ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ২৮ মে ২০২০ || ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ সিটি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড প্রস্তুত করার নির্দেশ ■ ফখরুলকে যে প্রশ্ন করলেন হানিফ ■ বাগদাদে মার্কিন দূতাবাসে হামলা ■ তওবা করে নতুন বছর শুরু করি ■ নববর্ষে দেশবাসীকে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ■ অবৈধদের ফেরত না পাঠানোর লিখিত আশ্বাস চায় বাংলাদেশ ■ ২০১৯ সালে কর্মক্ষেত্রে নিহত ৯৪৫ জন শ্রমিক ■ হাইকোর্টে আইনজীবী হতে এবার এমসিকিউ পরীক্ষা ■ আন্তর্জাতিক কলরেট ৬৫ শতাংশ কমাতে যাচ্ছে বিটিআরসি ■ ভারতের নয়া সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে ■ পররাষ্ট্র সচিব হলেন মাসুদ বিন মোমেন ■ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ঢাকায় আসছেন ম্যারাডোনা
বরগুনায় ১৪৯টি মণ্ডপে দুর্গাপূজা
মো: সাগর আকন, বরগুনা
Published : Thursday, 3 October, 2019 at 3:16 PM, Update: 03.10.2019 4:58:21 PM
Zoom In Zoom Out Original Text

বরগুনায় ১৪৯টি মণ্ডপে দুর্গাপূজা

বরগুনায় ১৪৯টি মণ্ডপে দুর্গাপূজা

মহাষষ্ঠি পূজার মধ্যে দিয়ে আগামীকাল শুরু হবে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা। শেষ হবে বিজয়া দশমীর মধ্য দিয়ে। বৈরী আবহাওয়াকে উপেক্ষা করে চলছে দেবী দুর্গা প্রতিমার রং তুলির আচড়। শেষ মুহূর্তে প্রতিমায় দেওয়া হচ্ছে রং আর সাজসজ্জা।

বৃহস্পতিবার (০৩ অক্টোবর) ব দুপুরের দিকে বরগুনা শহরের আখড়াবাড়ি মণ্ডপে গিয়ে দেখা গেছে প্রতিমার রং আর সাজসজ্জার কাজ শেষ পর্যায়ে পৌছেছে।

বরগুনা সদর উপজেলায় পূজা মন্ডপের সংখ্যা ২৬ টি, আমতলী ১৪, তালতলীতে ১১, বেতাগী ৩৬, বামনায় ১৭ ও পাথারঘাটায় ৪৫টি মন্ডপে প্রতিমা তৈরির কাজ চলছে। দেশের বিভিন্ন অঞ্চল থেকে চুক্তিতে আসা শিল্পীরা মন্ডপগুলোতে প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় পার করছেন।

প্রতিমা তৈরির কাজে আসা হৃদয় পাল ও রতন পাল জানান, এক জন প্রধান কারিগর তাদের দলবল নিয়ে সর্ব নিম্ম ৫ টি থেকে ১৫ টি পর্যন্ত প্রতিমা তৈরি করছেন। ৩০ হাজার থেকে লক্ষাধিক টাকা মূল্যের প্রতিমা তৈরির বায়না নিয়েছেন। কোন মন্ডপে বেনি তৈরী আবার কোনো মন্ডপে মাটির কাজ শেষ করে রংয়ের কাজ করছেন শিল্পিরা।

বরগুনা জেলা পুজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক খোকন কর্মকার জানান, আজ মায়ের বোধন পূজার মাধ্যমে ৫ দিন ব্যাপি শারদীয় দূর্গোৎসব শুরু হয়ে ৮ অক্টোবর বিষর্জনের মধ্য দিয়ে শেষ হবে।

বরগুনা জেলা পুজা উদযাপন কমিটির সভাপতি সুখরঞ্জন শীল জানান, শারদীয় দূর্গোৎসবকে ঘিরে বরগুনার ১৪৯ টি পুজা মন্ডপে সরকার কর্তৃক ৫০০ কেজি করে চাল বরাদ্দ দিয়েছে। চাল বিতরণের কাগজপত্র জেলা প্রশাসনের হাতে এসেছে চাল বিতরণ করবে জেলা প্রশাসন।

বরগুনা জেলা পুলিশ সুপার (এসপি) মো. মারুফ হোসেন ব জানান, দুর্গা পূজা যাতে নির্বিঘ্নে হয় সেজন্য প্রতিটা পূজা মণ্ডপে পুলিশ মোতায়েন করা হবে। সাদা পোশাকে পুলিশ থাকবে। পাশাপাশি আনসার, গ্রাম্য পুলিশসহ সেচ্ছাসেবীরাও থাকবে। তাছাড়া সার্বক্ষনিক পুলিশ টিম ঘুরে ঘুরে সকল পূজা মণ্ডপে খোঁজ খবর নেবে।

দেশসংবাদ/এসকে


আরও সংবাদ   বিষয়:  বরগুনায়   দুর্গা   পূজা  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকায় উদ্ধারকাজে সক্রিয় পুলিশ
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up