ঢাকা, বাংলাদেশ || রবিবার, ৫ এপ্রিল ২০২০ || ২২ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ ফতুল্লায় করোনায় হোসিয়ারি ব্যবসায়ীর মৃত্যু ■ অবশষে পোশাক কারখানা বন্ধ রাখার সিদ্ধান্ত ■ নিউইয়র্কে ২৪ ঘণ্টায় ৬৩০ জনের মৃত্যু ■ ১১ এপ্রিল পর্যন্ত পোশাক কারখানা বন্ধ রাখার আহ্বান ■ পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত খেলাধুলা বন্ধ থাকবে ■ কারখানায় না এলে শ্রমিকদের চাকরি যাবে না ■ সব ভবিষ্যদ্বাণীকে বুড়ো আঙুল দেখিয়েছে করোনা ■ রোববার থেকে ১০ টাকায় চাল ■ চীনে করোনায় মৃত্যু ৪৭ হাজার ■ বাংলাদেশে ২০-৫০ লাখ মৃত্যুর আশঙ্কা অতিরঞ্জিত ■ বাংলাদেশকে ১০০ মিলিয়ন ডলার ঋণ দিচ্ছে বিশ্ব ব্যাংক ■ পরিস্থিতির ওপর নির্ভর করছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি
ধর্ষককে দেখলে চিনবেন ঢাবির সেই ছাত্রী
দেশসংবাদ ডেস্ক
Published : Tuesday, 7 January, 2020 at 4:43 PM, Update: 07.01.2020 6:39:34 PM

 ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ধর্ষককে দেখলে চিনতে পারবেন কুর্মিটোলা হাসপাতাল এলাকায় ধর্ষণের শিকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেই ছাত্রী। তিনি এমনটিই জানিয়েছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগমকে।

মঙ্গলবার বেলা ১১ টায় ঢাকা মেডিকেলে ধর্ষণের শিকার ওই ছাত্রীকে দেখে বেরিয়ে এসে নাছিমা বেগম বলেন, তার সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ধর্ষণের শিকার ছাত্রীর কথা হয়েছে। তিনি ধর্ষককে দেখলে চিনতে পারবেন। তার কথার ভিত্তিতে অপরাধীর একটা স্কেচ করা যেতে পারে। এতে আসামি দ্রুত শনাক্ত হবে বলেও মনে করেন নাছিমা বেগম।

ওই ছাত্রীকে ধর্ষণের সব আলামত স্পষ্ট জানিয়ে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেন, মেয়েটি সাহসী। তাকে ধর্ষণের সব আলামত পাওয়া গেছে। তিনি আশা করেন, দ্রুত আসামি ধরা পড়বে।

ওই ছাত্রীর বুদ্ধির প্রশংসা করে নাছিমা বেগম বলেন, ঢাবি ছাত্রী বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছেন। আলামত নষ্ট হতে দেয়নি। এখন পরীক্ষা করে ডিএনএ মিলিয়ে প্রকৃত ধর্ষককে শনাক্ত করা কঠিন হবে না।

উল্লেখ্য, রোববার সন্ধ্যায় রাজধানীর শেওড়ায় বান্ধবীর বাসায় যাওয়ার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাসে রওনা হয়েছিলেন ওই তরুণী। ভুলে কুর্মিটোলায় বাস থেকে নামার পরপরই তাকে অনুসরণ করে ধর্ষক। তাকে মুখ চেপে ধরে সড়ক থেকে তুলে নিয়ে পাশের একটি নির্জন স্থানে নিয়ে যায়। সেখানে তাকে ধর্ষণ করা হয় তিন ঘণ্টা ধরে। পরে ওই ছাত্রী জ্ঞান ফিরে আসলে বন্ধুদের খবর দেন। তাদের সহায়তায় গভীর রাতে তাকে ঢাকা মেডিকেলের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়। এ ঘটনায় ক্যান্টনবোর্ড ও শাহবাগ থানায় দুটি মামলা হয়েছে। এ ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

দেশসংবাদ/জেআর/এনকে


আরও সংবাদ   বিষয়:  ধর্ষক   ধর্ষণ   শিকার   ঢাকা বিশ্ববিদ্যালয়   ছাত্রী  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft