ঢাকা, বাংলাদেশ || শনিবার, ৪ এপ্রিল ২০২০ || ২১ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ করোনায় বিশ্বব্যাপী মৃত্যু সংখ্যা ৬০ হাজার ■ কথাবার্তা ও স্বাভাবিক শ্বাসপ্রশ্বাসেও করোনা ছড়াতে পারে ■  একদিনে করোনায় আক্রান্ত হলেন একলাখ মানুষ ■ করোনা নিয়ে কাল প্রধানমন্ত্রীর কর্মপরিকল্পনা ঘোষণা ■ রোববার খুলছে সব পোশাক কারখানা ■ ১১ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে গণপরিবহন ■ নৌযানে আইসোলেশন সেন্টার করা হচ্ছে ■ দেশে করোনায় আরো দু’জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ৭০ ■ যুক্তরাষ্ট্রে মৃত্যু ৭ হাজার, আক্রান্ত ৩ লাখ ■ করোনায় আক্রান্ত র‌্যাব সদস্য, টেকনাফে ১৫ বাড়ি-দোকান লকডাউন ■ বিশ্বে মৃতের সংখ্যা ৫৯ হাজার অতিক্রম ■ করোনার ভয়াল থাবায় লন্ডভন্ড যুক্তরাষ্ট্র
ইরাক থেকে সেনা প্রত্যাহার করবে না অস্ট্রেলিয়া
দেশসংবাদ ডেস্ক
Published : Thursday, 9 January, 2020 at 11:45 AM

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন

ইরাক থেকে সেনা প্রত্যাহার করা হবে না বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। ইরাকে দুটি মার্কিন ঘাঁটিতে ইরানের হামলার প্রতিক্রিয়ায় বৃহস্পতিবার এমনটি জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী। খবর রয়টার্সের।

সাংবাদিকদের অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেন, অস্ট্রেলিয়া ইরাক থেকে সেনা প্রত্যাহার করবে না । সেখানে থাকা সেনারা তাদের মিশন চালিয়ে যাবে।

প্রসঙ্গত, বাগদাদে মার্কিন হামলায় কমান্ডার কাসেম সোলাইমানি নিহত হওয়ার পর যুক্তরাষ্ট্র এবং ইরানের মধ্যে তুমুল উত্তেজনা চলছে। গত মঙ্গলবার দিবাগত রাতে কমান্ডার কাসেম সোলাইমানির হত্যাকাণ্ডের প্রতিশোধ নিতে ইরাকে দুই মার্কিন ঘাঁটিতে হামলা চালায় ইরান।

ইরানের পক্ষ থেকে দাবি করা হয়েছে, এই হামলায় ৮০ মার্কিন সেনা নিহত হয়েছেন। তবে যুক্তরাষ্ট্র দাবি করেছে, ইরানের হামলায় তাদের কোন ক্ষয়-ক্ষতি হয়নি। মার্কিন সেনা ছাড়াও ইরাকে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন রয়েছে অস্ট্রেলিয়াসহ ন্যাটোভুক্ত বিভিন্ন দেশের সেনাবাহিনী। 

দেশসংবাদ/আইএফ/এসকে


আরও সংবাদ   বিষয়:  ইরাক   সেনা প্রত্যাহার   অস্ট্রেলিয়া   অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft