ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০ || ২৯ আষাঢ় ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ সিটি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড প্রস্তুত করার নির্দেশ ■ ফখরুলকে যে প্রশ্ন করলেন হানিফ ■ বাগদাদে মার্কিন দূতাবাসে হামলা ■ তওবা করে নতুন বছর শুরু করি ■ নববর্ষে দেশবাসীকে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ■ অবৈধদের ফেরত না পাঠানোর লিখিত আশ্বাস চায় বাংলাদেশ ■ ২০১৯ সালে কর্মক্ষেত্রে নিহত ৯৪৫ জন শ্রমিক ■ হাইকোর্টে আইনজীবী হতে এবার এমসিকিউ পরীক্ষা ■ আন্তর্জাতিক কলরেট ৬৫ শতাংশ কমাতে যাচ্ছে বিটিআরসি ■ ভারতের নয়া সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে ■ পররাষ্ট্র সচিব হলেন মাসুদ বিন মোমেন ■ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ঢাকায় আসছেন ম্যারাডোনা
শর্ত শিথিল করে ইবি’র ‘বি’ ইউনিটে পাশের হার ১১ শতাংশ
বিপ্লব খন্দকার, ইবি
Published : Tuesday, 19 November, 2019 at 6:00 PM, Update: 19.11.2019 6:05:02 PM
Zoom In Zoom Out Original Text

ফলাফল হস্তান্তর

ফলাফল হস্তান্তর

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণীর  ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। মঙ্গলবার দুপুর  আড়াইটার দিকে ভিসির সভাকক্ষে প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারীর নিকট ফলাফল হস্তান্তর করেন ইউনিট সমন্বয়কারী প্রফেসর ড. আনোয়ার হোসেন।

এসময় উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, অর্থনীতি বিভাগের সভাপতি প্রফেসর ড. দেবাশীষ শর্মা, আরবী ভাষা ও সাহিত্য বিভাগের সভাপতি প্রফেসর ড. মোস্তাক মোহাম্মদ আব্দুল মুক্তাদির মুনাওয়ার আলী, ছাত্র উপদেষ্টা ও প্রক্টর (দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন।

ইউনিট সূত্রে,  ‘বি’ ইউনিটের পরীক্ষায় ১ হাজার ৬৫ আসনের বিপরীতে আবেদন করেন ২৭ হাজার ৬৩৭ জন। পরীক্ষায় অংশগ্রহণ করেন ২৪ হাজার ৯ শত ৫৫ জন শিক্ষার্থী । শর্ত শিথিল করে মোট পাশ করেছে ২হাজার ৮১৫ জন। যেখানে শিক্ষার্থীদের মোট পাশের হার ১১ শতাংশ। মোট চার শিফটে অনুষ্ঠিত হওয়া বি ইউনিটের পরীক্ষায় লিখিততে প্রথম, দ্বিতীয় ও চতুর্থ শিফটে পাশ মার্কস শিথিল করে ৭ এর স্থলে ৪ করা হয়েছে। আর তৃতীয় শিফটে ৭ এর স্থানে ৩ করা হয়েছে। কোন শিক্ষার্থী ইংরেজি ও বাংলা বিষয়ে ভর্তি হতে চাইলে তাকে ইংরেজীতে ১৫ নম্বর শর্ত ছিলো। এবারে তা শিথিল করে ১২ করা হয়েছে। এছাড়া অন্যান্য বিভাগের জন্য ইংরেজীতে ১০ এর স্থলে ৮ করা হয়েছে।

‘বি’ ইউনিটভুক্ত সাবজেক্ট চয়েজ ও সাক্ষাৎকার সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd)-এ পাওয়া যাবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  বি ইউনিট   পাশের হার   ইসলামী বিশ্ববিদ্যালয়  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
ফাতেমা হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up