ঢাকা, বাংলাদেশ || সোমবার, ৩০ মার্চ ২০২০ || ১৬ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ যে কারণে ইতালিতে মৃত্যু হার এত বেশি ■ ৬৪ জেলায় প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স কাল ■ করোনাভাইরাসে সিরিয়ায় প্রথম মৃত্যু ■ যুক্তরাষ্ট্রে ২৪ ঘন্টায় ৫১৮ জনের মৃত্যু ■ ফিলিপাইনে টোকিওগামী বিমান বিধ্বস্ত, সব যাত্রী নিহত ■ ঢাকা ছাড়ছেন ৩৫৬ মার্কিন নাগরিক-কূটনীতিক ■ ঈদ পর্যন্ত বাড়তে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ■ মার্কিন জনগণ জীবন দিয়ে ট্রাম্পের উদাসীনতার মূল্য দিচ্ছেন ■ নিউ ইয়র্কে ১৮ বাংলাদেশির মৃত্যু ■ ফ্রান্সে আরও ২৯২ জনের মৃত্যু ■ করোনায় যুক্তরাষ্ট্রে মারা যাবে ২ লাখ মানুষ (ভিডিও) ■ প্রতিরোধে ব্যবস্থা না নিলে দ্রুত ছড়াবে করোনা
বন্ধ মিলকে চাল সরবরাহে বরাদ্দ দেয়া হবে না
ইসমাইল হোসেন বাবু, কুষ্টিয়া :
Published : Sunday, 4 August, 2019 at 11:23 PM

বন্ধ মিলকে চাল সরবরাহে বরাদ্দ দেয়া হবে না

বন্ধ মিলকে চাল সরবরাহে বরাদ্দ দেয়া হবে না

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বন্ধ মিল কোনোভাবেই চাল সরবরাহে বরাদ্দ পাবে না। বিষয়টি কঠোরভাবে মনিটরিং করা হচ্ছে। হাসকিং মিল প্রতিযোগিতায় টিকতে পারছে না। তাই তাদেরও প্রতিযোগিতায় টিকে থাকতে হলে স্বয়ংক্রিয় মিল স্থাপন করতে হবে।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, দেশে খাদ্য গুদামে জায়গা অনেক কম। তারপরও এবার প্রায় ২৮ লাখ মেট্রিকটন ধান ও চাল কেনা হচ্ছে। মিল মালিকরা সৎভাবে ব্যবসা করবেন। আমাদের কর্মকর্তাদের কোনোভাবে প্রভাবিত করবেন না।

রোববার দুপুরে কুষ্টিয়া সার্কিট হাউজ মিলনায়তনে জেলার খাদ্য কর্মকর্তা ও মিল মালিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় খাদ্যমন্ত্রী এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, কৃষকদের স্বার্থ সংরক্ষণ না করলে দেশ পিছিয়ে যাবে। তাই সারাদেশে ধান সংরক্ষণের জন্য ২ শতাধিক আধুনিক সাইলো নির্মাণ করা হবে। যাতে ধান উৎপাদনের সঙ্গে সঙ্গে কৃষকরা বিক্রি করতে পারে। এছাড়া দেশের চাহিদা মিটিয়ে প্রয়োজনে বাইরে চাল আমদানি করা যেতে পারে। সেক্ষেত্রে উৎকৃষ্ট মানের চাল উৎপাদন করতে হবে। যাতে বাজার নষ্ট না হয়। চাল আমদানির বিষয়টি সরকার বিবেচনা করছে।কুষ্টিয়াতেও বেশ কয়েকটি সাইলো ও গুদাম নির্মাণ করা হবে বলে জানান খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. আসলাম হোসেন, জেলা খাদ্য কর্মকর্তা মনোয়ার হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা, কেন্দ্রীয় চালকল মালিক সমিতির সভাপতি আব্দুর রশিদ, জেলা চালকল মালিক সমিতির সভাপতি ওমর ফারুকসহ অন্যান্য নেতারা।

দেশসংবাদ/প্রতিনিধি/এসআই


আরও সংবাদ   বিষয়:  খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার   বন্ধ মিল  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft