ঢাকা, বাংলাদেশ || সোমবার, ৩০ মার্চ ২০২০ || ১৬ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ যে কারণে ইতালিতে মৃত্যু হার এত বেশি ■ ৬৪ জেলায় প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স কাল ■ করোনাভাইরাসে সিরিয়ায় প্রথম মৃত্যু ■ যুক্তরাষ্ট্রে ২৪ ঘন্টায় ৫১৮ জনের মৃত্যু ■ ফিলিপাইনে টোকিওগামী বিমান বিধ্বস্ত, সব যাত্রী নিহত ■ ঢাকা ছাড়ছেন ৩৫৬ মার্কিন নাগরিক-কূটনীতিক ■ ঈদ পর্যন্ত বাড়তে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ■ মার্কিন জনগণ জীবন দিয়ে ট্রাম্পের উদাসীনতার মূল্য দিচ্ছেন ■ নিউ ইয়র্কে ১৮ বাংলাদেশির মৃত্যু ■ ফ্রান্সে আরও ২৯২ জনের মৃত্যু ■ করোনায় যুক্তরাষ্ট্রে মারা যাবে ২ লাখ মানুষ (ভিডিও) ■ প্রতিরোধে ব্যবস্থা না নিলে দ্রুত ছড়াবে করোনা
গাংনীর গাড়াডোবে কর্মসৃজন কর্মসূচিতে ব্যাপক দুর্নীতি
লিটন মাহমুদ, মেহেরপুর
Published : Thursday, 2 January, 2020 at 9:44 PM

গাংনীর গাড়াডোবে কর্মসৃজন কর্মসূচিতে ব্যাপক দুর্নীতি

গাংনীর গাড়াডোবে কর্মসৃজন কর্মসূচিতে ব্যাপক দুর্নীতি

গাংনীর ধানখোলা ইউপির গাড়াডোব গ্রামে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির (কর্মসৃজন)প্রকল্প সমূহের রাস্তায় সংস্কার, কবরস্থান উন্নয়ন কাজে ব্যাপক অনিয়ম ও দুর্নীতি চলছে।  লেবারের তালিকায় দুস্থদের বদলে সুস্থদের নাম। অনেকে রয়েছে গাড়ী-বাড়ীর মালিক।

উপজেলা পর্যায়ের কর্মকর্তা, চেয়ারম্যান, মেম্বর ও ক্ষমতাসীন দলের নেতাদের ম্যানেজ করে পিআইসি (প্রকল্প সভাপতি) হাজার হাজার টাকা ভাগাভাগি করার মত দুর্নীতি করছেন বলে অভিযোগ উঠেছে। পাশাপাশি প্রকল্পে সন্তোষজনক শ্রমিকের দেখাও মেলেনি। উপজেলায়  অতিদরিদ্রদের জন্য নেয়া কর্মসংস্থান কর্মসূচিতে দলীয় বিবেচনায় শ্রমিকদের নামের তালিকা করা হয়েছে।

শ্রমিকদের নাম পরিবর্তন করার নিয়ম না থাকলেও নতুন নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। এ নিয়ে  গাড়াডোব গ্রাম আওয়ামীলীগের সভাপতি মফিজুল ইসলাম ও সেক্রেটারী আকুব্বর  উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান বরাবর লিখিত অভিযোগ দাখিল করেছেন। অভিযোগে বলা হয়েছে, ধানখোলা ইউপির চেয়ারম্যান আখেরুজ্জামান ও মেম্বর হাবিবুর রহমান  সরকারের উন্য়ন ধারা ও ভাবমূর্তিকে বাধাগ্রস্থ করছেন।সরকারী সেবা পেতে গরীব অসহায়দের বাদ দিয়ে বিএনপি ঘরানার সচ্ছল লোকদের  সুবিধা দিয়ে আলোচিত হয়েছেন। অভিযোগ উঠেছে, গাড়াডোবের জাবির, নাজিমউদ্দীন,নাসিরউদ্দীন, আবু তালেব, স্বপন আলী, ফজলুল হক, ইনতাজ আলী, তৌফিক শাহজাহান, মনোয়ার হোসেনকে  কর্মসৃজন কর্মসূচির লেবারের তালিকায় নাম দিয়ে অর্থ আত্মসাৎ করছে। এরা সকলেই সচ্ছল।অনেকেই চাকুরী করে। সকলের পাকাবাড়ি,দামী মোটর সাইকেল, ট্রাক্টর ও জমি জমা রয়েছে।   

একজন লেবার জানান, ৪০ দিনের প্রকল্প হলেও মেম্বর শেষ দিকে ৫ দিন কাজ বন্ধ রাখে। ৩৫ দিনের টাকা দেয়।মাঝে মাঝে কাজ বন্ধ রাখে।এর আগেও তাই করেছে।
 
এব্যাপারে গাংনী উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান জানান, প্রকল্পে অনিয়মের সংবাদ আমার কাছে প্রতিদিন আসছে।গাড়াডোব গ্রাম থেকে একটি লিখিত অভিযোগ পেয়েছি। সরেজমিনে তদন্ত করে অভিযোগ প্রমাণিত হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  গাংনী   গাড়াডোব   কর্মসূচি   ব্যাপক   দুর্নীতি  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft