ঢাকা, বাংলাদেশ || শনিবার, ৪ এপ্রিল ২০২০ || ২১ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ ইতালিতে আজও মৃত্যুর মিছিলে ৭৬৬ জন ■ সর্দি জ্বরে বৃদ্ধের মৃত্যু, আতঙ্কে জনশূন্য গ্রাম ■ করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ হলে বিশ্বব্যাপী খাদ্য সংকট ■ দুইদিনে তাবলিগ জামাতের ৬৪৭ জন আক্রান্ত ■ নিউইয়র্কে ২৪ ঘন্টায় ৫৬২ জনের মৃত্যু ■ যুক্তরাজ্যে ২৪ ঘণ্টায় রেকর্ড ৬৮৪ জনের মৃত্যু ■ চট্টগ্রামে করোনা রোগী শনাক্ত ■ চাকরিজীবীদের তিন মাস বেতন দেবে সৌদি ■ ইকুয়েডরে রাস্তায় লাশ কুড়াচ্ছে সেনারা ■ জুমার নামাজ ঠেকাতে পাকিস্তানে কারফিউ জারি ■ ৪৮ ঘণ্টায় ধ্বংস হবে করোনাভাইরাস ■ করোনায় আক্রান্ত টিভি সাংবাদিক, আইসোলেশনে ৪৭
বঙ্গোপসাগরে ট্রলারডুবি, ৯ জেলে উদ্ধার
মোঃ সাগর আকন, বরগুনা
Published : Saturday, 7 September, 2019 at 3:28 PM

বঙ্গোপসাগরে ট্রলারডুবি, ৯ জেলে উদ্ধার

বঙ্গোপসাগরে ট্রলারডুবি, ৯ জেলে উদ্ধার

তিন নম্বর সতর্কতা সংকেত অমান্য করে বঙ্গোপসাগরে মাছ ধরার সময় একটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। শুক্রবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বঙ্গোপসাগরে দুবলার চর এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ডুবে যাওয়া ট্রলারে থাকা নয় জেলেকে উদ্ধার করে পার্শ্ববর্তী  ট্রলারে থাকা জেলেরা।

ডুবে যাওয়া  ট্রলারের মাঝিদের মধ্যে ৫ জনের নাম জানা গেছে। তারা হলেন নুরুল ইসলাম (৩০), শহিদ প্যাদা (৩৫), লতিফ (৩৫), পান্না (২৫) এবং শাহিন(৩৫)। এদের সকলের বাড়ি বরগুনা সদর উপজেলার নিশানবাড়িয়া সোনাতলা এলাকায়।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আবুল ফরাজী বলেন, ‘বরগুনার পাথরঘাটা থেকে আনুমানিক ৪০ কিলোমিটার দক্ষিণে বঙ্গোপসাগরের দুবলার চর এলাকায় এফবি রবিউল নামের একটি ট্রলারে মাছ ধরছিলেন নয়জন জেলে। প্রবল ও উত্তাল সমুদ্রে ঢেউয়ের কবলে পড়ে হঠাৎ করে সমুদ্রে ডুবে যায় ট্রলারটি।’
তিনি আরও বলেন, ডুবে যাওয়া ট্রলারের মালিকের নাম হানিফ খাঁ। তিনি বরগুনা সদর উপজেলার নিশানবাড়িয়া সোনাতলা এলাকার বাসিন্দা।

ডুবে যাওয়া ট্রলারের সকল জেলেকে উদ্ধার করা হয়েছে জানিয়ে তিনি বলেন, উদ্ধার হওয়া জেলেদের মধ্যে শাহিন প্যাদা ও বরিউল গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। তাদের অন্য একটি ট্রলারে করে উপকূলে নিয়ে আসা হয়েছে।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  বঙ্গোপসাগর   ট্রলারডুবি  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft