ঢাকা, বাংলাদেশ || রবিবার, ৫ এপ্রিল ২০২০ || ২২ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ করোনায় মৃতের সংখ্যা ছাড়াল ৬৪ হাজার ■ ফতুল্লায় করোনায় হোসিয়ারি ব্যবসায়ীর মৃত্যু ■ অবশষে পোশাক কারখানা বন্ধ রাখার সিদ্ধান্ত ■ নিউইয়র্কে ২৪ ঘণ্টায় ৬৩০ জনের মৃত্যু ■ ১১ এপ্রিল পর্যন্ত পোশাক কারখানা বন্ধ রাখার আহ্বান ■ পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত খেলাধুলা বন্ধ থাকবে ■ কারখানায় না এলে শ্রমিকদের চাকরি যাবে না ■ সব ভবিষ্যদ্বাণীকে বুড়ো আঙুল দেখিয়েছে করোনা ■ রোববার থেকে ১০ টাকায় চাল ■ চীনে করোনায় মৃত্যু ৪৭ হাজার ■ বাংলাদেশে ২০-৫০ লাখ মৃত্যুর আশঙ্কা অতিরঞ্জিত ■ বাংলাদেশকে ১০০ মিলিয়ন ডলার ঋণ দিচ্ছে বিশ্ব ব্যাংক
বগুড়ায় জমাজমি সংক্রান্ত জেরে রোপনকৃত কলা গাছ কর্তন
জিএম মিজান, বগুড়া
Published : Tuesday, 5 November, 2019 at 9:15 PM

বগুড়ায় জমাজমি সংক্রান্ত জেরে রোপনকৃত কলা গাছ কর্তন

বগুড়ায় জমাজমি সংক্রান্ত জেরে রোপনকৃত কলা গাছ কর্তন

বগুড়ার শিবগঞ্জ উপজেলার সাদুল্লাপুর গ্রামের আবুল হোসেনের জমিতে কলা গাছ কর্তনের অভিযোগ পাওয়া গিয়েছে। থানার অভিযোগ সূত্রে জানা যায়, শিবগঞ্জ সদর ইউনিয়নের সাদুল্লাপুর গ্রামের শ্রী ভোম্বল চন্দ্র ও শ্রী শুভ সম্পন্ন অন্যায় ভাবে মৃতঃ মোয়াজ্জেম হোসেনের পুত্র আবুল হোসেনের জমির বর্গাকৃত কৃষক একই গ্রামের জামাল উদ্দিন প্রায় ৫শতাংশ জমিতে ৫৮টি কলাগাছ রোপন করে।

কিন্তু ৪ নভেম্বর ২০১৯ ইং তারিখ সকাল ৮ঘটিকায় ভোম্বলগংরা হঠাৎ লাঠিসোটাসহ দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে বেআইনি ভাবে জামাল উদ্দিনের বর্গাকৃত জমিতে রোপন করা ৫৮টি কলাগাছ কেটে ফেলে প্রায় ৩৫হাজার টাকার ক্ষতি সাধন করে।

খবর পেয়ে জমির মালিক আবুল হোসেন জমিতে আসলে ভোম্বলগংরা তাকে জমিতে আসতে নিষেধ করে এবং বলে তোর কোন জমি নেই, তুই চলে যা, বাড়াবাড়ি করলে তোকে জানে মেরে ফেলবো। বিষয়টি নিয়ে কথা বললে বর্গাকৃত কৃষক জামাল উদ্দিন বলেন, আমার রোপনকৃত কলাগাছ সম্পন্ন অন্যায় ভাবে কর্তন করা হয়েছে, আমি আমার ক্ষতিপূরণসহ এ ঘটনার সঠিক বিচার চাই। জমির মালিক আবুল হোসেন বলেন, আমার পৌত্রিক জমি কি ভাবে বিবাদীরা বেআইনি ভাবে দখল করতে আসে তা আমার বোধগম্য নয়, আমি থানায় এ ব্যাপারে একটি অভিযোগ দায়ের করেছি, আমি ভোম্বলগংদের দৃষ্টান্তমূলক স্বাস্তি দাবী করছি।

অভিযোগের বিষয়টি নিয়ে ঘটনার তদন্ত কর্মকর্তা এসআই শহিদুল ইসলাম বলেন, আমি অভিযোগসূত্রে জমিতে গিয়েছিলাম, শ্রী ভোম্বলরা ক্রয়সূত্রে জমির মালিক, তারা জমি পাবে এমটিই বলেছেন ভোম্বলরা, কিন্তু ৫৮টি কলাগাছ কর্তন করা উচিৎ হয়নি। উভয় পক্ষকে নিয়ে বসে বিষয়টি সমাধান করা হবে।

দেশসংবাদ/এফএইচ/বি


আরও সংবাদ   বিষয়:  বগুড়ায় জমাজমি সংক্রান্ত জেরে রোপনকৃত কলা গাছ কর্তন  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft