক্ত করেন। অতিরিক্ত পুলিশ সুপার মহোদয় শিশুদের জন্য সকল প্রকার সহায়তা প্রদান করতে সর্বদা প্রস্তুত আছেন। এবং শিশুদের যাতে কোন প্রকার সহিংসতা না হয় তার জন্য সিভিএ কার্যক্রমকে আরোও বেশি বেগবান করার জন্য সর্বাত্মক সহযোগিতা করবেন বলে মতামত ব্যক্ত করেন। পাশাপাশি একটি শিশুবান্ধব সুন্দর একটি শিশু সহায়তা ডেস্ক উপহার দেওয়ার জন্য আশা ব্যক্ত করেন।

দেশসংবাদ/প্রতিনিধি/জেএ


আরও সংবাদ   বিষয়:  নীলফামারী   ওয়ার্ল্ড   ভিশন   বাংলাদেশ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft