ঢাকা, বাংলাদেশ || শনিবার, ১১ এপ্রিল ২০২০ || ২৭ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ ৫৯১১ কোটি টাকা জরুরি সহায়তা চায় বাংলাদেশ ■ ব্রিটেনজুড়ে লাশের মিছিল, ২৪ ঘন্টায় ৯৫৩ জন ■ বিশ্বব্যাপী ১ লাখ ছাড়ালো মৃতের সংখ্যা ■ লকডাউন নোয়াখালী ■ প্রস্তুত ১০ জল্লাদ ■ মাজেদের সঙ্গে সাক্ষাৎ করতে কারাগারে পরিবার ■ ১৪ ভাগ নিম্নআয়ের মানুষের ঘরে কোন খাবার নেই ■  ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে মার্কেট ■ ২৫ এপ্রিল পর্যন্ত পোশাক কারখানা বন্ধ ■ কুমিল্লা লকডাউন ঘোষণা ■ পণ্যবাহী ট্রাক-অ্যাম্বুলেন্সের সঙ্গে পারাপার হচ্ছে যাত্রী ■ সন্ধ্যা ৬টার পর ঘরের বাইরে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা
বঙ্গোপসাগরে ট্রলার থেকে ছিটকে পড়া ইমরানের আকুতি
মোঃ সাগর আকন, বরগুনা
Published : Saturday, 14 September, 2019 at 6:10 PM

বঙ্গোপসাগরে ট্রলার থেকে ছিটকে পড়া ইমরানের আকুতি

বঙ্গোপসাগরে ট্রলার থেকে ছিটকে পড়া ইমরানের আকুতি

‘ও বাবা ও মা, মুই মায়ের কাছের যামু। মোরে মায়ের কাছে লইয়া যান’। এমন করুণ আকুতি জানান ভারতের রায়দিঘি থানার ইরাদ আলী মাস্টার হোমে থাকা বঙ্গোপসাগরে ট্রলার থেকে ছিটকে পড়া ইমরান (১৪) নামে কিশোর জেলে। ভারত থেকে ফিরে এসে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী এমন তথ্য জানান।

এর আগে উপজেলার চরদুয়ানী ইউনিয়নের মঠেরখাল গ্রামের ইসমাইলের মালিকানা এফবি ইমরান ট্রলারসহ ১২ জেলে সোমবার (২৬ আগস্ট) সমুদ্রে মাছ শিকার শেষে ফিরে আসার পথে পরদিন মঙ্গলবার (২৭ আগস্ট) বলেশ্বর নদের মোহনায় হঠাৎ ঝড়ের কবলে পড়ে। মুহূর্তের মধ্যেই ইমরান ট্রলার থেকে ছিঁটকে সাগরে পড়ে যায়। সন্ধান না পেয়ে পরিবারের পক্ষ থেকে শনিবার (৩১ আগস্ট) রাতে পাথরঘাটা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। ইমরান হোসেন বরগুনার পাথরঘাটা উপজেলার চরদুয়ানী ইউনিয়নের মঠেরখাল গ্রামের ইসমাইলের ছেলে।

পরে ইমরান হোসেন লুঙ্গি ফুলিয়ে এবং ট্রলারে পানি উঠানোর বালতির সঙ্গে একটি ফ্লট ধরে ভাসতে থাকে। পরে শনিবার (৩১ আগস্ট) ভারতীয় জলসীমানায় ভাসতে দেখে সেদেশের ট্রলার ‘এফবি বাবা পঞ্চানন’ এর চালক মনোরঞ্জন দাস। ইমরানকে উদ্ধার করে ভারতীয় মৎস্যজীবীরা নিয়ে যায় দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার মহকুমার রায়দীঘি বন্দরে। সেখানে তাকে ভর্তি করানো হয় গ্রামীণ হাসপাতালে, চিকিৎসা শেষে ওই কিশোর মৎস্যজীবীকে ভারতের রায়দিঘি থানায় সোপর্দ করার পর ওই এলাকার ইরান আলী মাস্টার নামে একটি শিশু হোমে পাঠিয়ে দেন। এখন পর্যন্ত কিশোর জেলে ইমরান শিশু হোমেই রয়েছে।

ভারত থেকে ফিরে এসে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, কিশোর ইমরানের আকুতি আমাদের সবাইকেই কাঁদিয়েছে। ওর কান্না সেখানের কেউ সহ্য করতে পারছেনা। আমি কিশোর জেলে ইমরানকে আনতে ভারতে গিয়েছিলাম। সেখানে পুলিশ কর্মকর্তা এবং সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তার সঙ্গে কথা বললে তারা জানিয়েছেন, যেহেতু ওই কিশোর জেলের কোনো অপরাধ পাওয়া যায়নি, ভাসতে ভাসতে ভারতে অনুপ্রবেশ করেছেন সে কারণে তাকে দ্রুতই বাংলাদেশে পাঠানো হবে।

মোস্তফা চৌধুরী ভারতে বাংলাদেশি দূতাবাসের প্রথম সচিব শামিমা ইয়াসমিনের বরাত দিয়ে আরও বলেন, কিশোর ইমরানকে দ্রুত দেশে পাঠানোর জন্য দূতাবাসের পক্ষ থেকে প্রস্তুতি নেওয়া হচ্ছে। খুব দ্রুতই পাঠানো সম্ভব হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  বঙ্গোপসাগর   ট্রলার   ইমরান  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft