ঢাকা, বাংলাদেশ || বুধবার, ৩ জুন ২০২০ || ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ সিটি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড প্রস্তুত করার নির্দেশ ■ ফখরুলকে যে প্রশ্ন করলেন হানিফ ■ বাগদাদে মার্কিন দূতাবাসে হামলা ■ তওবা করে নতুন বছর শুরু করি ■ নববর্ষে দেশবাসীকে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ■ অবৈধদের ফেরত না পাঠানোর লিখিত আশ্বাস চায় বাংলাদেশ ■ ২০১৯ সালে কর্মক্ষেত্রে নিহত ৯৪৫ জন শ্রমিক ■ হাইকোর্টে আইনজীবী হতে এবার এমসিকিউ পরীক্ষা ■ আন্তর্জাতিক কলরেট ৬৫ শতাংশ কমাতে যাচ্ছে বিটিআরসি ■ ভারতের নয়া সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে ■ পররাষ্ট্র সচিব হলেন মাসুদ বিন মোমেন ■ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ঢাকায় আসছেন ম্যারাডোনা
নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ১৩ জেলের জেল-জরিমানা
কামরুজ্জামান শাহীন, ভোলা
Published : Tuesday, 15 October, 2019 at 9:45 PM, Update: 15.10.2019 9:50:22 PM
Zoom In Zoom Out Original Text

নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ১৩ জেলের জেল-জরিমানা

নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ১৩ জেলের জেল-জরিমানা

ভোলার বোরহানউদ্দিনে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা ও তেঁতুলিয়া নদীতে মা ইলিশ শিকার করার অপরাধে ১৩ জেলেকে জেল-জড়িমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় ৫টি মাছ ধরার নৌকা ও প্রায় ২হাজার ৫০০ মিটার জাল ও ৩০ কেজি ইলিশ জব্দ করা হয়েছে।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, সোমবার দিনে ও রাতে মেঘনা ও তেতুঁলিয়া নদীতে মা ইলিশ রক্ষা অভিযান পরিচালনা করে উপজেলা নির্বাহী অফিসার খালেদা খাতুন রেখা ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নাজমুস সালেহীন থানা পুলিশের সহযোগিতায় ১৩ জেলেকে আটক করা হয়। এসময় ৫টি মাছ ধরার নৌকা ও প্রায় ২৫০০ মি: জাল ও ৩০ কেজি ইলিশ জব্দ করা হয়।

মঙ্গলবার(১৫অক্টোবর) সকালে তাদেরকে ভ্রাম্যমান আদালতে হাজির করলে ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট ও বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার খালেদা খাতুন রেখা ১১জেলেকে ৩মাস করে কারাদ- ও ২ জেলেকে ৫হাজার টাকা করে মোট ১০হাজার টাকা জড়িমানা করেন।

দ-প্রাপ্তরা জেলেরা হলেন, নজরুল (২৮), আইয়ুব আলী (২৮), কবির (২৮), সুমন (২৭), বাহার (২৩), সালাউদ্দিন (৩৫), আলামিন (৩২), রাকিব (২৪), রাসেল (২৫), আকবর (২০) ও শরীফ (২০)।এছাড়া শাকিব (১২) ও সাইদুল (১২) উভয়কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বোরহানউদ্দিন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নাজমুস সালেহীন এ তথ্য নিশ্চিত করে বলেন, মা ইলিশ রক্ষায় মেঘনা ও তেতুঁলিয়া নদীতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। উদ্ধাকৃত জাল আগুনে পুড়িয়ে নষ্ট করে দেওয়া হয়েছে। জব্দকৃত মাছ এতিখানায় বিতরন করা হয়েছে।

দেশসংবাদ/এসকে


আরও সংবাদ   বিষয়:  নিষেধাজ্ঞা   জেলে   জড়িমানা   




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up