মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১ || ১১ মাঘ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ সিটি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড প্রস্তুত করার নির্দেশ ■ ফখরুলকে যে প্রশ্ন করলেন হানিফ ■ বাগদাদে মার্কিন দূতাবাসে হামলা ■ তওবা করে নতুন বছর শুরু করি ■ নববর্ষে দেশবাসীকে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ■ অবৈধদের ফেরত না পাঠানোর লিখিত আশ্বাস চায় বাংলাদেশ ■ ২০১৯ সালে কর্মক্ষেত্রে নিহত ৯৪৫ জন শ্রমিক ■ হাইকোর্টে আইনজীবী হতে এবার এমসিকিউ পরীক্ষা ■ আন্তর্জাতিক কলরেট ৬৫ শতাংশ কমাতে যাচ্ছে বিটিআরসি ■ ভারতের নয়া সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে ■ পররাষ্ট্র সচিব হলেন মাসুদ বিন মোমেন ■ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ঢাকায় আসছেন ম্যারাডোনা
ইনশাআল্লাহ বিজয় আমাদের নিশ্চিত
দেশসংবাদ ডেস্ক
Published : Tuesday, 31 December, 2019 at 4:15 PM
Zoom In Zoom Out Original Text

ছবি-সংগৃহীত

ছবি-সংগৃহীত

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী ইশরাক হোসেন বলেছেন, আমরা উচ্চ শিক্ষিত। দেশ এবং নগরের উন্নয়ন আমরা করতে পারব ইনশাআল্লাহ। বিএনপি আজ ঐক্যবদ্ধ। দেশে গণতন্ত্র নেই, ভোটের অধিকার নেই। ঢাকাবাসী এই পরিস্থিতি মোকাবিলা করতে আজ ঐক্যবদ্ধ। বিজয় আমাদের নিশ্চিত ইনশাআল্লাহ।

মঙ্গলবার বিকেল পৌনে ৩টার দিকে রাজধানীর গোপীবাগে রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিতে গিয়ে সাংবাদিকদের একথা বলেন তিনি।

ইশরাক হোসেন বলেন, বিশ্বের বিশেষজ্ঞদের এনে ঢাকা শহরের উন্নয়ন করা কোনো ব্যাপারই ছিল না। গত ১২ বছরে যে অর্থ পাচার হয়েছে সেই অর্থ যদি দেশের অর্থনীতিতে থাকতো তাহলে শুধু ঢাকা নয় বাকি মেট্রোপলিটন সিটি আজ উন্নত শহর হতো। দেশ আজ অনেক এগিয়ে যেত কিন্তু সেটা হয়নি।

তিনি আরও বলেন, একই নির্বাচন কমিশনের অধীনে ৩০ জানুয়ারি কেমন নির্বাচন হয়েছে, সেটা আপনারা দেখেছেন। একজন প্রার্থী হিসেবে এই নির্বাচন কমিশনের প্রতি কেমন আস্থা থাকতে পারে? এটা জাতির কাছে প্রশ্ন রাখতে চাই। তারপরও ঢাকার দুই সিটি কর্পোরেশনের নির্বাচনকে সামনে রেখে তাদের (নির্বাচন কমিশন) একটি সুযোগ এসেছে ভুল সংশোধনের। আশা করব, উনারা সেটা করবেন।

শত শত নেতাকর্মী নিয়ে মনোনয়নপত্র জমা দিতে এসে আপনি আচরণবিধি লঙ্ঘন করেছেন কি না- এমন প্রশ্নের জবাবে ইশরাক বলেন, আমরা শত শত মানুষ নিয়ে এসেছি এটা ভুলকথা। আমরা পাঁচজন মিলেই এসেছি। কিন্তু একই সময় অনেক কাউন্সিলর প্রার্থীরাও মনোনয়নপত্র জমা দিতে এসেছেন আলাদাভাবে, সেই দায় তো আর আমি নেব না।

দুই সিটির রিটার্নিং কমকর্তার দফতর সূত্রে জানা গেছে, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে দুই হাজার ২৬০টি মনোনয়নপত্র বিতরণ করেছে নির্বাচন কমিশন (ইসি)। এর মধ্যে উত্তর সিটিতে এক হাজার ১৫টি এবং দক্ষিণ সিটিতে এক হাজার ২৪৫টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। উত্তরে মেয়র পদে ১০ জন এবং দক্ষিণে ৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

দুই সিটিতে মেয়র পদে সবচেয়ে বেশি মনোনয়ন সংগ্রহ করেছেন আওয়ামী লীগের প্রার্থীরা। দলটির চারজন মেয়র পদে মনোনয়ন সংগ্রহ করেন। তাদের মধ্যে দক্ষিণে হাজী মো. সেলিম ও শেখ ফজলে নূর তাপস। উত্তরে মো. আতিকুল ইসলাম ও সালাউদ্দিন। আওয়ামী লীগ থেকে উত্তরে আতিকুল ইসলাম ও দক্ষিণে শেখ ফজলে নূর তাপসকে মনোনয়ন দেয়া হয়েছে।

দক্ষিণে অন্য মেয়রপ্রার্থীরা হলেন- বিএনপির ইশরাক হোসেন, বাংলাদেশ কংগ্রেসের মো. আকতার উজ্জামান, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আবদুর রহমান, পিডিপির মো. বাহারানে সুলতান বাহার, জাতীয় পার্টির মো. সাইফুদ্দিন ও স্বতন্ত্র আব্দুস সামাদ সুজন।

উত্তরে মেয়রপ্রার্থীরা হলেন- বিএনপির তাবিথ আউয়াল, গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ, জাতীয় পার্টির জি এম কামরুল ইসলাম, স্বতন্ত্র স্বাধীন আক্তার আইরিন, ইসলামী আন্দোলন বাংলাদেশের শেখ মো. ফজলে বারী মাসউদ, পিডিপির শাহীন খান, এনপিপির মো. আনিসুর রহমান দেওয়ান ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির আহম্মেদ সাজ্জাদুল হক।

দক্ষিণ সিটি সূত্র জানায়, মেয়র পদে আটজন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১৯০ জন ও সাধারণ আসনের কাউন্সিলর পদে এক হাজার ৪৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

উত্তর সিটি সূত্র জানায়, মেয়র পদে ১০ জন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১৭৭ এবং সাধারণ আসনে কাউন্সিলর পদে ৮২৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি এবং প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি। প্রতীক বরাদ্দ ১০ জানুয়ারি, এছাড়া ঢাকার দুই সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি।

দেশসংবাদ/জেএন/এনকে


আরও সংবাদ   বিষয়:  à¦¢à¦¾à¦•à¦¾ দক্ষিণ সিটি কর্পোরেশন   বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী ইশরাক হোসেন  




আপনার মতামত দিন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক
মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
মেবিন হাসান
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up