ঢাকা, বাংলাদেশ || রবিবার, ৫ এপ্রিল ২০২০ || ২২ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ অবশষে পোশাক কারখানা বন্ধ রাখার সিদ্ধান্ত ■ নিউইয়র্কে ২৪ ঘণ্টায় ৬৩০ জনের মৃত্যু ■ ১১ এপ্রিল পর্যন্ত পোশাক কারখানা বন্ধ রাখার আহ্বান ■ পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত খেলাধুলা বন্ধ থাকবে ■ কারখানায় না এলে শ্রমিকদের চাকরি যাবে না ■ সব ভবিষ্যদ্বাণীকে বুড়ো আঙুল দেখিয়েছে করোনা ■ রোববার থেকে ১০ টাকায় চাল ■ চীনে করোনায় মৃত্যু ৪৭ হাজার ■ বাংলাদেশে ২০-৫০ লাখ মৃত্যুর আশঙ্কা অতিরঞ্জিত ■ বাংলাদেশকে ১০০ মিলিয়ন ডলার ঋণ দিচ্ছে বিশ্ব ব্যাংক ■ পরিস্থিতির ওপর নির্ভর করছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ■ অকারণে বাইরে গেলে কঠিন ব্যবস্থা নেয়া হবে
আবরার ফাহাদকে হত্যার প্রতিবাদে মুন্সীগঞ্জে মানববন্ধন
মুহাম্মদ নুরুন্নবী মুন্না, মুন্সীগঞ্জ
Published : Monday, 14 October, 2019 at 5:13 PM

আবরার ফাহাদকে হত্যার প্রতিবাদে মুন্সীগঞ্জে মানববন্ধন

আবরার ফাহাদকে হত্যার প্রতিবাদে মুন্সীগঞ্জে মানববন্ধন

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের নৃশংস হত্যাকান্ডের ন্যায়বিচার ও দায়ীদের বিরুদ্ধে আইনের কঠোরতম প্রয়োগ নিশ্চিতের দাবি জানিয়েছেন সচেতন নাগরিক কমিটি (সনাক), মুন্সীগঞ্জ ও স্থানীয় বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিবৃন্দ।

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), মুন্সীগঞ্জ এর আয়োজনে আজ সকাল ১০.০০ টায় মুন্সীগঞ্জ শিল্পকলা একাডেমির সামনে আয়োজিত মানববন্ধনে এ দাবী জানান তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সনাক সভাপতি মুহাম্মদ তানভীর হাসান, মুন্সীগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জল, সনাক মুন্সীগঞ্জ এর সাবেক সভাপতি এ্যাড. মোঃ হুমায়ুন কবীর শাহীন, গ্রুপ থিয়েটার বাংলাদেশ এর সাবেক সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম ঢালী, মুন্সীগঞ্জ থিয়েটার এর সভাপতি মো: দুলাল হোসেন, থিয়েটার সার্কেল এর সভাপতি ও সম্মলিত সাংস্কৃতিক জোট এর সাধারণ সম্পাদক সাব্বির হোসেন জাকির, মুন্সীগঞ্জ থিয়েটার এর সাবেক সভাপতি মোঃ হুমায়ুন ফরিদ, সনাক সহ-সভাপতি আবু সাত্তার মুন্সী, সনাক সদস্য জাহানারা বেগম, স্বজন সহ-সমন্বয়ক মোঃ হোসেন সোহেল এবং মাহমুদ বিন আমিন প্রমুখ।

আবরার ফাহাদকে হত্যার প্রতিবাদে মুন্সীগঞ্জে মানববন্ধন

আবরার ফাহাদকে হত্যার প্রতিবাদে মুন্সীগঞ্জে মানববন্ধন


মানববন্ধন থেকে বক্তারা গত ০৬ অক্টোবর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরাব ফাহাদ হত্যাকান্ডের তীব্র নিন্দা এবং তাকে যারা নির্মমভাবে হত্যা করেছে তাদেরকে দেশের প্রচলিত আইনের সর্বোচ্চ শাস্তি প্রদান করার দাবি জানান।

তারা বলেন, যারা হতাকন্ডের সাথে জড়িত ছিল শুধু তাদের বিচার করলেই হবে না, এর পেছনে যে শক্তি রয়েছে তা উদ্ঘাটন করে তাদেরকেও আইনের আওতায় আনতে হবে এবং দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে। বুয়েট সহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে হবে। বুয়েট কর্তৃপক্ষ ছাত্র রাজনীতি বন্ধ করায় কর্তৃপক্ষেকে তারা ধন্যবান প্রদান করেন। তারা আরও বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদের রাজনীতি বন্ধ করতে হবে।

বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ দিতে হবে মেধার ভিত্তিতে। কোন রাজনৈতিক বিবেচনায় শিক্ষক নিয়োগ দেওয়া যাবে না। মানববন্ধনে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, স্থানীয় ইলেকট্রিনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধি, সনাক, স্বজন, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

দেশসংবাদ/এনকে


আরও সংবাদ   বিষয়:  আবরার ফাহাদ হত্যা   প্রতিবাদ   মুন্সীগঞ্জ   মানববন্ধন  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft