ঢাকা, বাংলাদেশ || বুধবার, ৮ এপ্রিল ২০২০ || ২৫ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ দেশজুড়ে করোনা আতঙ্ক ■ গণস্বাস্থ্যকে করোনার কিট তৈরির চূড়ান্ত অনুমোদন ■ এবার গাজীপুর জেলা লকডাউন ■ লকডাউন নারায়ণগঞ্জ জেলা ■ ১৬ এপ্রিলের মধ্যে শ্রমিকদের বেতন পরিশোধের নির্দেশ ■ মাজেদের সর্বশেষ পথ রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়া ■ প্রবাসে করোনায় প্রাণ হারালেন ১২৭ বাংলাদেশি ■ ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন ■ মাজেদের রায় কার্যকরের আনুষ্ঠানিকতা শুরু ■ মুজিববর্ষেই বঙ্গবন্ধুর বাকি খুনিদের ফিরিয়ে আনা সম্ভব ■ রাশিয়ায় ১ম বারের মতো ২৪ ঘণ্টায় ১০০০ আক্রান্ত ■ বিশ্বের এই ক্ষতির জন্য চীন দায়ী
ঢাবি ভিসির পদত্যাগের দাবি
দেশসংবাদ, ঢাবি
Published : Sunday, 8 September, 2019 at 5:44 PM, Update: 08.09.2019 9:52:49 PM

ঢাবি ভিসির পদত্যাগের দাবি

ঢাবি ভিসির পদত্যাগের দাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগ সহ ৩ দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ছাত্র অধিকার পরিষদ সহ বাম সংগঠনগুলোর নেতাকর্মীরা।

টিএসসিতে আজ (রবিবার) দুপুর ২:৩০ মিনিটি মানবন্ধন শুরু হয়। মানবন্ধন শেষে ক্যাম্পাস জুড়ে বিক্ষোভ মিছিল করে অর্ধশতাধিক শিক্ষার্থী।

মানবন্ধনে উপস্থিত হয়ে ছাত্র অধিকার পরিষদ এর আহ্বায়ক হাসান আল মামুন বলেন, ভর্তি পরীক্ষা ছাড়াই ছাত্রলীগের সাবেক-বর্তমান ৩৪ জন নেতা ব্যাংকিং এবং ইনসুরেন্স বিভাগের ইভিনিং কোর্সে ভর্তি হন। যাদের মধ্যে থেকে ডাকসু এবং হল সংসদে ৮ জন বিজয়ী হয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিয়মবহির্ভূত এই সুবিধা দেওয়ার জন্য মাননীয় ভিসি এবং বিজনেস ফ্যাকাল্টির ডিনের নৈতিক স্খলন হয়েছে উল্লেখ করে হাসান আল মামুন আরো বলেন,  ভিসি এবং ডিনের পদত্যাগ সময়ের দাবি। আমরা ভিসি এবং ডিনের পদত্যাগ দাবী জানাচ্ছি এবং আমাদের তিন দফা দাবী দ্রুত মেনে নিতে হবে অন্যথায় আন্দোলন চলবে।

ঢাবি ভিসির পদত্যাগের দাবি

ঢাবি ভিসির পদত্যাগের দাবি

মানববন্ধনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও স্যার এ এফ রহমান হলের ভিপিপার্থী বিন আমিন মোল্লা বলেন, আমি হলে ভিপি পদে প্রশাসন যাকে নির্বাচিত ঘোষণা করেছে জনাব আব্দুল আলীম। তিনি বিশ্ববিদ্যালয়ের নিয়মবহির্ভূত ভাবে ভিসি স্যারের চিরকুটের মাধ্যমে ব্যাংকিং ও ইন্সুইরেন্স ডিপার্টমেন্ট এর ডিনের সাথে যোগসাজশের মাধ্যমে ট্যাক্স ম্যানেজম্যান্ট কোর্সে ভর্তি হয়েছেন। এমন ভাবে যারা অবৈধভাবে ছাত্র হয়ে শিক্ষার্থীদের সাথে প্রতারণা করে নির্বাচিত হয়েছে প্রত্যেকের পদ শূন্য ঘোষণা করে উপনির্বাচন দিতে হবে। তাদের প্রত্যেকের ছাত্রত্ব বাতিল করতে হবে। নৈতিকতাবিবর্জিত কাজের দায়ে ভিসি ও ডীনের পদত্যাগ দাবী করেন।

মানববন্ধনে উত্থাপিত দাবি তিনটি হলো:

১. যেসব পদগুলোতে বিশ্ববিদ্যালয় আইন বহির্ভূতভাবে ডাকসু হল সংসদ নেতৃবৃন্দ ভর্তি হয়েছে এবং অছাত্র হয়ে ছাত্রদের প্রতিনিধিত্ব করে ডাকসুকে কলঙ্কিত করছে, সেসব ছাত্রদের বহিষ্কার ও পদগুলোতে পুনরায় উপনির্বাচন দিত হবে।

২. বিজনেস ফ্যাকাল্টির ডীন ক্ষমতার অপব্যবহার করে নৈতিক স্খলনের মধ্যে অবৈধভাবে শিক্ষার্থী ভর্তি করায় , তার স্বপদে বহাল থাকার নৈতিক যোগ্যতা হারিয়েছেন, তাই তার পদত্যাগ দাবী করছি।

৩. ভিসি অনৈতিকভাবে চিরকুটের মাধ্যম্যে অবৈধভাবে শিক্ষার্থী ভর্তি করে , তিনি বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং ডাকসু সভাপতি পদে থাকার নৈতিক যোগ্যতা হারিয়েছেন‍। তাই ভিসির পদত্যাগ চাই।

এদিকে ছাত্র অধিকার পরিষদ ছাড়াও উপস্থিত বাম সংগঠনগুলোর নেতাকর্মীরাও দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে নেয়ার ঘোষণা দেয়।

দেশসংবাদ/এসকে


আরও সংবাদ   বিষয়:  পদত্যাগের   দাবি  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft