ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০ || ২৭ শ্রাবণ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ সেপ্টেম্বরে এইচএসসি পরীক্ষা ■ ২৪ ঘন্টায় মৃত্যু ৩৩, আক্রান্ত ২৯৯৬ ■ উপ-নির্বাচনে ছাড় দেবে না বিএনপি ■ ১৭ আগস্ট থেকে খুলছে কক্সবাজার পর্যটনকেন্দ্র ■ মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ ■ গণপরিবহনে ৬০ শতাংশ বর্ধিত ভাড়া প্রত্যাহারের দাবি ■ বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে নিহত বেড়ে ২২০ ■ মাথাপিছু আয় ২ হাজার ডলার ছাড়াল ■ করোনায় আরেক পুলিশ সদস্যের মৃত্যু ■ যে কারণে ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ ■ ভারতে একদিনে আক্রান্ত ৫৩৬০১, মৃত্যু ৮৭১ ■ পশ্চিমবঙ্গে একদিনে আক্রান্ত ২৯০৫, মৃত্যু ৪১
মুজিব বর্ষে স্বাস্থ্য অধিদফতরের বছরব্যাপী কর্মসূচি ঘোষণা
দেশসংবাদ ডেস্ক
Published : Friday, 10 January, 2020 at 8:40 PM, Update: 11.01.2020 1:19:59 AM
Zoom In Zoom Out Original Text

মুজিব বর্ষে স্বাস্থ্য অধিদফতরের বছরব্যাপী কর্মসূচি ঘোষণা

মুজিব বর্ষে স্বাস্থ্য অধিদফতরের বছরব্যাপী কর্মসূচি ঘোষণা

মুজিব বর্ষ উপলক্ষে জাতীয় কর্মসূচীর ও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের কর্মসূচী পালন ছাড়াও স্বাস্থ্য অধিদফতরের বছরব্যাপী কার্যক্রম ঘোষণা করা হয়েছে।

শুক্রবার সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অধিদফতরের স্বাস্থ্যসেবা বিভাগের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ এ ঘোষণা দেন।

এ কার্যক্রমের আওতায় প্রতিমাসে একটি করে সেবা ও প্রচারণা মাস উদযাপন করা হবে বলেও জানান তিনি।

ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে চলতি বছরের মার্চ মাসে যক্ষা প্রতিরোধ ও সেবা মাস হিসাবে পালন করা।

এপ্রিল- ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধ ও সেবা মাস, মে- নিরাপদ মাতৃত্ব, শিশু, কৈশোর ও মাতৃ স্বাস্থ্য সেবা মাস, জুন- ২০২০ দেশজ চিকিৎসা প্রচারণা ও সেবা মাস, জুলাই- পুষ্টিসেবা ও সচেতনতা মাস, আগস্ট- জনসম্পৃক্ত ও জনকেন্দ্রিক স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনা মাস, সেপ্টেম্বর- স্বাস্থ্যসেবায় রোগী নিরাপত্তা উন্নয়ন মাস, অক্টোবর- মানসিক স্বাস্থ্য সচেতনতা ও সেবা মাস, নভেম্বর- অসংক্রামক রোগ সচেতনতা ও সেবা মাস, ডিসেম্বর- সর্বজনীন স্বাস্থ্য সেবা প্রচারণা মাস, আগামী বছরের জানুয়ারি- এন্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স সচেতনতা মাস এবং ফেব্রুয়ারি- ভাইরাল হেপাটাইটিস সচেতনতা ও সেবা মাস হিসাবে পালন করা হবে।

এছাড়া ২০২১ সালের মার্চ-এ মুজিব বর্ষের স্বাস্থ্য সেবা কার্যক্রম পর্যালোচনা এবং পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শুক্রবার সকালে অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের নেতৃত্বে স্বাস্থ্য অধিদফতরের সব কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ ও বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

এরপর স্বাস্থ্য ভবনে মুজিব বর্ষের ডিজিটাল কাউন্টডাউন উদ্বোধন করা হয়। এ সময় অধিদফতরের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

দেশসংবাদ/জেআর/আইশি


আরও সংবাদ   বিষয়:  মুজিব বর্ষ   স্বাস্থ্য   কর্মসূচি   ঘোষণা  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
২৪ ঘন্টায় মৃত্যু ৩৩, আক্রান্ত ২৯৯৬
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
ফাতেমা হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up