ঢাকা, বাংলাদেশ || শনিবার, ১১ এপ্রিল ২০২০ || ২৭ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ ৫৯১১ কোটি টাকা জরুরি সহায়তা চায় বাংলাদেশ ■ ব্রিটেনজুড়ে লাশের মিছিল, ২৪ ঘন্টায় ৯৫৩ জন ■ বিশ্বব্যাপী ১ লাখ ছাড়ালো মৃতের সংখ্যা ■ লকডাউন নোয়াখালী ■ প্রস্তুত ১০ জল্লাদ ■ মাজেদের সঙ্গে সাক্ষাৎ করতে কারাগারে পরিবার ■ ১৪ ভাগ নিম্নআয়ের মানুষের ঘরে কোন খাবার নেই ■  ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে মার্কেট ■ ২৫ এপ্রিল পর্যন্ত পোশাক কারখানা বন্ধ ■ কুমিল্লা লকডাউন ঘোষণা ■ পণ্যবাহী ট্রাক-অ্যাম্বুলেন্সের সঙ্গে পারাপার হচ্ছে যাত্রী ■ সন্ধ্যা ৬টার পর ঘরের বাইরে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা
বঙ্গোপসাগরের দিকে ধেয়ে আসছে ভয়ঙ্কর ঘূর্ণিঝড় ‘নাকরি’
দেশসংবাদ ডেস্ক
Published : Sunday, 17 November, 2019 at 1:02 PM

 প্রতীকী ছবি

প্রতীকী ছবি

‘বুলবুলে’র রেশ কাটতে না কাটতেই বঙ্গোপসাগরের দিকে ধেয়ে আসতে শুরু করেছে ভয়ঙ্কর ঘূর্ণিঝড় ‘নাকরি’। ভারতের আবহাওয়া অফিস সেই ‘নাকরি’র বর্তমান অবস্থান জানিয়ে সতর্কতা জারি করেছে। তবে ‘নাকরি’ কতদিনে উপকূলে আঘাত হানতে পারে তা স্পষ্ট করে বলা হয়নি।

ভারতীয় গণমাধ্যম বলছে, ‘নাকরি’ শক্তি বাড়িয়ে ভারতের অন্ধ্রপ্রদেশের উত্তর দিক ও ওড়িশা উপকূলবর্তী এলাকাগুলোতে আঘাত হানবে। পাশাপাশি চেন্নাইসহ উত্তর তামিলনাড়ুর উপরও চোখ রাঙাচ্ছে নাকরি। যদিও এই মুহূর্তে এই ঘূর্ণিঝড়ের ভারতে আছড়ে পড়ার সঠিক সময় অনুমান করা সম্ভব হয়নি। এর প্রভাব পড়বে বাংলাদেশেও।

নাকরির জেরে অবস্থা কতটা ভয়ানক হতে পারে, তা জানতে ৮ নভেম্বর থেকে স্যটেলাইট ম্যাপিং সিস্টেম চালু করেছে ইউরোপীয়ান কমিশন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে সতর্কবার্তা হিসেবে ভিয়েতনামের পূর্ব ও উত্তর ভাগেও ভারী বৃষ্টিপাত ও বজ্রপাতের আশঙ্কা করছে সে দেশের আবহাওয়া দফতর।

তারা মনে করছে, দক্ষিণ থাইল্যান্ড অতিক্রম করে মায়ানমারের দক্ষিণ ভাবে এসে পৌঁছবে এই ঘূর্ণাবর্ত। মায়ানমার পর্যন্ত এসে পৌঁছলেও এই ঘূর্ণাবর্তের লন্ডভন্ড করার শক্তি আর অবশিষ্ট থাকবে না। খুব বেশি হলে ভারী বর্ষণের সম্ভাবনা। সূত্র : কলকাতা ২৪x৭।

দেশসংবাদ/বিডি/এনকে


আরও সংবাদ   বিষয়:  বুলবুল   বঙ্গোপসাগর   ভয়ঙ্কর ঘূর্ণিঝড় ‘নাকরি’  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft