ঢাকা, বাংলাদেশ || শনিবার, ৪ এপ্রিল ২০২০ || ২০ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ ইতালিতে আজও মৃত্যুর মিছিলে ৭৬৬ জন ■ সর্দি জ্বরে বৃদ্ধের মৃত্যু, আতঙ্কে জনশূন্য গ্রাম ■ করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ হলে বিশ্বব্যাপী খাদ্য সংকট ■ দুইদিনে তাবলিগ জামাতের ৬৪৭ জন আক্রান্ত ■ নিউইয়র্কে ২৪ ঘন্টায় ৫৬২ জনের মৃত্যু ■ যুক্তরাজ্যে ২৪ ঘণ্টায় রেকর্ড ৬৮৪ জনের মৃত্যু ■ চট্টগ্রামে করোনা রোগী শনাক্ত ■ চাকরিজীবীদের তিন মাস বেতন দেবে সৌদি ■ ইকুয়েডরে রাস্তায় লাশ কুড়াচ্ছে সেনারা ■ জুমার নামাজ ঠেকাতে পাকিস্তানে কারফিউ জারি ■ ৪৮ ঘণ্টায় ধ্বংস হবে করোনাভাইরাস ■ করোনায় আক্রান্ত টিভি সাংবাদিক, আইসোলেশনে ৪৭
চুল ধরে মাটিতে ফেলে ঢাবি শিক্ষিকাকে মারলেন ছাত্রলীগ
দেশসংবাদ ডেস্ক
Published : Tuesday, 7 January, 2020 at 9:28 PM, Update: 07.01.2020 11:11:36 PM

চুল ধরে মাটিতে ফেলে ঢাবি শিক্ষিকাকে মারলেন ছাত্রলীগ

চুল ধরে মাটিতে ফেলে ঢাবি শিক্ষিকাকে মারলেন ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকা ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে মারধর ও লাঞ্ছনার শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় সোমবার (০৬ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, শিক্ষক সমিতির সভাপতি-সাধারণ সম্পাদকসহ হলের প্রাধ্যক্ষ বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন তিনি। ভুক্তভোগী সেই শিক্ষিকা নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. জোবাইদা নাসরীন। রোববার (০৫ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে এ ঘটনা ঘটে বলে দাবি করেন ওই হলের সহকারী আবাসিক শিক্ষক জোবাইদা নাসরীন।

এ বিষয়ে অধ্যাপক জোবাইদা নাসরীন বলেন, ‘ঘটনাটির সূত্রপাত হয়েছে জানুয়ারির তিন তারিখ রাতে। ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকীকে কেন্দ্র করে শাড়ি দেওয়া নেওয়া নিয়ে ছাত্রলীগের বর্তমান সেক্রেটারি রওনক এবং ভাইস প্রেসিডেন্ট সালসাবিলের মধ্যে হাতাহাতি হয়। সেই ঘটনা আমাদের প্রভোস্টকে জানানো হয়। ওই সময় আমি অসুস্থ থাকায় আমাদের কিচেন হাউজস্টেট ওখানে যায়। তখন ছাত্রলীগের প্রেসিডেন্ট নিশি বলেন মীমাংসা হয়ে গেছে। তারপর গত পরশুদিন রোববার (০৫ জানুয়ারি) রাতে হল থেকে আমাকে জানানো হয় হলে দুই পক্ষ মারামারি করছে। আমরা খবর পেয়ে গিয়ে দেখি দুপক্ষের এক দফা মারামারি হেয়ে গেছে। তখন ছাত্রলীগের প্রেসিডেন্ট-সেক্রেটারি আমাদের রুম থেকে বের করে দিলেন। বললেন আমরা মিটিং করে মীমাংসা করে নিব। আমরা বাইরে দেখে বুঝতে পারছিলাম ছাত্রলীগের সঙ্গে যাদের মারামারি হয়েছে তাদের দুইটা মেয়েকে তারা মারবে।

শিক্ষক হিসেবে তাদের সেভ করা আমাদের দায়িত্ব। আমরা তখনেই নিচে নামলাম, দেখি একটি মেয়েকে রুম থেকে মারতে মারতে বের করে নিয়ে আসছে। আমি তাকে জড়িয়ে ধরলাম। আমি তখন বললাম, তোমরা কেউ গায়ে হাত দিবানা, গায়ে হাত দিলে শাস্তি দিব। তখন মেইনগেট বন্ধ করে দিয়ে মেয়েটিকে মারা শুরু করে, সে সময় আমাকেও চুল ধরে মাটিতে ফেলে দেয়। কয়েকজন মিলে আমাকে আক্রমণ করে। কেউ চুলে ধরে, কেউ আমাকে খামচি দেয়।’

ঘটনার সুষ্ঠু বিচার দাবি করে তিনি বলেন, ‘তাদের মারধরের কারণে আমার ঘাড় ফুলে গেছে এবং আমার পায়ে প্রচণ্ড ব্যথা। আমি চিকিৎসা নিচ্ছি।’ তিনি আরও বলেন, ‘শিক্ষক হিসেবে আমার কাছে সব ছাত্রছাত্রী সমান। কে ছাত্রলীগ, ছাত্রদল ছিলো সেটা আমি বলতে চাইনা। আমাদের দায়িত্ব কোন ছাত্রীকে আক্রমণ করলে তাকে যেমন উদ্ধার করা, তেমনি আমাকে কেউ আক্রমণ করলে দল-মত নির্বিশেষে তার বিচার চাওয়া। এবং আমি সুষ্ঠ বিচার চাই।’ উল্লেখ্য, ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শাড়ি বিতরণ নিয়ে রোববার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজিলাতুন্নেছা মুজিব হলে দু’পক্ষে মারামারির ঘটনা ঘটে। এতে ছাত্রলীগের হল সংসদের বহিঃক্রীড়া বিষয়ক সম্পাদক পাপিয়া আক্তার, হল সংসদের সমাজসেবা সম্পাদক ইসরাত জাহান ইতি ও মিলি রাণী আহত হন।

দেশসংবাদ/বিডি/আইশি


আরও সংবাদ   বিষয়:  চুল   মাটি   ঢাবি   শিক্ষিকা   মারলেন   ছাত্রলীগ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft