ঢাকা, বাংলাদেশ || বুধবার, ৮ এপ্রিল ২০২০ || ২৫ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ বরিস জনসনের অসু্স্থতায় যেভাবে চলছে ব্রিটেন ■ করোনা থেকে মুক্তি পেতে মদ্যপানে ৬০০ জনের মৃত্যু ■ সৌদিতে করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ছাড়িয়ে যাবে ■ দেশজুড়ে করোনা আতঙ্ক ■ গণস্বাস্থ্যকে করোনার কিট তৈরির চূড়ান্ত অনুমোদন ■ এবার গাজীপুর জেলা লকডাউন ■ লকডাউন নারায়ণগঞ্জ জেলা ■ ১৬ এপ্রিলের মধ্যে শ্রমিকদের বেতন পরিশোধের নির্দেশ ■ মাজেদের সর্বশেষ পথ রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়া ■ প্রবাসে করোনায় প্রাণ হারালেন ১২৭ বাংলাদেশি ■ ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন ■ মাজেদের রায় কার্যকরের আনুষ্ঠানিকতা শুরু
দিনাজপুর ঘাগড়া খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ
দিনাজপুর প্রতিনিধি
Published : Monday, 23 December, 2019 at 2:54 PM, Update: 23.12.2019 3:35:14 PM

দিনাজপুর ঘাগড়া খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ

দিনাজপুর ঘাগড়া খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ

দিনাজপুর শহরের উপর দিয়ে বয়ে চলা ঐতিহাসিক ঘাগড়া খালের উপর গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ কাজের শুভ উদ্বোধন করা হয়েছে। আজ সোমবার সকাল সাড়ে ১০টায় দিনাজপুর শহরের বড়পুল এলাকায় উচ্ছেদ কাজের শুভ উদ্বোধন করেন দিনাজপুরের জেলা প্রশাসক মো, মাহমুদুল আলম।

ইতোমধ্যে ঘাগড়া খাল খনন কাজ বাস্তবায়ন করার লক্ষ্যে দিনাজপুর জেলা প্রশাসন ও দিনাজপুর পানি উন্নায়ন বোর্ড সমন্বিতভাবে অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম সফল করার লক্ষ্যে অবৈধ স্থাপনা চিহ্নিতকরন, তালিকা প্রস্তুত ও নোটিশ প্রদান করে। এরই ধারাবাহিকতায় আজ থেকে শুরু হওয়া এই উচ্ছেদ অভিযানে বালুবাড়ী মৌজায় ২৮৩টি, প্রাণনাথপুর মৌজায় ৫৫টি, খামার ঝাড়াবাড়ী মৌজায় ১৫৫টি, খামার কাচাই মৌজায় ৪১টি ও দিনাজপুর মৌজায় ২৩টি সর্বমোট ৫৭৭টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

দিনাজপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো: ফয়জুর রহমান জানান বাংলাদেশ ‘বাংলাদেশ ডেল্টা প্লান-২১০০’ এর অংশ হিসেবে ও বাংলাদেশ নদী কমিশন এর সুপারিশ ক্রমে দিনাজপুর শহরের ভিতরদিয়ে বয়ে চলা এই ঘাগড়া খালের উপর অবৈধ স্থাপনা উচ্ছেদের কাজ শুরু হয়েছে। পর্যায়ক্রমে আমরা এই ঘাগড়া খালের উপর সব অবৈধ স্থাপনা অপসারন, খাল খনন ও সৌন্দর্য বর্ধনের কাজ করর।

দিনাজপুরের জেলা প্রশাসক মো : মাহমুদুল আলম উচ্ছেদ কার্যক্রম অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিকদের বলেন, সরকারের প্রত্যক্ষ তত্বাবধানে জলবায়ু পরিবর্তন ও প্রাকৃতিক দুর্যোগজনিত ঝুকি মোকাবিলায় ‘বাংলাদেশ ব-দ্বীপ-পরিকল্পনা-২১০০’ নামের মহাপরিকল্পনার অংশ হিসেবে আমরা বিপন্ন নদী ও খাল উদ্ধার কাজ শুরু করেছি। এই ঘাগড়া খাল উদ্ধারের মধ্যদিয়ে দিনাজপুর বাসীকে একটি বাসযোগ্য শহর উপহার দেওয়ার চেষ্ট করছি।

এসয় দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু সালেহ মো: মাহ্ফুজুল আলম ও দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো : ফিরুজুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  দিনাজপুর   ঘাগড়া   অবৈধ   স্থাপনা   উচ্ছেদ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft