ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১ জুন ২০২০ || ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ লাদাখ সীমান্তের খুব কাছে উড়ছে চীনা যুদ্ধবিমান ■ বাবা-মাকে ছাড়তে বললে ডিভোর্স দেয়া যাবে স্ত্রীকে ■ গণপরিবহনে মানতে হবে যেসব নির্দেশনা ■ ২৯ জুন পর্যন্ত বাড়ল আয়কর জমার মেয়াদ ■ দিল্লির সীমানা বন্ধ ঘোষণা ■ বিপজ্জনক খেলায় সৌদি রাজপরিবার ■ বুরকিনা ফাসোতে সশস্ত্র হামলা, নিহত ৫০ ■ কাজে ফিরেছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ■ তিন জোনে ভাগ হবে দেশ ■ ১৫ জুনের মধ্যে হজের সিদ্ধান্ত ■ ভারতের দিকে ধেয়ে আসছে ‘নিসর্গ’ ■ নিউইয়র্ক সিটি মেয়রের মেয়ে গ্রেফতার
সরিষাবাড়ীতে উদ্ধারকৃত জীবিত নবজাতকের পাশে শিশু কল্যাণ বোর্ড
তৌকির আহাম্মেদ হাসু, সরিষাবাড়ী (জামালপুর)
Published : Monday, 6 January, 2020 at 6:02 PM
Zoom In Zoom Out Original Text

সরিষাবাড়ীতে উদ্ধারকৃত জীবিত নবজাতকের পাশে শিশু কল্যাণ বোর্ড

সরিষাবাড়ীতে উদ্ধারকৃত জীবিত নবজাতকের পাশে শিশু কল্যাণ বোর্ড

জামালপুরের সরিষাবাড়ীতে রাস্তার পার্শ্ব গর্তে অজ্ঞাত লোকের রেখে যাওয়া চোখ অফুটন্ত জীবিত নবজাতক ছেলেকে গত শনিবার (৪ঠা জানুয়ারী) উদ্ধার করা হয়েছে। নবজাতক শিশুটির লালন পালনের দায়িত্ব নেয়ার জন্য উপজেলা শিশু কল্যান বোর্ড এর সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমদ বরাবর পিংনা ইউনিয়নের পিংনা আর এম পাড়া গ্রামের আলহ্জ্ব আবুল হোসেন এর ছেলে আব্দুল জলিল গত রোববার ৫(জানুয়ারী)আবেদন করেছেন।
    
এ প্রেক্ষিতে গতকাল রোববার রাতে উপজেলার পিংনা আর এম পাড়া গ্রামে নবজাতক শিশুটির পালিতার বাড়ীতে গিয়ে জামালপুর জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ পরিচালক রাজু আহমেদ নবজাতক ছেলেটিকে আব্দুল জলিল এর স্ত্রী পূর্ণিমা বেগমের কাছে তুলে দিয়েছেন। নবজাতকটির নাম রাখা হয়েছে আব্দুল্লাহ ওয়াহিদ আলীফ। তার চোখও ফুটেছে গত শনিবার রাতে।

এ সময় সরিষাবাড়ী উপজেলা সমাজ সেবা অফিসার ও উপজেলা শিশু কল্যাণ বোর্ড এর সদস্য সচিব আরিফুর রহমান,সমাজ সেবা কার্যালয়ের প্রভেশন অফিসার আব্দুস সামাদ.স্থানীয় সমাজ সেবক আলহাজ্ব বীর মুক্তিযোদ্ধা দলিল উদ্দিন,সাবেক সোনালী ব্যাংক কর্মকর্তা আব্দুল খালেক,উপজেলা যুব লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও পিংনা ইউনিয়ন যুবলীগের সভাপতি সিদ্দিকুর রহমান,সরিষাবাড়ী প্রেস ক্লাবের সাধারন সম্পাদক আবুল হোসেন সহ স্থানীয় গন্য মাণ্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
    
এ ব্যাপারে উপজেলা শিশু কল্যান বোর্ড এর সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমদ বলেন,নবজাতক শিশুটির লালন পালনের জন্য আবেদনের প্রেক্ষিতে শিশুটির সর্বোত্তম স্বার্থ বিবেচনায় পরিচর্চার জন্য আব্দুল জলিলের স্ত্রী পূর্ণিমা বেগম কে দায়িত্ব দেয়া হয়েছে।
   
উল্লেখ,সরিষাবাড়ী উপজেলার পিংনা ইউনিয়নের পিংনা আর এম পাড়া গ্রামের আলহাজ্ব আবুল হোসেন গত শনিবার (৪ জানুয়ারী) ফজর নামাজ শেষে নিজ বাড়ী ফেরার সময় একই গ্রামের শামা হোসেন এর বাড়ীর সামনে তারাকান্দি-ভ’য়াপুর সড়কের পূর্ব পার্শ্বে একটি ছোট গর্তে পড়ে থাকতে দেখেন। পরে নবজাতকটিকে তার নিজ বাড়ী নিয়ে তার পুত্রবধু পুর্ণিমা বেগম এর কোলে তুলে দেন। শিশুটিকে পেয়ে প্রথমে যমুনা সারকারখানা হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক শিশুটি সুস্থ  রয়েছে বলে জানান। নবজাতকটিকে দেখতে হাজার হাজার উৎসুক জনতার ভীড় লক্ষ্য করা গেছে। নবজাকটি পেয়ে খুশি পূর্নিমা বেগম। জানতে চাইলে তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মহব্বত কবীর জানান এ বিষয়ে সাধারন ডায়েরী করা হয়েছে।
 
দেশসংবাদ/প্রতিনিধি/এসকে


আরও সংবাদ   বিষয়:  সরিষাবাড়ী   উদ্ধারকৃত   জীবিত   নবজাতক   শিশু কল্যাণ বোর্ড   




আপনার মতামত দিন
করোনা আপডেট
আপনি কি করোনা আক্রান্ত? তাহলে যা করবেন
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up